Micromax In 2c: আর একটা সস্তার স্মার্টফোন নিয়ে আসছে মাইক্রোম্যাক্স, মে মাসেই বাজার কাঁপাতে আসছে!

Launch Date In India: সস্তার একটি চমৎকার ফোন নিয়ে আসছে মাইক্রোম্যাক্স, যার নাম মাইক্রোম্যাক্স ইন ২সি। মে মাসেই দেশের বাজারে চলে আসবে ফোনটি। কী কী ফিচার্স ও স্পেসিফিকেশনস রয়েছে, এক নজরে দেখে নিন।

Micromax In 2c: আর একটা সস্তার স্মার্টফোন নিয়ে আসছে মাইক্রোম্যাক্স, মে মাসেই বাজার কাঁপাতে আসছে!
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 6:35 AM

কামব্যাক করার মরিয়া চেষ্টা করে যাচ্ছে দেশি স্মার্টফোন (Smartphone) প্রস্তুতকারক সংস্থা মাইক্রোম্যাক্স (Micromax)। বিগত এক-দেড় বছরে দেশের বাজারে বেশ কিছু স্মার্টফোন নিয়ে এসেছে সংস্থাটি। প্রায় প্রতিটি কোয়ার্টারেই চার থেকে পাঁচটি প্রডাক্ট লঞ্চের পরিকল্পনা গ্রহণ করেছে মাইক্রোম্যাক্স। গত কয়েক মাসে এই সংস্থাটি ওয়ান-সিরিজ়ের মাইক্রোম্যাক্স ইন ১, ইন নোট ১, ইন ১বি লঞ্চ করেছে। খুব সম্প্রতি আবার ইন নোট ২ নিয়ে হাজির হয়েছে মাইক্রোম্যাক্স। এই ইন নোট ২ সিরিজ়ের দুটি ফোনের কথা আমরা অনেক আগেই জেনে গিয়েছিলাম। আর সেই মডেল দুটি হল মাইক্রোম্যাক্স ইন নোট ২বি এবং ২সি। এদের মধ্যে মাইক্রোম্যাক্স ইন নোট ২বি লঞ্চ করেছিল ২০২১ সালের জুলাই মাসে। আর এবার মাইক্রোম্যাক্স ইন ২সি (Micromax In 2c) ফোনটি লঞ্চ করতে চলেছে। সূত্রের খবর, চলতি বছরের মে মাসেই ভারতে লঞ্চ করতে পারে মাইক্রোম্যাক্স ইন ২সি ফোনটি।

ইন্ডাস্ট্রি ইনসাইডার এবং টিপস্টার অভিষেক যাদব সম্প্রতি এই খবরটি ট্যুইট করে জানিয়েছেন। জানা গিয়েছে, এই মাইক্রোম্যাক্স ইন ২সি ফোনে থাকছে একটি ইউনিসক প্রসেসর। গত বছরের জুন মাসে গিকবেঞ্চ লিস্টিং থেকেই এই ইউনিসক প্রসেসরের বিষয়টি জানা গিয়েছিল। মাইক্রোম্যাক্স ইন ২বি ফোনে যে ইউনিসক টি৬১০ প্রসেসর দেওয়া হয়েছিল, সেই একই প্রসেসর আবার ইন ২সি ফোনটিতেও থাকছে। সংস্থার তরফ থেকে আগেই জানানো হয়েছিল, এই প্রসেসর অনেকটাই মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসরের মতো পারফরম্যান্স দিতে পারে। ফলে হেলিও জি৩৫ অর্থাৎ যে প্রসেসরটি মাইক্রোম্যাক্স ইন ১বি ফোনে ছিল, সেই প্রসেসরের সিঙ্গেল-কোর পারফরম্যান্স ছাপিয়ে যেতে চলেছে ইন ২সি-র প্রসেসর।

তবে মাইক্রোম্যাক্স ইন ২সি ফোনে আর কী কী ফিচার্স থাকছে, সে বিষয়ে এখনও পর্যন্ত এর থেকে বিস্তারিত তথ্য জানা যায়নি। যদিও এই ফোনটি ইন ২বি-র পরবর্তী প্রজন্ম হওয়ার কারণে দুই ফোনেরই ফিচার্স ও স্পেসিফিকেশনসে একাধিক মিল থাকাটাই স্বাভাবিক। মাইক্রোম্যাক্স ইন ২বি ফোনে রয়েছে একটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে, ৬৪জিবি পর্যন্ত এক্সপ্যান্ডেবল স্টোরেজ। ফোনটিতে রয়েছে ৪জিবি বা ৬জিবি পর্যন্ত র‌্যাম, যদিও তা নির্ভর করছে ভ্যারিয়েন্টের উপরে।

শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই মাইক্রোম্যাক্স ইন ২বি ফোনে, যা ১০ ওয়াট চার্জিং দিতে সক্ষম একটি টাইপ সি পোর্টের মাধ্যমে। কাম দামের এই ফোনের ক্যামেরা ডিপার্টমেন্টও বেশ ভাল। প্রাইমারি সেন্সর হিসেবে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। সেকেন্ডারি সেন্সর হিসেবে ফোনটিতে রয়েছে দুটি ২ মেগাপিক্সেল সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই স্মার্টফোনে একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক, ডুয়াল-সিম, ডুয়াল ভলটিই এবং ডুয়াল স্ট্যান্ডবাই সাপোর্ট।

গত বছরই মাইক্রোম্যাক্স-এর তরফে ঘোষণা করা হয়েছিল যে, তারা একটি ৫জি স্মার্টফোনও লঞ্চ করতে চলেছে। এখন সেই কম দামের ৫জি ফোনটিই মাইক্রোম্যাক্স ইন ২সি কি না, সে বিষয়ে এখনও পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। তবে জানা গিয়েছে, ভারতে এই ফোনটির দাম হতে চলেছে ৯,৯৯৯ টাকা।

আরও পড়ুন: পয়লা টেক: আপনার প্রথম স্মার্টফোন, ল্যাপটপ ও হেডফোন কেমন হতে পারে?

আরও পড়ুন: ১৩,০০০ টাকা ছাড়ে আইফোন ১৩, বিজয় সেলসের আকর্ষণীয় অফার

আরও পড়ুন: সিইও মার্ক জ়াকারবার্গের নিরাপত্তা খাতেই মেটা যা খরচ করে, তা গুগল-ট্যুইটারের কয়েক গুণ