Tecno Pop 5X: কম দামের নতুন টেকনো পপ ৫এক্স লঞ্চ হল, ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন

Tecno Pop 5X: কম দামের নতুন টেকনো পপ ৫এক্স লঞ্চ হল, ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন
টেকনোর নতুন স্মার্টফোন।

টেকনো পপ ৫এক্স মডেলে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর ৮ মেগাপিক্সেল এবং একটি সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 28, 2022 | 1:48 PM

একটি নতুন মোবাইল নিয়ে এল টেকনো (Tecno)। সংস্থার সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম টেকনো পপ ৫এক্স (Tecno Pop 5X)। টেকনোর পপ সিরিজের এটিই লেটেস্ট মডেল। সম্প্রতি ভারতে পর দুটি ফোন এই পপ সিরিজেই লঞ্চ করেছে টেকনো, যাদের মধ্যে একটির নাম টেকনো পপ ৫ প্রো এবং টেকনো পপ ৫ এলটিই। যদিও টেকনো পপ ৫এক্স ফোনটি এই মুহূর্তে মেক্সিকোতে (Mexico) লঞ্চ করেছে। ভারতে কবে নাগাদ আসবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। টেকনো পপ ৫এক্স মডেলে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর ৮ মেগাপিক্সেল এবং একটি সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

দাম ও উপলব্ধতা

আপাতত এই ফোনটি নিয়ে আসা হয়েছে কেবল মাত্র মেক্সিকোর মার্কেটের জন্য। যদিও সংস্থার ওয়েবসাইটে ফোনটির দাম সম্পর্কে কিছুই জানানো হয়নি এখনও পর্যন্ত। তবে লিস্টিং থেকে জানা গিয়েছে, এই ফোনের দুটি কালার মডেল রয়েছে – কসমিক শাইন এবং ক্রিস্টাল ব্লু। ভারত-সহ বিশ্বের অন্যান্য প্রান্তে এই টেকনো পপ ৫এক্স ফোনটি শীঘ্রই নিয়ে আসতে চলেছে কোম্পানি।

ফিচার্স ও স্পেসিফিকেশন

ডুয়াল সিম সাপোর্টেড এই টেকনো পপ ৫এক্স ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১০ গো এডিশন দ্বারা চালিত হবে। ফোনটিতে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির এইচডিপ্লাস ডিসপ্লে যাতে একটি ওয়াটারড্রপ-স্টাইল নচ দেওয়া হয়েছে। পারফর্ম্যান্সের দিক থেকে এই টেকনো স্মার্টফোনটি চালিত হবে একটি ১.৪GHz কোয়াড-কোর প্রসেসরের সাহায্য়ে যা পেয়ার করা থাকছে ২জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে ফোনটিতে, যার প্রাইমারি সেন্সর ৮ মেগাপিক্সেল। এছাড়াও রয়েছে দুটি QVGA রেজ়োলিউশন সেকেন্ডারি এবং টেরটিয়ারি ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

এই টেকনো পপ ৫এক্স ফোনটিতে ৩২জিবি পর্যন্ত ইনবিল্ট স্টোরেজ দেওয়া হয়েছে। ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ডের সাহায্য়েও সেই স্টোরেজ পরবর্তীতে বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা। কানেক্টিভিটির জন্য রয়েছে, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস এবং এফএম। শক্তিশালী একটি ৪০০০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে যা মাইক্রো-ইউএসবি পোর্টের মাধ্যমে চার্জ করা যাবে।

সংস্থার তরফে দাবি করা হচ্ছে, এই ফোনের এআই-ভিত্তিক পাওয়ার ম্যানেজমেন্ট ফোনের ব্যাটারি পারফর্ম্যান্স আরও ১০ শতাংশ উন্নত করতে পারবে। ফোনটির আয়তন ১৬৭মিমি এবং ওজন মাত্র ১৫০ গ্রাম।

আরও পড়ুন: ফোন মেরামতি থেকে কাছাকাছি সার্ভিস সেন্টার, সব সমস্যার সমাধানে সার্ভিস প্লাস অ্যাপ লঞ্চ করল শাওমি

আরও পড়ুন: ভারতে এল ভিভো ওয়াই৭৫ ৫জি, ট্রিপল রিয়ার ক্যামেরা ও ডাইমেনসিটি ৭০০ প্রসেসর, দাম ২১,৯৯০ টাকা

আরও পড়ুন: চলতি বছরেই বাজারে রিলায়েন্স জিও-র ৫জি স্মার্টফোন, জিওফোন ৫জি-র দাম হবে ১০,০০০ টাকারও কম

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA