Itel A58 And Itel A58 Pro: খুব কম দামে লঞ্চ হল আইটেল এ৫৮ এবং এ৫৮ প্রো, ফিচার্স কেমন?

Itel A58 Series: র‌্যাম এবং স্টোরেজ ক্যাপাসিটি বাদ দিয়ে এই দুই মডেলের ফিচার্স ও স্পেসিফিকেশনে একাধিক সাদৃশ্য রয়েছে। উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে, ৪০০০এমএএইচ ব্যাটারি, আইবুস্ট ১.০, যা ফোনগুলিকে স্মুধ অপারেশনে সাহায্য করবে এবং এআই-পাওয়ার্ড ডুয়াল-রিয়ার ক্যামেরা।

Itel A58 And Itel A58 Pro: খুব কম দামে লঞ্চ হল আইটেল এ৫৮ এবং এ৫৮ প্রো, ফিচার্স কেমন?
কম দামের আইটেল এ৫৮ সিরিজ।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2022 | 4:34 AM

কম দামে দুটি অনবদ্য স্মার্টফোন লঞ্চ করল আইটেল। সংস্থার সেই লেটেস্ট দুটি হ্যান্ডসেটের নাম আইটেল এ৫৮ (Itel A58) এবং আইটেল এ৫৮ প্রো (Itel A58 Pro)। একাধিক মার্কেটে এই দুটি স্মার্টফোন লঞ্চ করা হয়েছে, তাদের মধ্যে গুরুত্বপূর্ণ হল নাইজিরিয়া এবং কেনিয়া। র‌্যাম এবং স্টোরেজ ক্যাপাসিটি (RAM And Storage) বাদ দিয়ে এই দুই মডেলের ফিচার্স ও স্পেসিফিকেশনে একাধিক সাদৃশ্য রয়েছে। এই সিরিজের উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে, ৪০০০এমএএইচ ব্যাটারি, আইবুস্ট ১.০, যা ফোনগুলিকে স্মুধ অপারেশনে সাহায্য করবে এবং এআই-পাওয়ার্ড ডুয়াল-রিয়ার ক্যামেরা। এন্ট্রি-লেভেলের এই ফোনগুলি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১ গো এডিশন আউট অফ দ্য বক্স দ্বারা চালিত হবে এবং স্টোরজ বাড়িয়ে নেওয়ার জন্য থাকছে মাইক্রোএসডি কার্ড স্লট।

দাম ও উপলব্ধতা

আইটেলের ওয়েবসাইট থেকে এই ফোন দুটির দাম সম্পর্কে কিছুই জানা যায়নি। তবে টেকসিটি-র একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, আইটেল এ৫৮ ফোনটির দাম নাইজিরিয়ার মার্কেটে এনজিএন ৩৫,০০০ বা ভারতীয় মূল্যে ৬,৩০০ টাকা। আবার কেনিয়ার মার্কেটে এই ফোনের দাম কেইএস ৮,৯৯৯ বা ভারতীয় মুদ্রায় ৬,০০০ টাকা। মোবাইল ট্রেন্ডস-এর রিপোর্টেও এই দামের কথা উল্লেখ করা হয়েছে। যদিও আইটেল এ৫৮ প্রো ফোনের দাম সম্পর্কে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। ড্রিমি পার্পল, স্কাই সিয়ান এবং স্ট্যারি ব্ল্যাক – এই তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোন দুটি।

ফিচার্স ও স্পেসিফিকেশন

আইটেল এ৫৮ এবং এ৫৮ প্রো দুটি মডেলেই থাকছে ৬.৬ ইঞ্চির এইচডিপ্লাস ওয়াটারড্রপ-স্টাইল ডিসপ্লে যার স্ক্রিন টু বডি রেশিও ৯০ শতাংশ। পারফর্ম্যান্সের দিক থেকে একটি কোয়াড-কোর ইউনিএসওসি এসসি৭৭৩১ই প্রসেসর দেওয়া হয়েছে দুটি ফোনেই। তার সঙ্গে দুরন্ত মোবাইল অভিজ্ঞতা সঞ্চয়ের জন্য রয়েছে আই-বুস্ট ১.০। এদের মধ্যে আইটেল এ৫৮ ফোনে রয়েছে ১জিবি র‌্যাম এবং ১৬জিবি স্টোরেজ। আবার এদের প্রো ভ্যারিয়েন্টে ২জিবি র‌্যাম এবং ৩২জিবি স্টোরেজ ক্যাপাসিটি রয়েছে। এছাড়াও দুটি ফোনে থাকছে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা।

ফটোগ্রাফির জন্য আইটেল এ৫৮ এবং এ৫৮প্রো মডেলে ৫ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে, যার সঙ্গে রয়েছে কিউভিজিএ সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য থাকছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। শক্তিশালী ৪,০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। বায়োমেট্রিক সিকিওরিটির জন্য থাকছে রিয়ার-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আইটেলের তরফ থেকে দাবি করা হয়েছে, এই ফোন দুটি এমনই ক্ষমতার অধিকারী সামান্য পড়ে গেলে বা ধুলো ময়লা লাগলে তার কোনও প্রভাব পড়ে না।

আরও পড়ুন: কম দামের নতুন টেকনো পপ ৫এক্স লঞ্চ হল, ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন

আরও পড়ুন: ফোন মেরামতি থেকে কাছাকাছি সার্ভিস সেন্টার, সব সমস্যার সমাধানে সার্ভিস প্লাস অ্যাপ লঞ্চ করল শাওমি

আরও পড়ুন: নতুন ফোন নিয়ে এল মাইক্রোম্যাক্স, অ্যামোলেড ডিসপ্লে ও ৩০ ওয়াট ফাস্ট চার্জিং, দাম ১৩,৪৯০ টাকা