Nokia G21: ফেব্রুয়ারি মাসে ভারতে আসছে নোকিয়া জি২১, থাকছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

Nokia G21 Specifications: নোকিয়া জি২১ ফোনে থাকছে একটি ট্রিপল ক্যামেরা ইউনিট, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। শক্তিশালী একটি ৫,০৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হচ্ছে যা কুইক চার্জিং সাপোর্ট করবে।

Nokia G21: ফেব্রুয়ারি মাসে ভারতে আসছে নোকিয়া জি২১, থাকছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2022 | 2:47 PM

ভারতে নতুন নোকিয়া স্মার্টফোন নিয়ে আসতে চলেছে এইচএমডি গ্লোবাল (HMD Global)। আর সেই ফোনটি হল নোকিয়া জি২১ (Nokia G21)। সংস্থার তরফ থেকে এখনও পর্যন্ত অফিসিয়াল লঞ্চ ডেটের ঘোষণা না করা হলেও একটি লিক থেকে জানা গিয়েছে, ফেব্রুয়ারি মাসে ভারতে এই ফোনটি লঞ্চ করতে পারে। লিক থেকে এই ফোনের একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশন (Nokia G21 Specifications) সম্পর্কেও জানা গিয়েছে। নোকিয়া জি২১ ফোনে থাকছে একটি ট্রিপল ক্যামেরা ইউনিট, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। শক্তিশালী একটি ৫,০৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হচ্ছে যা কুইক চার্জিং সাপোর্ট করবে। মোট দুটি র‌্যাম ও স্টোরেজ কনফিগারেশনে এই ফোনটি ভারতে লঞ্চ হতে পারে বলে জানা গিয়েছে। গত বছর জুলাই মাসে ভারতে যে নোকিয়া জি২০ লঞ্চ করেছিল, তারই পরবর্তী প্রজন্ম হতে চলেছে নোকিয়া জি২১।

টিপস্টার মুকুল শর্মার সঙ্গে কোলাবরেশনে এই নোকিয়া জি২১ ফোনের সম্ভাব্য ফিচার্স ও স্পেসিফিকেশন নিয়ে রিপোর্ট প্রকাশ করেছে প্রযুক্তি সংক্রান্ত সংবাদমাধ্যম 91মোবাইলস। সেই রিপোর্টেই বলা হয়েছে যে, নোকিয়া জি২১ ফোনটি ভারতে লঞ্চ হতে পারে ফেব্রুয়ারি মাসেই। কালো এবং ডাস্ক এই দুই কালার অপশনে ফোনটি ভারতে আসতে পারে বলে রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে।

ফিচার্স ও স্পেসিফিকেশনস (সম্ভাব্য)

এই ফোনে থাকছে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, যার রেজোলিউশন ১৬০০x৭২০ পিক্সেলস এবং অ্যাসপেক্ট রেশিও ২০:৯। রিপোর্টে দাবি করা হয়েছে, একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা ফোনটি চালিত হবে। হতে পারে, সেটি একটি ইউনিসক চিপসেট। ফোনের ৪জিবি পর্যন্ত র‌্যাম এহং ১২৮জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে বলে আরও জানা গিয়েছে। মাইক্রোএসডি কার্ডের সাহায্যে এই ফোনের স্টোরেজ বাড়িয়ে নেওয়া যেতে পারে বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

অপ্টিক্সের দিক থেকে এই নোকিয়া স্মার্টফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হতে পারে। প্রাইমারি সেন্সর হিসেবে একটি ৫০ মেগাপিক্সেল সেন্সর এবং সেকেন্ডারি ক্যামেরা হিসেবে দুটি ২ মেগাপিক্সেল সেন্সর থাকতে পারে বলে জানা গিয়েছে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই হ্যান্ডসেটে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হচ্ছে বলেও রিপোর্টে দাবি করা হয়েছে।

কানেক্টিভিটির জন্য নোকিয়া জি২১ ফোনে থাকতে পারে ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি, জিপিএস, এ-জিপিএস, গ্লোনাস, বেইদউ এবং একটি ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট। অত্যন্ত শক্তিশালী একটি ৫,০৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হচ্ছে এই ফোনে, যা কুইক চার্জিং সাপোর্ট করবে।

গত বছর জুলাই মাসে ভারতে যে নোকিয়া জি২০ লঞ্চ করা হয়েছিল, তার দাম ছিল ১২,৯৯৯ টাকা। এই দাম ধার্য করা হয়েছিল ফোনটির ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ মডেলের জন্য। গ্লেসিয়ার এবং নাইট কালার অপশনে উপলব্ধ হয়েছিল ফোনটি। নোকিয়া জি২১-এর দামও এর কাছাকাছি হবে বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: মাত্র ৮,৪৯৯ টাকায় ভারতে লঞ্চ হল টেকনো পপ ৫ প্রো, ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন

আরও পড়ুন: প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে অ্যামাজন এবং ফ্লিপকার্টের সেল, দেখে নিন সেরা ছয়টি ফোনের দাম

আরও পড়ুন: আন্তর্জাতিক বাজারে লঞ্চ হবে রেডমি নোট ১১ সিরিজ, ঘোষণা হল দিনক্ষণ