Infinix Zero 5G: ইনফিনিক্সের প্রথম ৫জি স্মার্টফোন লঞ্চ হতে পারে শীঘ্রই, তার আগেই ডিজ়াইন ও গুরুত্বপূর্ণ ফিচার্স লিক

Infinix Zero 5G Specifications: এই ফোনে দেওয়া হচ্ছে একটি MediaTek Dimensity 900 প্রসেসর। থাকছে AMOLED ডিসপ্লে এবং একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর 48MP।

Infinix Zero 5G: ইনফিনিক্সের প্রথম ৫জি স্মার্টফোন লঞ্চ হতে পারে শীঘ্রই, তার আগেই ডিজ়াইন ও গুরুত্বপূর্ণ ফিচার্স লিক
এমনই এলিভেটেড ক্যামেরা থাকছে ফোনটিতে।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2022 | 2:33 AM

গত মাসে ইনফিনিক্স ইন্ডিয়ার (Infinix India) সিইও অনিশ কাপুর নিশ্চিত বার্তা দিয়েছিলেন যে, সংস্থা একটি ৫জি হ্যান্ডসেট নিয়ে কাজ করছে, যার নাম ইনফিনিক্স জ়িরো ৫জি (Infinix Zero 5G)। এবার একটি নতুন রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ইনফিনিক্স জ়িরো ৫জি ফোনটি লঞ্চ করে যাবেসেই সঙ্গেই আবার রিপোর্টটিতে এই আসন্ন ৫জি হ্যান্ডসেটের ডিজ়াইন থেকে শুরু করে গুরুত্বপূর্ণ কিছু স্পেসিফিকেশনস (Specifications) সম্পর্কেও জানানো হয়েছে।

প্রযুক্তি-বিষয়ক সংবাদমাধ্যম মাইস্মার্টপ্রাইস-এর তরফ থেকে রিপোর্টটি প্রকাশ করা হয়েছে। সেই রিপোর্ট অনুযায়ী, ইনফিনিক্স জ়িরো ৫জি ফোনের ডিজ়াইন ও স্পেসিফিকেশনস সংক্রান্ত যাবতীয় গুরুত্বপূর্ণ তথ্য জেনে নেওয়া যাক।

ডিজ়াইন

সমস্ত অ্যাঙ্গেল থেকে ইনফিনিক্স জ়িরো ৫জি ফোনটি সংস্থার আগের অন্যান্য় সব মডেলের থেকে আলাদা হতে চলেছে। এলিভেটেড ক্যামেরা মডিউল দেওয়া হয়েছে ফোনটিতে, ঠিক যেমনটা লক্ষ্য করা গিয়েছিল ওপ্পো ফাইন্ড এক্সথ্রি ফোনটির ক্ষেত্রে। ক্যামেরা মডিউলে থাকছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যা পেয়ার করা থাকছে একটি ডুয়াল-এলইডি ফ্ল্যাশের সঙ্গে। ফোনের বাঁ দিকের এক প্রান্তে রয়েছে ভলিউম রকার্স এবং পাওয়ার বাটন। রেন্ডার্স থেকে ইনফিনিক্স জ়িরো ৫জি ফোনের দুটি কালার মডেল নজরে এসেছে, যার একটি হল কালো এবং অপরটি বাদামি রঙের হাল্কা শেড। বেজ়েল-লেস ফ্রন্টও দেওয়া হয়েছে ফোনটিতে।

তবে ইনফিনিক্স জ়িরো ৫জি ফোনের রেন্ডার্স যে এই প্রথম লিক হল এমনটা নয়। কয়েকদিন আগেই একটি রিপোর্টে আসন্ন এই জ়িরো সিরিজের স্মার্টফোনের একটি ছবি প্রকাশিত হয়েছিল, যা আসলে জ়িরো ৫জি-রই। সেই ছবিতে নতুন রেন্ডারের মতো একই ডিজাইন দেখা গিয়েছিল। সে বারে যে ছবিটি প্রকাশিত হয়েছিল, সেখানে ইনফিনিক্স জ়িরো ৫জি মডেলের সামনের দিকটি দেখা গিয়েছিল। ফুল স্ক্রিন ডিসপ্লে ও তার সঙ্গে সেন্টার-অ্যালাইনড পাঞ্চ-হোল কাটআউটও নজরে এসেচিল।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

মাইস্মার্টপ্রাইস-এর রিপোর্ট থেকে জানা গিয়েছে, পারফর্ম্যান্সের দিক থেকে এই ইনফিনিক্স জ়িরো ৫জি ফোনটি চালিত হবে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসরের সাহায্যে, যার রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ় এবং এটি ১৩টি ৫জি ব্যান্ড সাপোর্ট করে।

ইনফিনিক্স জ়িরো ৫জি ফোনে থাকছে একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, যার রেজ়োলিউশন ১০৮০x২৪৬০ পিক্সেলস। সফ্টওয়্যার হিসেবে এই ফোনে ইনফিনিক্সের এক্সওএস দেওয়া হচ্ছে যা অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ভিত্তিক।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হচ্ছে ইনফিনিক্স জ়িরো ৫জি ফোনে, যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং আর একটি টেলিফটো সেন্সর। শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি থাকছে এই ফোনে, যা ৩৩ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আরও পড়ুন: মাত্র ২৫,১৪৯ টাকায় আইফোন ১২ মিনি, ফ্লিপকার্ট ইলেকট্রনিক্স সেলে অনবদ্য অফার

আরও পড়ুন: ডিজ়াইনে হুবহু আইফোন! খুব কম দামে লঞ্চ হল জিওনি জি১৩ প্রো, ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: খুব কম দামে লঞ্চ হল আইটেল এ৫৮ এবং এ৫৮ প্রো, ফিচার্স কেমন?