Moto G22: এপ্রিলে ফোন লঞ্চের ছড়াছড়ি, ভারতে আসতে পারে মোটো জি২২, বাজেট ফোন হওয়ার সম্ভাবনা

Moto G22: গত ৩ মার্চ ইউরোপে কার্যত নিঃশব্দে এই ফোন লঞ্চ করেছিল মোটোরোলা। হয়তো সেভাবেই ভারতে লঞ্চ হতে পারে মোটো জি২২ ফোন।

Moto G22: এপ্রিলে ফোন লঞ্চের ছড়াছড়ি, ভারতে আসতে পারে মোটো জি২২, বাজেট ফোন হওয়ার সম্ভাবনা
মোটো জি২২ ফোন এপ্রিলের শুরুর দিকেই ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2022 | 11:10 PM

এই এপ্রিলেই ভারতে আসতে চলেছে মোটোরোলার (Motorola) নতুন ফোন। শোনা যাচ্ছে, মোটোরোলা ‘জি’ সিরিজের (Mtorola G Series) নতুন মডেল মোটো জি২২ (Moto G22) ভারতে লঞ্চ হতে পারে আগামী সপ্তাহে। মোটোরোলা অ্যাফোর্ডেবল স্মার্টফোন হতে চলেছে এই মোটো জি২২ মডেল। শোনা গিয়েছে, মোটোরোলার এই ফোনে একটি মিডিয়াটেক হেলিও জি৩৭ প্রসেসর থাকতে পারে। তার সঙ্গে যুক্ত থাকতে পারে ৪ জিবি র‍্যাম। এছাড়াও এই ফোনে একটি ৬.৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে যার রিফ্রেশ রেট আবার ৯০ হার্টজ হতে পারে। এই ফোনে একটি কোয়াড ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে মোটো জি২২ ফোনে। যদিও মোটোরোলা সংস্থা তাদের মোটো জি২২ ফোনের ভারতে লঞ্চ সম্পর্কে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেনি।

৯১মোবাইলসের রিপোর্ট অনুসারে মোটো জি২২ ফোন ভারতে লঞ্চ হতে পারে ৪ এপ্রিল থেকে ৮ এপ্রিলের মধ্যে। গত ৩ মার্চ ইউরোপে কার্যত নিঃশব্দে এই ফোন লঞ্চ করেছিল মোটোরোলা। হয়তো সেভাবেই ভারতে লঞ্চ হতে পারে মোটো জি২২ ফোন। ইউরোপে মোটোরোলা ‘জি’ সিরিজের এই ফোন লঞ্চের সময়েই মোটোরোলা সংস্থা জানিয়েছিল যে এই ফোন ভারতে, এশিয়া, লাতিন আমেরিকা এবং মধ্য প্রাচ্যে আগামী কয়েক সপ্তাহের মধ্যে লঞ্চ হবে।

মোটো জি২২ ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

  • ডুয়াল সিমের (ন্যানো) স্লট থাকতে পারে এই স্মার্টফোন। অ্যানড্রয়েড ১২ সাপোর্ট থাকতে পারে মোটো জি২২ ফোনে।
  • এই ফোনে একটি ৬.৫ ইঞ্চির রিচডি প্লাস  ম্যাক্স ভিশন এলসিডি ডিসপ্লে থাকতে পারে। তার রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ।
  • মোটো জি২২ ফোনে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৭ প্রসেসর থাকতে পারে। এর সঙ্গে ৪ জিবি র‍্যাম যুক্ত থাকতে পারে।
  • মোটোরোলার এই ফোনে কোয়াড রেয়ার সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসরের সঙ্গে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা সেনসর এবং দুটো ২ মেগাপিক্সেলের ডেপথ ও ম্যাক্রো সেনসর থাকতে পারে। এছাড়াও এই ফোনে ১৬ মেগাপিক্সেলের সেলফি সেনসর থাকার সম্ভাবনাও রয়েছে।
  • মোটো জি২২ ফোনে ৬৪ জিবি ইনবিল্ট স্টোরেজ থাকতে পারে। সেটা আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে মোটোরোলা ‘জি’ সিরিজের এই ফোনে ৪জি এলটি, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫, এনএফসি, জিপিএস/এ-জিপিএস, টাইপ-সি ইউএসবি এবং ৩.৫ এমএম হেডফোন জ্যাক থাকতে পারে।
  • মোটো জি২২ ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি, ১৫ ওয়াটের চার্জিং সাপোর্ট থাকতে পারে। এছাড়াও ফোনের সাইডের অংশে থাকতে পারে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

আরও পড়ুন- Xiaomi 12 Pro: শাওমি শোস্টপার! ভারতে লঞ্চ হতে চলেছে শাওমি ১২ প্রো, ঘোষণা সংস্থার