Lenovo Legion Y90: ১ জানুয়ারি, ২০২২ লেনোভোর গেমিং স্মার্টফোন আসছে, ১৪৪Hz স্ক্রিন, ডুয়াল-ইঞ্জিন এয়ার কুলিং

Lenovo Gaming Smartphone: এবার গেমিং স্মার্টফোন নিয়ে আসছে লেনোভো। ১ জানুয়ারি লঞ্চ করবে লেনোভো লিজিয়ন ওয়াই৯০ গেমিং ফোনটি।

Lenovo Legion Y90: ১ জানুয়ারি, ২০২২ লেনোভোর গেমিং স্মার্টফোন আসছে, ১৪৪Hz স্ক্রিন, ডুয়াল-ইঞ্জিন এয়ার কুলিং
লেনোভো গেমিং ফোনের লুক হতে পারে এমনই
Follow Us:
| Edited By: | Updated on: Dec 27, 2021 | 4:23 PM

বছর ঘুরতে চলল। আসছে নতুন বছর। আর নতুন বছর আসছে মানেই একাধিক নতুন ফোনও লঞ্চ করবে। আর বছরের এক্কেবারে প্রথম দিনই একটি গেমিং স্মার্টফোন নিয়ে আসছে লেনোভো। সংস্থার আসন্ন সেই ফোনের নাম লেনোভো লিজিয়ন ওয়াই৯০ (Lenovo Legion Y90)। এই ফোনটি একটি আদ্যোপান্ত গেমিং স্মার্টফোন হতে চলেছে। ১ জানুয়ারি, ২০২২ লঞ্চ হবে ফোনটি। তার আগে জেনে নেওয়া যাক এই গেমিং স্মার্টফোন সংক্রান্ত যাবতীয় তথ্য।

লিজিয়ন ওয়াই৯০ ফোনটি আসলে লেনোভোর লিজিয়ন ব্র্যান্ডের গেমিং প্রডাক্টের লেটেস্ট ডিভাইস। এই লিজিয়ন ব্র্যান্ড বিখ্যাত হয়েছে সংস্থার টপ-এন্ড গেমিং পিসি, ল্যাপটপ-সহ একাধিক অ্যাকসেসারিজ়ের জন্য। আর এবার এই লাইনআপে স্মার্টফোন যোগ করে মোবাইল গেমারদের টার্গেট করতে চলেছে লেনোভো। তবে প্রাথমিক ভাবে লেনোভো লিজিয়ন ওয়াই৯০ (Lenovo Legion Y90) লঞ্চ হতে চলেছে চিনেই।

লেনোভোর এই গেমিং স্মার্টফোনে একটি ৬.৯২ ইঞ্চির E4 AMOLED স্ক্রিন দেওয়া হচ্ছে যার রিফ্রেশ রেট ১৪৪Hz এবং টাচ স্যাম্পলিং রেট ৭২০Hz। এই ডিসপ্লে HDR সাপোর্ট করবে। অর্থাৎ গেমাররা হাই গ্রাফিক্স চাক্ষুষ করতে পারবেন এর সাহায্যে। সম্পূর্ণ ভাবে কালার ক্যালিব্রেটেড হতে চলেছে এই ফোন এবং অ্যান্টি-ব্লু লাইট প্রোটেকশন থাকছে। ফলে দীর্ঘক্ষণ এই ফোন ব্যবহার করলেও আপনার চোখের কোনও সমস্যা হবে না।

এই লেনোভো লিজিয়ন ওয়াই৯০ (Lenovo Legion Y90) গেমিং ফোনে থাকছে একটি ডুয়াল ইঞ্জিন এয়ার কুলড সিস্টেড। তবে সিস্টেম কী ভাবে কাজ করবে সে তা শেয়ার করা হবে না এর মাধ্যমে। ডুয়াল টার্বোচার্জড লিক্যুইড-কুলড অ্যাক্টিভ প্যাসিভ মিড মউন্টেড কুলিং সিস্টেম রয়েছে এই ফোনে, যা এর আগে লিজিয়ন ২ প্রো মডেলেও দেওয়া হয়েছিল।

তবে ১ জানুয়ারি যখন ফোনটি লঞ্চ হবে তখন লেনোভো লিজিয়ন ওয়াই৯০ (Lenovo Legion Y90) ফোনটি সম্পর্কে আরও একাধিক তথ্য জানা যাবে। যদিও সংস্থার এক কর্মচারী ফোনটির একাধিক তথ্য ফাঁস করে দিয়েছেন। তিনি জানিয়েছেন, ১২০fps রেটে এই ফোনে যে কোনও গেম চালানো যাবে। পাশাপাশি তিনি একটি স্ক্রিনশটও শেয়ার করেছেন যেখানে ফ্রেম রেট দেখা গিয়েছে ১২২Hz এবং তাপমাত্রা প্রায় ৩৮.৯ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন: Lickable Television: অনেক কিছুই দেখলেন, এবার টিভির স্ক্রিনে জিভ রাখলেই পাবেন খাবারের স্বাদ!

আরও পড়ুন: Tecno Pova 5G: এই প্রথম ৫জি স্মার্টফোন লঞ্চ করল টেকনো, ৬০০০mAh ব্যাটারি ও ৫০MP ক্যামেরা, জেনে নিন দাম

আরও পড়ুন: Motorola New Foldable Razr: পরিণত ডিজাইন, উন্নত প্রসেসর, তৃতীয় প্রজন্মের ফোল্ডেবল রেজ়র মডেল নিয়ে আসছে মোটোরোলা