iQoo Neo: এই সিরিজের দু’টি নতুন স্মার্টফোন iQoo Neo 5s এবং iQoo Neo 6 SE লঞ্চের সম্ভাবনা রয়েছে

iQoo Neo 5s এবং iQoo Neo 6 SE, এই দুই ফোনের সম্ভাব্য ফিচার আনুষ্ঠানিক লঞ্চের আগে অনলাইনে ফাঁস হয়েছে। দেখে নিন সেই সব সম্ভাব্য ফিচার।

iQoo Neo: এই সিরিজের দু'টি নতুন স্মার্টফোন iQoo Neo 5s এবং iQoo Neo 6 SE লঞ্চের সম্ভাবনা রয়েছে
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2021 | 10:01 PM

ভিভোর সাব-ব্র্যান্ড iQoo তাদের নিও সিরিজের নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। জানা গিয়েছে, iQoo নিও সিরিজে লঞ্চ হতে চলেছে iQoo Neo 5s এবং iQoo Neo 6 SE। কিন্তু এই দুই ফোন কবে লঞ্চ হবে তা নির্দিষ্ট ভাবে জানা যায়নি। এমনকি iQoo নিও সিরিজের নতুন দুই ফোনের আনুষ্ঠানিক মডেল নাম যে এটাই হতে চলেছে, অর্থাৎ iQoo Neo 5s এবং iQoo Neo 6 SE হতে চলেছে কিনা, সেটাও স্পষ্ট নয়। বিশেষজ্ঞদের অনেকের অনুমান প্রাথমিক ভাবে হয়তো চিনেই লঞ্চ হবে এই দুই নতুন স্মার্টফোন। তারপর আত্মপ্রকাশ করবে আন্তর্জাতিক বাজারে। যদিও এই প্রসঙ্গে iQoo কর্তৃপক্ষ এখনও কোনও মন্তব্যই করেননি।

iQoo Neo 5s এবং iQoo Neo 6 SE

এই দুই ফোনের সম্ভাব্য কিছু ফিচার এবং স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস হয়েছে। সেগুলো কী কী, চটজলদি দেখে নেওয়া যাক। শোনা গিয়েছে যে, iQoo Neo 5s ফোনে থাকতে পারে Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর। এছাড়াও একটি ৪৫০০mAh ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে। অন্যদিকে, iQoo Neo 6 SE ফোনে থাকতে পারে ৬৬W ফাস্ট চার্জিং সাপোর্ট।

চিনের টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের মাধ্যমে এই দুই iQoo Neo ফোনের সম্ভাব্য ফিচার এবং স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। যদিও টিপস্টারের তরফে ফোনের মডেল নাম প্রকাশ করা হয়নি। কিন্তু যা আভাস বা ইঙ্গিত পাওয়া গিয়েছে, তার জেরে মনে করা হচ্ছে যে iQoo Neo সিরিজের যে দু’টি স্মার্টফোন লঞ্চ হতে চলেছে সেগুলি হল iQoo Neo 5s এবং iQoo Neo 6 SE।

শোনা যাচ্ছে যে, iQoo Neo 5s ফোনে থাকতে পারে একটি OLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। এই ফোনে Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর এবং ৪৫০০mAh- এর একটি ব্যাটারিও থাকার সমাভবনা রয়েছে। চলতি বছর লঞ্চ হয়েছে iQoo Neo 5 ফোন। অনুমান এই মডেলেরই আপগ্রেডেড ভার্সানের ফোন iQoo Neo 5s।

অন্য আর একটি চিনা টিপস্টার আর্সেনালের মাধ্যমে জানা গিয়েছে যে, iQoo Neo 5s ফোনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকতে পারে। আর ফোনের পিছএন্র অংশে থাকতে পারে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে একটি ৪৮ মেগাপিক্সেলের Sony IMX598 প্রাইমারি সেনসর থাকতে। এই ফোনে ৬৬W ফাস্ট চার্জিং সাপোর্টও থাকতে পারে। এছাড়াও শোনা গিয়েছে যে, ১২ জিবি র‍্যাম, ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ডুয়াল স্পিকার সমেত iQoo Neo 5s ফোন লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে শোনা যাচ্ছে যে, iQoo Neo 6 SE ফোনে থাকতে পারে Qualcomm Snapdragon ৭৭৮G অথবা Snapdragon ৭৭৮G Plus প্রসেসর। এই ফোনেও ৬৬W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও শোনা গিয়েছে যে, iQoo Neo সিরিজের এই দুই স্মার্টফোন দাম অনুসারে মিড-রেঞ্জে থাকতে পারে।

আরও পড়ুন- Pixel Fold গুগলের প্রথম ‘ফোল্ডেবল’ ফোন পিক্সেল ফোল্ড আসছে, কবে লঞ্চ হতে পারে?