iPhone SE+ 5G: এপ্রিলের আগেই বাজারে নতুন আইফোন এসই মডেল, থাকছে ৫জি সাপোর্টও

Apple's Next iPhone: ডিজাইনের দিক থেকে এই ফোনটি পুরনো আইফোন ৮-এর মতোই হতে পারে। ঠিক যেমনটা হয়েছিল আইফোন এসই ২০২০ মডেলের ক্ষেত্রেও। খুব সম্ভবত, অ্যাপল স্প্রিং ২০২২ ইভেন্টেই এই আইফোন এসই প্লাস ৫জি মডেলের পর্দা উন্মোচিত হতে পারে।

iPhone SE+ 5G: এপ্রিলের আগেই বাজারে নতুন আইফোন এসই মডেল, থাকছে ৫জি সাপোর্টও
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2022 | 7:04 PM

অ্যাপলের পরবর্তী ফোনটি কী? বিগত কয়েক দিন ধরেই তা নিয়ে জল্পনা চলছে। অ্যাপল যে একটি নতুন আইফোন এসই (iPhone SE) মডেল নিয়ে কাজ করছে, তা নিয়ে একপ্রকার নিশ্চিত হওয়া গিয়েছে। আবার সেই ফোনটা যে আইফোন এসই ২০২০ (iPhone SE 2020) মডেলের পরবর্তী প্রজন্ম হতে চলেছে, তা-ও একদম জলের মতোই পরিষ্কার। এর মধ্যেই আবার একটি নতুন রিপোর্ট থেকে জানা গিয়েছে, আইফোন এসই-র ৫জি ভ্যারিয়েন্ট নিয়ে আসতে চলেছে কুপার্টিনোর কোম্পানিটি। আর সেটিই হতে চলেছে আসন্ন আইফোন মডেল। রিপোর্ট থেকে জানা গিয়েছে, নতুন আইফোনের নাম আইফোন এসইপ্লাস ৫জি (iPhone SE+ 5G)। ডিসপ্লে মার্কেটিং ফার্ম, ডিসপ্লে সাপ্লাই চেন কনসালটেন্ট-এর সিইও রস ইয়ং ট্যুইট করে জানিয়েছেন, আইফোন এসই থ্রি আদতে আইফোন এসইপ্লাস ৫জি হতে চলেছে।

এখন তাই যদি সত্যি হয়, অর্থাৎ আইফোন-এর পরবর্তী এসই মডেলটি যদি আইফোন এসই প্লাস ৫জি হয়, তাহলে তার পূর্ববর্তী প্রজন্ম অর্থাৎ আইফোন এসই ২০২০ মডেলের থেকে ডিজাইনে খুব একটা পরিবর্তন হবে না বলেই সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি রিপোর্টে দাবি করা হয়েছে। সেই রিপোর্টে বিশেষ করে ডিজাইনের উপরেই জোর দেওয়া হয়েছে।

কেমন ফিচার্স থাকতে পারে আইফোন এসইপ্লাস ৫জি মডেলে? ডিজাইনের দিক থেকে এই ফোনটি পুরনো আইফোন ৮-এর মতোই হতে পারে। ঠিক যেমনটা হয়েছিল আইফোন এসই ২০২০ মডেলের ক্ষেত্রেও। আবার লুকও হতে চলেছে অরিজিনাল আইফোন এসই-র মতোই। এই ফোনে দেওয়া হতে পারে একটি ৪.৭ ইঞ্চির স্ক্রিন, পাতলা বেজ়েল, টাচ আইডি স্ক্যানার এবং সিঙ্গেল রিয়ার ক্যামেরা। যে দিক থেকে এই ফোনটি আপগ্রেডেড হতে পারে, সেটি হল নতুন একটি ৫জি-এনাবলড চিপ।

আইফোন এসই প্লাস ৫জি কবে নাগাদ লঞ্চ হতে পারে?

রিসার্চ ফার্ম ট্রেন্ড ফোর্সের একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, আইফোন এসইপ্লাস ৫জি ২০২২ সালের প্রথম কোয়ার্টারেই লঞ্চ করে যেতে পারে। খুব সম্ভবত, অ্যাপল স্প্রিং ২০২২ ইভেন্টেই এই আইফোন এসই প্লাস ৫জি মডেলের পর্দা উন্মোচিত হতে পারে। হিসেব মতো অন্যান্য সব জল্পনার সঙ্গেও মিলে যাচ্ছে এই ফোনের লঞ্চ ডেট।

এদিকে আবার এই ইভেন্টে আরও বেশ কয়েকটি ফিচার লঞ্চ করতে পারে অ্যাপল। তার মধ্য়ে উল্লেখযোগ্য হল একটি আইপ্যাড প্রো এবং ম্যাক মিনি। যদিও এই স্প্রিং ইভেন্টের দিনক্ষণ নিয়ে এখনও পর্যন্ত নির্দিষ্ট ভাবে অ্যাপলের তরফ থেকে কিছুই জানানো হয়নি। তবে ব্লুমবার্গ-এর মার্ক গুরমান জানাচ্ছেন চলতি বছরের মার্চ বা এপ্রিল মাস নাগাদ ইভেন্টটি আয়োজিত হতে পারে। আর তা যদি হয়, তাহলে দ্রুত এই ইভেন্ট এবং আইফোন এসইপ্লাস ৫জি ফোনটি সম্পর্কে আরও একাধিক তথ্য আমরা জানতে পারব।

আরও পড়ুন: ফেব্রুয়ারি মাসে ভারতে আসছে নোকিয়া জি২১, থাকছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

আরও পড়ুন: মাত্র ৮,৪৯৯ টাকায় ভারতে লঞ্চ হল টেকনো পপ ৫ প্রো, ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন

আরও পড়ুন: প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে অ্যামাজন এবং ফ্লিপকার্টের সেল, দেখে নিন সেরা ছয়টি ফোনের দাম