iPhone 13: অ্যাপেলের ‘ফাস্টেস্ট চার্জিং’ ডিভাইস হতে পারে আইফোন ১৩!

শোনা গিয়েছে, আইফোন ১৩- তে থাকতে পারে 'ফাস্টেস্ট চার্জিং সাপোর্ট'। অনুমান, এ যাবৎ কোনও আইফোনের মডেলেই এত ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত হয়নি।

iPhone 13: অ্যাপেলের 'ফাস্টেস্ট চার্জিং' ডিভাইস হতে পারে আইফোন ১৩!
ছবি প্রতীকী
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Aug 26, 2021 | 11:15 PM

সম্ভবত চলতি বছর সেপ্টেম্বর মাসেই লঞ্চ হতে চলেছে আইফোন ১৩ সিরিজ। শোনা যাচ্ছে, সেপ্টেম্বর মাসের তৃতীয় সপ্তাহে হয়তো নতুন আইফোন সিরিজ লঞ্চ হতে পারে। এ যাবৎ অনলাইনে বিভিন্ন টিপস্টার এবং সূত্র মারফৎ আইফোন ১৩ সিরিজের যেসব ফিচারের আভাস পাওয়া গিয়েছে, তার ভিত্তিতে বিশেষজ্ঞরা বলছেন, সম্ভবত এখনও পর্যন্ত অ্যাপেলের যত আইফোন লঞ্চ হয়েছে, সেইসব মডেলকে পিছনে ফেলে দেবে আইফোন ১৩ সিরিজ। সম্প্রতি আবার শোনা গিয়েছে, আইফোন ১৩- তে থাকতে পারে ‘ফাস্টেস্ট চার্জিং সাপোর্ট’। অনুমান, এ যাবৎ কোনও আইফোনের মডেলেই এত ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত হয়নি। এমনকি শোনা গিয়েছে, আইফোন ১২- র থেকেও বেশি ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে আইফোন ১৩- তে।

MacRumors- এর রিপোর্ট অনুসারে, আইফোন ১৩- তে ২৫W পর্যন্ত চার্জিং স্পিডের সাপোর্ট থাকতে পারে। সেই সঙ্গে একটি পাওয়ার অ্যাডাপ্টার থাকারও সম্ভাবনা রয়েছে। আইফোন ১২ সিরিজের মডেলগুলিতে সর্বোচ্চ ২০W পর্যন্ত চার্জিং সাপোর্ট রয়েছে। সেই সঙ্গে রয়েছে অ্যাপেলের নিজস্ব অ্যাডাপ্টার। এবার আইফোন ১২- র থেকে বেশি চার্জিং সাপোর্ট নাকি লঞ্চ হতে চলেছে আইফোন ১৩- তে। এখন আইফোনে যা চার্জিং সাপোর্ট ফিচার রয়েছে, সেখানে যত শক্তিশালী অ্যাডাপ্টারই লাগানো হোক না কেন, ফোন ২০W চার্জই নিতে পারবে। তবে শোনা যাচ্ছে, আইফোন ১৩- র ক্ষেত্রে এই পরিমাণ বেড়ে ২৫W হওয়ার সম্ভাবনা রয়েছে। আইফোন ১৩- তে যে আগের তুলনায় আরও বেশি পরিমাণ ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত হতে পারে, এই তথ্য প্রথম প্রকাশ করেছিল চিনা ওয়েবসাইট MyDrivers।

শুধু ফাস্টেস্ট চার্জিং সাপোর্টই নয়, আইফোন ১৩- তে হাই রিফ্রেশ রেটের ProMotion ডিসপ্লে থাকারও সম্ভাবনা রয়েছে। এছাড়াও থাকতে পারে আগের তুলনায় বড় ব্যাটারি এবং ফ্রন্ট ডিসপ্লেতে একটি তুলনায় ছোট নচ ডিজাইন। উল্লেখ্য, অ্যাপেলের আইফোন ১৩ সিরিজে মোট চারটি মডেল আইফোন ১৩, আইফোন ১৩ প্রো, আইফোন ১৩ প্রো ম্যাক্স এবং আইফোন ১৩ মিনি— লঞ্চের সম্ভাবনা রয়েছে। আইফোনের নতুন সিরিজে ওয়াই-ফাই ৬ই সাপোর্ট থাকতে পারে বলেও শোনা গিয়েছে। যদিও অ্যাপেলের তরফে এখনও আইফোন ১৩ সিরিজ লঞ্চ প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছুই ঘোষণা করা হয়নি।

আরও পড়ুন- iPhone 13: সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে লঞ্চ হতে পারে আইফোন ১৩ সিরিজ, থাকতে পারে LiDAR ফিচার

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla