Moto G51 5G: লঞ্চের আগেই প্রকাশ্যে মোটো জি৫১ ৫জি-র দাম, ২০ হাজার টাকার মধ্যে জি-সিরিজের প্রথম ফোন

Moto G51 5G Price In India Leaked: ভারতে নতুন ৫জি স্মার্টফোন নিয়ে আসছে মোটোরোলা। কোম্পানির জি-সিরিজের এটিই প্রথম ফোন, যার দাম ২০ হাজার টাকা।

Moto G51 5G: লঞ্চের আগেই প্রকাশ্যে মোটো জি৫১ ৫জি-র দাম, ২০ হাজার টাকার মধ্যে জি-সিরিজের প্রথম ফোন
ভারতে ৫জি স্মার্টফোন নিয়ে আসছে মোটোরোলা
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 3:00 PM

ভারতে নতুন স্মার্টফোন লঞ্চের তোড়জোড় শুরু করে দিল মোটোরোলা। কোম্পানির সেই আসন্ন হ্যান্ডসেটের নাম মোটো জি৫১ ৫জি (Motorola Moto G51 5G)। এটিই মোটোরোলার জি-সিরিজের প্রথম কোনও স্মার্টফোন যার দাম ২০,০০০ টাকা হতে চলেছে। পাশাপাশি একাধিক মিডিয়া রিপোর্ট থেকেও ইঙ্গিত মিলেছে, মোটো জি৫১ ফোনটি কোম্পানির প্রথম স্মার্টফোন হতে চলেছে, যাতে পারফরম্যান্সের জন্য একটি স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসর দেওয়া হচ্ছে।

এই ফোনের লঞ্চ ডেট সম্পর্কে কোম্পানির তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। তবে বেশ কিছু রিপোর্ট থেকে জানা গিয়েছে, ডিসেম্বরেই ফোনটি ভারতে লঞ্চ করতে পারে মোটোরোলা। এই ফোনে থাকছে একটি শক্তিশালী ৫০০০এমএএইচ ব্যাটারি এবং ৬.৮ ইঞ্চির একটি IPS LCD ডিসপ্লে।

মোটো জি৫১ ৫জি ভারতে সম্ভাব্য দাম

একটি নতুন লিক থেকে জানা গিয়েছে, আসন্ন এই মোটো জি৫১ ৫জি স্মার্টফোনের দাম ২০ হাজার টাকার মধ্যেই হবে। এর দামের নিরিখেই ফোনটি এই মুহূর্তে কোম্পানির জনপ্রিয় জি-সিরিজের সবথেকে সস্তার ফোন হতে চলেছে। পাশাপাশি ৫জি কানেক্টিভিটিও দেওয়া হচ্ছে ফোনটিতে। এদিকে আবার 91Mobiles-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, ১৯,৯৯৯ টাকায় ভারতে লঞ্চ হতে পারে মোটো জি৫১ ৫জি।

মোট দুটি কালার ভ্যারিয়েন্টে লঞ্চ করা হবে ফোনটি – ইন্ডিগো ব্লু এবং ব্রাইট সিলভার। প্রসঙ্গত, গ্লোবাল মার্কেটে এই ফোনটি আগেই লঞ্চ হয়েছিল। ১৮ নভেম্বর ইউরোপে মোটো জি২০০, মোটো জি৭১, মোটো জি৪১ এবং মোটো জি৩১-এর সঙ্গেই লঞ্চ করা হয়েছিল মোটো জি৫১। সে দেশে মোটো জি৫১ ফোনের দাম EUR ২৯৯ বা ১৯,১০০ টাকা প্রায়।

মোটো জি৫১ ৫জি সম্ভাব্য স্পেসিফিকেশনস

এর আগে একাধিক মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছিল, মোটো জি৫১ ৫জি ফোনে পারফরম্যান্সের জন্য থাকতে পারে একটি স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসর। এই প্রসেসর আবার পেয়ার করা থাকবে ৪জিবি পর্যন্ত র‌্যাম এবং ৬৪জিবি পর্যন্ত এক্সপ্যান্ডেবল UFS 3.1 স্টোরেজ। পাশাপাশি এটিই প্রথম স্মার্টফোন হতে চলেছে, যাতে খুব সম্প্রতি লঞ্চ হওয়া স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসর দেওয়া হচ্ছে। এই স্মার্টফোনে একটি ৬.৮ ইঞ্চির ফুল HD+ IPS LCD ডিসপ্লে থাকছে, যার রেজোলিউশন ১০৮০X২৪০০ পিক্সেলস এবং রিফ্রেশ রেট ১২০Hz।

এই ফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সাপোর্ট দেওয়া হচ্ছে। সেই রিয়ার ক্যামেরা ইউনিটে প্রাইমারি সেন্সর হিসেবে থাকতে পারে একটি ৫০ মেগাপিক্সেল সেন্সর। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সরও দেওয়া হচ্ছে। ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য মোটো জি৫১ ফোনটি IP52 রেটিং পেয়েছে। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি এবং বায়োমেট্রিক সুরক্ষার জন্য একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে এই ৫জি স্মার্টফোনে।

আরও পড়ুন: Infinix Note 11S: কম দামেই ভারতে নতুন গেমিং স্মার্টফোন নিয়ে আসছে ইনফিনিক্স, পাইপলাইনে কোম্পানির প্রথম ৫জি মডেলও

আরও পড়ুন: Huawei Nova 8 SE 4G: কোয়াড রিয়ার ক্যামেরা, কিরিন ৭১০এ প্রসেসরের ফোন লঞ্চ করল হুয়াওয়ে, দাম জেনে নিন

আরও পড়ুন: Samsung Galaxy A03: কম দামের নতুন গ্যালাক্সি মডেল নিয়ে এল স্যামসাং, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৫,০০০এমএএইচ ব্যাটারি