Lava Agni 5G: লাভা কোম্পানির প্রথম ৫জি ফোন লঞ্চ হয়েছে ভারতে, দাম কত? দেখে নিন বিভিন্ন ফিচার

লাভা অগ্নি ৫জি ফোনের কোয়াড রেয়ার ক্যামেরায় ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর ছাড়াও রয়েছে একটি ৫ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল শুটার, একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেনসর এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার।

Lava Agni 5G: লাভা কোম্পানির প্রথম ৫জি ফোন লঞ্চ হয়েছে ভারতে, দাম কত? দেখে নিন বিভিন্ন ফিচার
লাভা কোম্পানির প্রথম ৫জি ফোনের নাম লাভা অগ্নি ৫জি ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2021 | 5:47 PM

ভারতের মোবাইল নির্মাণ কোম্পানি লাভা তাদের প্রথম ৫জি স্মার্টফোন লঞ্চ করেছে যার নাম ‘লাভা অগ্নি ৫জি’। এই ফোনে রয়েছে MediaTek Dimensity ৮১০ প্রসেসর এবং কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। লাভার প্রথম ৫জি ফোনে ৩০W ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এছাড়াও এই ফোনে রয়েছে ৯০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে। তার উপরে সুরক্ষার জন্য আবার রয়েছে কর্নিং গোরিলা গ্লাস প্রোটেকশন।

এই ফোনের কোয়াড রেয়ার ক্যামেরা সেটিংসে রয়েছে একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর। এছাড়াও এই ফোনে রয়েছে ৮ জিবি র‍্যাম, ১০টি প্রিলোডেড অর্থাৎ আগে থেকে লোড করা ক্যামেরা ফিচার। এছাড়াও লাভা অগ্নি ৫জি ফোন এবার ভারতের স্মার্টফোনের বাজারে রিয়েলমি ৮এস ৫জি, মোটো জি ৫জি, স্যামসাং গ্যালাক্সি এম৩২ ৫জি এইসব ফোনের সঙ্গে জোরকদমে পাল্লা দেবে। অর্থাৎ প্রতিযোগিতায় এইসব স্মার্টফোনের সঙ্গে সেয়ানে সেয়ানে টক্কর দেওয়ার ক্ষমতা রয়েছে লাভা অগ্নি ৫জি ফোনে।

ভারতে লাভার প্রথম ৫জি ফোনের দাম এবং উপলব্ধতা

একটিই স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে লাভা অগ্নি ৫জি ফোন। ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৯,৯৯৯ টাকা। অ্যামাজন এবং ফ্লিপকার্ট, এই দুই ই-কমার্স সংস্থার ওয়েবসাইট থেকে লাভা অগ্নি ৫জি ফোন কেনা যাবে। এছাড়াও বিভিন্ন অফলাইন রিটেলার বা দোকান থেকেও এই ফোন কেনা যাবে। আগামী ১৮ নভেম্বর থেকে ভারতে লাভা অগ্নি ৫জি ফোনের বিক্রি শুরু হবে। ইতিমধ্যেই অ্যামাজন এবং লাভা ই-স্টোরে এই ৫জি ফোনের জন্য প্রি-বুকিং শুরু হয়ে গিয়েছে। প্রাথমিক ভাবে ৫০০ টাকা দিয়ে প্রি-বুকিং করা যাবে এই ফোনের। এরপর ২০০০ টাকা ছাড় পেতে পারেন ক্রেতারা।

লাভা অগ্নি ৫জি ফোনের বিভিন্ন ফিচার

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১১- র সাহায্যে। লাভা অগ্নি ৫জি ফোনে একটি ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ৯০Hz।
  • এই ফোনে একটি অক্টা-কোর MediaTek Dimensity ৮১০ প্রসেসর রয়েছে।
  • লাভা অগ্নি ৫জি ফোনের কোয়াড রেয়ার ক্যামেরায় ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর ছাড়াও রয়েছে একটি ৫ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল শুটার, একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেনসর এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার।
  • আগে থেকে এই ফোনে যেসমস্ত ক্যামেরা ফিচার লোড করা রয়েছে তার মধ্যে AI Mode, Super Night, Pro Mode— এগুলো দেখা যাবে।
  • এছাড়াও লাভা কোম্পানির প্রথম ৫জি ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি সেনসর। এই ফোনে আবার ১২৮ জিবি UFS ইন্টার্নাল স্টোরেজ রয়েছে।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৫জি, ৪জি VoLTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস/এ-জিপিএস, টাইপ- সি ইউএসবি পোর্ট। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর।
  • লাভা অগ্নি ৫জি ফোনে ৫০০০mAh ব্যাটারি এবং ৩০W ফাস্ট চার্জিং ফিচার রয়েছে। ৯০ মিনিটে ফোনে ১০০ শতাংশ চার্জ হবে বলে দাবি করেছে লাভা সংস্থা।

আরও পড়ুন- OnePlus Nord 2 Pac-Man Edition: ভারতে আসছে ওয়ানপ্লাস নর্ড ২- এর নতুন ভ্যারিয়েন্ট, দাম কত?