iQoo Z5: ভারতে লঞ্চ হয়েছে ভিভোর সাব-ব্র্যান্ড iQoo- এর এই নতুন ফোন, দেখুন বিভিন্ন ফিচার ও দাম

এই ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। ওই সেটিংসে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের মেন ক্যামেরা।

iQoo Z5: ভারতে লঞ্চ হয়েছে ভিভোর সাব-ব্র্যান্ড iQoo- এর এই নতুন ফোন, দেখুন বিভিন্ন ফিচার ও দাম
iQoo Z5 ফোনে রয়েছে ৫০০০mAh ব্যাটারি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2021 | 6:40 AM

ভারতে লঞ্চ হয়েছে iQoo Z5 স্মার্টফোন। ভিভো সংস্থার সাব-ব্র্যান্ড iQoo- এর এই ফোন গত ২৩ সেপ্টেম্বর লঞ্চ হয়েছিল চিনে। এরপর গত ২৭ সেপ্টেম্বর ভারতের স্মার্টফোনের বাজারে লঞ্চ হয়েছে iQoo Z5 ফোন। এই স্মার্টফোনে রয়েছে একটি Qualcomm Snapdragon 778G প্রসেসর। এছাড়াও ১২০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে রয়েছে এই ফোনে। তার উপর সেলফি ক্যামেরা সেনসর সেট করার জন্য রয়েছে একটি হোল-পাঞ্চ কাট আউট।

এই ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। ওই সেটিংসে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের মেন ক্যামেরা। এছাড়াও iQoo Z5 ফোনে রয়েছে ৫০০০mAh ব্যাটারি। আর তার সঙ্গে রয়েছে ৪৪W flash charge সাপোর্ট। ফোনের সাইডের অংশে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর। এছাড়াও রয়েছে Face Wake facial recognition ফিচারের সাপোর্ট। উল্লেখ্য, আগামী ৩ অক্টোবর শুরু হচ্ছে অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল। সেখানেই এই ফোনের বিক্রি শুরু হবে। থাকবে একাধিক আকর্ষণীয় অফার।

ভারতে iQoo Z5 ফোনের দাম

এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতে ২৩,৯৯০ টাকা। অন্যদিকে, এই ফোনের ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ২৬,৯৯০ টাকা। Arctic Dawn এবং Mystic Space- এই দুই রঙে ভারতে লঞ্চ হয়েছে iQoo Z5 ফোন। সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট iQoo.com এবং ই-কমার্স সংস্থা অ্যামাজনের ওয়াবসাইট Amazon.in- এ আগামী ৩ অক্টোবর থেকে এই ফোনের বিক্রি শুরু হবে।

ওই নির্দিষ্ট দিনে অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল শুরু হচ্ছে। এইচডিএফসি ব্যাঙ্কের ডেবিট কিংবা ক্রেডিট কার্ড অথবা ইএমআই ট্রানজাকশন ব্যবহার করে কোনও ক্রেতা iQoo Z5 ফোন কিনলে ১৫০০ টাকা ছাড় পাবেন। এছাড়াও অ্যামাজনের কুপনে রয়েছে ফ্ল্যাট ১৫০০ টাকা ছাড়। সেই সঙ্গে ক্রেতারা ছয় মাসের জন্য স্ক্রিন রিপ্লেসমেন্ট এবং ৯ মাস পর্যন্ত নো-কস্ট ইএমআই- এর পরিষেবাও পাবেন।

iQoo Z5 ফোনের বিভিন্ন ফিচার

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১১ বেসড Origin OS 1.0- এর সাহায্যে।
  • এই ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে। সেখানে রয়েছে HDR 10 সাপোর্ট।
  • iQoo Z5 ফোনে 6nm Qualcomm Snapdragon 778G SoC রয়েছে। তার সঙ্গে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ রয়েছে।
  • এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৬৪ মেগাপিক্সেলের মেন ক্যামেরা ছাড়াও রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর। এছাড়াও এই ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • iQoo Z5 ফোনে কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে টাইপ- সি ইউএসবি পোর্ট, ব্লুটুথ ভি৫.২, USB OTG, tri-band Wi-Fi, জিপিএস, একটি ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক। ফোনের ওজন ১৯৩ গ্রাম। এছাড়াও এই ফোনে রয়েছে একটি VCলিকুইড কুলিং সিস্টেম। অনেকক্ষণ গেম খেলার পর ফোন গরম হয়ে গেলে অতিরিক্ত তাপ বের করে ফোন ঠাণ্ডা রাখতে সাহায্য করে এই কুলিং সিস্টেম। এছাড়াও এই ফোনে রয়েছে আলট্রা গেম মোড ২.০ এবং ডুয়াল স্টিরিয়ো স্পিকার।

আরও পড়ুন- Oppo K9 Pro: ওপ্পোর এই স্মার্টফোনে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের মেন ক্যামেরা, দেখুন অন্যান্য ফিচার