Moto G51 5G: ১৪,৯৯৯ টাকায় ভারতে লঞ্চ হল মোটো জি৫১ ৫জি, ১২০Hz ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

Latest Motorola Smartphone In India: ভারতে কম দামের 5G স্মার্টফোন লঞ্চ করল মোটোরোলা। সেই লেটেস্ট মোটো জি৫১ ৫জি ফোনের দাম ও স্পেসিফিকেশনস জেনে নিন।

Moto G51 5G: ১৪,৯৯৯ টাকায় ভারতে লঞ্চ হল মোটো জি৫১ ৫জি, ১২০Hz ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 10, 2021 | 2:00 PM

বিগত কয়েক দিন ধরেই মোটো জি৫১ ৫জি ফোনটি নিয়ে একাধিক জল্পনা শোনা গিয়েছে। দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে শুক্রবারই ভারতে লঞ্চ করে গেল সেই মোটো জি৫১ ৫জি (Moto G51 5G)। এই মুহূর্তে ভারতে মোটোরোলার সবথেকে সস্তার ৫জি স্মার্টফোন এটি।

ইউজারদের এনহ্যান্সড কানেক্টিভিটির অভিজ্ঞতা দিতে এই ফোনে রয়েছে ১২ গ্লোবাল ৫জি ব্র্যান্ডস। পারফরম্যান্সের দিক থেকে মোটো জি৫১ ৫জি ফোনটি কোয়াকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসর দ্বারা চালিত হবে। ১২০Hz ডিসপ্লে এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই স্মার্টফোনে। লেটেস্ট ফোনটি দেশে এই মুহূর্তে জোরদার টক্কর দিতে পারবে রেডমি নোট ১০টি এবং রিয়েলমি নার্জ়ো ৩০ ৫জি মডেলের সঙ্গে।

মোটো জি৫১ ৫জি ভারতে দাম ও উপলব্ধতা

মোটো জি৫১ ৫জি ভারতে লঞ্চ করা হয়েছে মাত্র ১৪,৯৯৯ টাকা দামে। এই দাম ধার্য করা হয়েছে ফোনের এক মাত্র স্টোরেজ মডেল ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য। অ্যাকোয়া ব্লু এবং ইন্ডিগো ব্লু – ফোনটির মোট দুটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে। ১৬ ডিসেম্বর থেকে এই মোটোরোলা স্মার্টফোন প্রথম বার কেনাকাটির জন্য উপলব্ধ হবে। সে দিন ফ্লিপকার্টে ঠিক দুপুর ১২টা থেকে এই ফোনটি কিনতে পারবেন কাস্টোমাররা। প্রসঙ্গত, এই মোটো জি৫১ ৫জি ফোনটি গত মাসেই ইউরোপে লঞ্চ করা হয়েছিল EUR ২২৯.৯৯ দামে।

মোটো জি৫১ ৫জি স্পেসিফিকেশনস

ডুয়াল সিম সাপোর্টেড এই মোটোরোলা ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক My UX অপারেটিং সিস্টেমের সাহায্যে চালিত হবে। এই মোটো জি৫১ ৫জি ফোনে রয়েছে একটি ৬.৮ ইঞ্চির ফুল HD+ Max Vision ডিসপ্লে, যার রেজোলিউশন ১০৮০X২৪০০ পিক্সেলস, অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ১২০Hz। পারফরম্যান্সের জন্য এই ফোনে দেওয়া হচ্ছে একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসর, যা পেয়ার করা থাকছে ৪জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই স্মার্টফোনে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল এবং অ্যাপার্চার f/১.৮। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে দেওয়া হয়েছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং আর একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর, যার অ্যাপার্চার f/২.২।

৬৪জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে এই স্মার্টফোনের। কানেক্টিভিটির জন্য এই মোটো জি৫১ ৫জি স্মার্টফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.১, জিপিএস/এ-জিপিএস, এনএফসি, এফএম রেডিও, USB Type-C চার্জিং পোর্ট এবং একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক। অনবোর্ড সেন্সর হিসেবে এই ফোনে অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার এবং একটি প্রক্সিমিটি সেন্সর রয়েছে।

মোটো জি৫১ ৫জি স্মার্টফোনে অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দিয়েছে মোটোরোলা, যা ২০ ওয়াট র‌্যাপিড চার্জিং সাপোর্ট করে। ফোনটির পরিমাপ ১৭০.৪৭X৭৬.৫৪X৯.১৩মিমি এবং ওজন মাত্র ২০৮ গ্রাম।

আরও পড়ুন: Samsung Galaxy S21 Price Cut: এক ধাক্কায় ১০,০০০ টাকা সস্তা হল গ্যালাক্সি এস২১ ও এস ২১ প্লাস, কত কম দামে ফোন দুটি কিনতে পারবেন, জেনে নিন

আরও পড়ুন: iQoo Neo 5s: আসন্ন এই ফোনের ছবি, স্পেসিফিকেশনস লিক, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, হোল-পাঞ্চ ডিসপ্লে

আরও পড়ুন: Xiaomi 11 Youth Vitality Edition: লঞ্চ হয়েছে শাওমি ১১ সিরিজের লেটেস্ট মডেল, দাম কত? কী কী স্পেসিফিকেশন রয়েছে?