Tecno Pop 5 Pro: মাত্র ৮,৪৯৯ টাকায় ভারতে লঞ্চ হল টেকনো পপ ৫ প্রো, ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন

Best Smartphone Under Rs 10,000: টেকনো পপ ৫ প্রো ফোনটি ভারতে লঞ্চ করে গেল। এই ফোনে রয়েছে ৬.৫২ ইঞ্চির এইচডিপ্লাস ডিসপ্লে, ৫০০০এমএএইচ ব্যাটারি। ফোনের দাম-সহ সমগ্র ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নিন।

Tecno Pop 5 Pro: মাত্র ৮,৪৯৯ টাকায় ভারতে লঞ্চ হল টেকনো পপ ৫ প্রো, ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন
টেকনো পপ ৫ প্রো
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2022 | 11:48 AM

কম দামে ভারতে আবারও একটি নতুন স্মার্টফোন লঞ্চ করল টেকনো (Tecno)। সস্তার পপ সিরিজেই নতুন সেই ফোনটি যোগ করা হয়েছে। এর আগে গত ১২ জানুয়ারি এই সিরিজেই টেকনো পপ ৫ এলটিই লঞ্চ করা হয়েছিল। বুধবার ভারতে হাজির হল টেকনো পপ ৫ প্রো (Tecno Pop 5 Pro)। এই লেটেস্ট স্মার্টফোনে রয়েছে একটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে ও তার সঙ্গে একটি ওয়াটারড্রপ স্টাইল নচ। অত্যন্ত শক্তিশালী একটি ৬,০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে। রয়েছে ৮ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরাও। ১০,০০০ টাকারও কম দামে (Smartphone Under Rs 10,000) এই ফোনটি ভারতে লঞ্চ করা হয়েছে। এছাড়াও এই ফোনে রয়েছে মোট ১৪টি আঞ্চলিক ভাষার সাপোর্ট, স্প্ল্যাশ রেজিস্ট্যান্সের জন্য আইপিএক্সটু রেটিং এবং অ্যান্ড্রয়েড ১১ গো এডিশন অপারেটিং সিস্টেম।

দাম ও উপলব্ধতা

একটি মাত্র স্টোরেজ অপশনেই টেকনো পপ ৫ প্রো ফোনটি ভারতে লঞ্চ করা হয়েছে। ফোনের সেই একমাত্র ৩জিবি র‌্যাম ও ৩২জিবি স্টোরেজ মডেলের দাম ভারতে ৮,৪৯৯ টাকা। ডিপসি লাস্টার, আইস ব্লু এবং স্কাই সিয়ান – এই তিনটি কালার ভ্যারিয়েন্টে ফোনটি পাওয়া যাবে। যদিও টেকনো পপ ৫ প্রো লাইট ফোনটি ক্রেতারা কবে থেকে ক্রয় করতে পারবেন, সে বিষয়ে সংস্থার তরফ থেকে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। এমনকি সংস্থার নিজস্ব ওয়েবসাইট থেকে শুরু করে ফ্লিপকার্ট, অ্যামাজন ইত্যাদি ই-কমার্স প্ল্যাটফর্মেও ফোনটি এখনও পর্যন্ত দেখা যায়নি।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

ডুয়াল-সিম সাপোর্টেড এই টেকনো স্মার্টফোন সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১ গো এডিশন ভিত্তিক হাইওসে ৭.৬ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে। একটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে রয়েছে ফোনটিতে, যার পিক্সেল ডেনসিটি ২৬৯পিপিআই এবং সর্বোচ্চ ব্রাইটনেস ৪৮০ নিটস। এই ডিসপ্লের টাচ স্যাম্পলিং রেট ১২০ হার্ৎজ় এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০ শতাংশ।

এই ফোনে কী প্রসেসর দেওয়া হয়েছে, তা এখনও পর্যন্ত জানায়নি টেকনো। তবে সেই প্রসেসর পেয়ার করা থাকছে ৩জিবি পর্যন্ত র‌্যাম এবং ৩২জিবি পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজের সঙ্গে। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে স্টোরেজ ২৫৬জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা।

ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই টেকনো পপ ৫ প্রো স্মার্টফোনে। প্রাইমারি সেন্সর হিসেবে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে এবং সেকেন্ডারি হিসেবে রয়েছে একটি এআই লেন্স। ফোনের রিয়ার ক্যামেরা সেটআপ এআই পোর্ট্রেইট মোড, এইচডিআর মোড এবং একাধিক ফিল্টার সাপোর্ট করে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে একটি ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা যার অ্যাপার্চার এফ/২.০। এই সেলফি ক্যামেরার সঙ্গে রয়েছে একটি ফ্ল্যাশও।

শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই টেকনো পপ ৫ প্রো স্মার্টফোনে। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এই ব্যাটারি ৫৪ ঘণ্টার টাকটাইম, ১২০ ঘণ্টার মিউজিক প্লেব্যাক দিতে পারবে ইউজারদের। সফ্টওয়্যার অপ্টিমাইজেশনের দিক থেকে এই ফোনে রয়েছে ব্যাটারি ল্যাব ফিচার এবং ব্যাটারি লাইফ বাড়িয়ে নেওয়ার জন্য আলট্রা পাওয়ার সেভিং মোড। হাইওএস স্পেসিফিক বেশ কিছু ফিচার্সও রয়েছে। যেমন, ভল্ট ২.০, স্মার্ট প্যানেল ২.০, কিডস মোড, সোশ্যাল টার্বো, ডার্ক থিম, পিক প্রুফ, ভয়েস চার্জার এবং অ্যান্টি-থেফট অ্যালার্ম।

আরও পড়ুন: শাওমি ১১টি প্রো ৫জি লঞ্চ হল ভারতে, ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, দাম ও সমগ্র ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: ২০২১ সালে ভারতের সবথেকে জনপ্রিয় ব্র্যান্ড অ্যাপল, জনপ্রিয় ফোন আইফোন ১২

আরও পড়ুন: প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে অ্যামাজন এবং ফ্লিপকার্টের সেল, দেখে নিন সেরা ছয়টি ফোনের দাম