Infinix Note 11S: কম দামেই ভারতে নতুন গেমিং স্মার্টফোন নিয়ে আসছে ইনফিনিক্স, পাইপলাইনে কোম্পানির প্রথম ৫জি মডেলও

Infinix Note 11S India Launch: ভারতে নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে ইনফিনিক্স। ভারতে কোম্পানির সিইও জানিয়েছেন, এই ফোনটি সস্তার গেমিং ডিভাইস হতে চলেছে।

Infinix Note 11S: কম দামেই ভারতে নতুন গেমিং স্মার্টফোন নিয়ে আসছে ইনফিনিক্স, পাইপলাইনে কোম্পানির প্রথম ৫জি মডেলও
সস্তার নতুন ফোন নিয়ে আসছে ইনফিনিক্স
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 10:57 AM

ভারতে ফের নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে ইনফিনিক্স। কোম্পানির সেই আসন্ন মডেল ইনফিনিক্স নোট ১১এস (Infinix Note 11S) ভারতে আসছে খুব শিগগিরই। ভারতে সংস্থার সিইও জানিয়েছেন যে, এটি একটি বাজেট স্মার্টফোন হতে চলেছে। এই ফোনটি সবার প্রথম লঞ্চ করা হয়েছিল থাইল্যান্ডের মার্কেটে। সে দেশে এই ফোনে একটি মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর দেওয়া হয়েছে। মোট তিনটি র‌্যাম ভ্যারিয়েন্ট এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে ফোনটিতে। প্রাইমারি সেন্সর হিসেবে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা। পাশাপাশিই কোম্পানি ভারতে প্রথম ৫জি স্মার্টফোনও লঞ্চ করতে চলেছে, যার নাম ইনফিনিক্স জ়িরো ৫জি (Infinix Zero 5G)। আর সেই অফিসিয়াল ঘোষণার আগেই এই ৫জি মডেলের একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশনস লিক হয়ে গেল।

ইনফিনিক্স নোট ১১এস লঞ্চ ডেট

ভারতে ইনফিনিক্স-এর সিইও অনিশ কাপুর ইনফিনিক্স নোট ১১এস ফোনটির লঞ্চ ডেট ঘোষণা করেছেন টুইট করে। ইনফিনিক্স নোট ১১ এবং ইনফিনিক্স নোট ১১এস ফোন দুটির একটি ছবিও পোস্ট করেছেন তিনি, যার ক্যাপশনে লেখা হয়েছে, ‘সমস্ত গেমাররা তৈরি থাকুন, কারণ আপনাদের জন্য বিশেষ কিছু নিয়ে আসছে ইনফিনিক্স।’ আর এখান থেকেই একটা বিষয় পরিষ্কার যে, ইনফিনিক্স নোট ১১এস ফোনটি একটি আদ্যোপান্ত গেমিং স্মার্টফোন হতে চলেছে। এই ফোনের সঙ্গেই আবার দেওয়া হবে একটি মনস্টার গেমিং কিটও। তবে এই ফোনটি কবে নাগাদ লঞ্চ করবে, নির্দিষ্ট করে কোম্পানির তরফ থেকে জানানো হয়নি।

ইনফিনিক্স নোট ১১এস স্পেসিফিকেশনস

চলতি মাসের প্রথম দিকেই ইনফিনিক্স নোট ১১এস ফোনটি লঞ্চ করা হয়েছিল থাইল্যান্ডের মার্কেটে। সফ্টওয়্যারের দিক থেকে ফোনটি চালিত হবে একটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের সাহায্যে। রয়েছে একটি ৬.৯৬ ইঞ্চির ফুল HD+ IPS LCD ডিসপ্লে, যার রেজোলিউশন ১০৮০X২৪৬০ পিক্সেলস, রিফ্রেশ রেট ১২০Hz। পারফরম্যান্সের জন্য এই ফোনে একটি মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর দেওয়া হয়েছে, যা পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ ২টিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা।

অপ্টিক্স ডিপার্টমেন্টেও ফোনটি ঢেলে সাজানো হয়েছে। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে দুটি ২ মেগাপিক্সেল স্ন্যাপার্স। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনের সামনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা। ডুয়াল স্পিকারের সাপোর্ট রয়েছে এই ফোনে এবং তার সঙ্গেই থাকছে DTS সারাউন্ড সাউন্ড। Infinix Note 11S ফোনে রয়েছে ফেস আনলক ফিচার এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে এই ফোনে, যা ৩৩ওয়াট সুপার চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ইনফিনিক্স জ়িরো ৫জি: সংস্থার প্রথম ৫জি স্মার্টফোন

এদিকে এক টিপস্টার, ইউটিউবে যিনি টেক অ্যারেনা২৪ নামেই খ্যাত, তিনি সম্প্রতি একটি ভিডিয়ো পোস্ট করে ইনফিনিক্স-এর আসন্ন ৫জি স্মার্টফোনে সম্পর্কেও একটা পরিষ্কার ধারণা দিয়েছেন। তিনি জানিয়েছেন, ৫জি এনাবলড ইনফিনিক্স-এর নতুন স্মার্টফোনের মডেল নম্বর X6815 এবং তার নাম ইনফিনিক্স জ়িরো ৫জি (Infinix Zero 5G)। এই ফোনের রেন্ডার্সও শেয়ার করেছেন সেই টিপস্টার। সেখানেই দেখা গিয়েছে, এই ফোনে সেলফি ক্যামেরার জন্য থাকছে হোল-পাঞ্চ ডিসপ্লে। রিয়ার ক্যামেরা ইউনিটে রয়েছে তিনটি সেন্সর এবং তার সঙ্গে LED ফ্ল্যাশ ইউনিট। একটি SUPER AMOLED ডিসপ্লে দেওয়া হচ্ছে ফোনটিতে, যার রিফ্রেশ রেট ১২০Hz। পারফরম্যান্সের দিক থেকে ইনফিনিক্স জ়িরো ৫জি ফোনটি একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর দ্বারা চালিত হবে।

আরও পড়ুন: Huawei Nova 8 SE 4G: কোয়াড রিয়ার ক্যামেরা, কিরিন ৭১০এ প্রসেসরের ফোন লঞ্চ করল হুয়াওয়ে, দাম জেনে নিন

আরও পড়ুন: Samsung Galaxy A03: কম দামের নতুন গ্যালাক্সি মডেল নিয়ে এল স্যামসাং, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৫,০০০এমএএইচ ব্যাটারি

আরও পড়ুন: Tecno Spark 8 4GB RAM: নতুন ৪জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট পেল টেকনো স্পার্ক ৮, ফিচার্সে অনেক পরিবর্তন, দাম ১০৯৯৯ টাকা