OnePlus 9RT 5G Launched In India: ওয়ানপ্লাস ৯আরটি ৫জি লঞ্চ হল ভারতে, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, দাম ও সমগ্র ফিচার্স দেখে নিন

এই ওয়ানপ্লাস স্মার্টফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। ৪২,৯৯৯ টাকা থেকে ওয়ানপ্লাস ৯আরটি ৫জি ফোনের দাম শুরু হচ্ছে।

OnePlus 9RT 5G Launched In India: ওয়ানপ্লাস ৯আরটি ৫জি লঞ্চ হল ভারতে, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, দাম ও সমগ্র ফিচার্স দেখে নিন
দুরন্ত লুকের নতুন ওয়ানপ্লাস ফোন!
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 14, 2022 | 9:46 PM

২০২২ সালের শুরুতেই ফোন লঞ্চ করে তাক লাগাল ওয়ানপ্লাস। শুক্রবার ভারতে আয়োজিত হয় সংস্থার উইন্টার এডিশন লঞ্চ ইভেন্ট। সেখানেই ওয়ানপ্লাস ৯আরটি ৫জি (OnePlus 9RT 5G) ফোনটি লঞ্চ করে চিনের এই টেক জায়ান্ট। এই ফোনের পাশাপাশি একটি ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারবাডও নিয়ে এসেছে ওয়ানপ্লাস, যার নাম এবং বাডস জ়েড ২। এদের মধ্যে ওয়ানপ্লাস ৯আরটি ৫জি ফোনের দাম (OnePlus 9RT 5G Price In India) শুরু হচ্ছে ৪২,৯৯৯ টাকা থেকে। স্পেসিফিকেশনের (OnePlus 9RT 5G Specifications) দিক থেকে এই ওয়ানপ্লাস স্মার্টফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রসঙ্গত, ভারতে ওয়ানপ্লাস ৯আরটি ৫জি ফোন লঞ্চ করার হাতে গোনা কয়েক দিন আগে চিনের মার্কেটের জন্য পরবর্তী প্রজন্মের ওয়ানপ্লাস ১০ লঞ্চ করেছে সংস্থা।

দাম ও উপলব্ধতা –

দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এই ওয়ানপ্লাস ৯আরটি ৫জি ফোনটি ভারতে লঞ্চ করা হয়েছে। তাদের মধ্যে ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম ৪২,৯৯৯ টাকা। অন্য দিকে ১২জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম ৪৬,৯৯৯ টাকা। হ্যাকার ব্ল্যাক এবং ন্যানো সিলভার এই দুটি কালার মডেলে ফোনটি পাওয়া যাবে। অ্যামাজন, সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট এবং দেশের বিভিন্ন রিটেল স্টোর থেকে ফোনটি কেনাকাটির জন্য উপলব্ধ হবে। ১৭ জানুয়ারি ঠিক দুপুর ১২টা থেকে অ্যামাজনের গ্রেট ইন্ডিয়ান রিপাবলিক ডে সেলে প্রথম বার বিক্রি জন্য হাজির হবে ওয়ানপ্লাস ৯আরটি ৫জি।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

ডিসপ্লে – এই ফোনে একটি ৬.৬২ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে, যাতে এফইচডি প্লাস রেজ়োলিউশন রয়েছে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ২০:৯, পিক্সেল ডেনসিটি ৩৯৭পিপিআই এবং রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ়। ওয়ানপ্লাস-এর পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই ডিসপ্লে ১,৩০০ হার্ৎজ় টাচ স্যাম্পলিং রেট এবং ১০০ শতাংশ ডিসিআই:পিথ্রি কালার গ্যামুট দিতে পারে। পাশাপাশি আবার ডিসপ্লের এসআরজিবি এবং ডিসিআই:পিথ্রি কালার মোডের জন্য রয়েছে এইচডিআর১০ প্লাস সাপোর্ট। ডিসপ্লের সুরক্ষার জন্য থাকছে কর্নিং গোরিলা প্লাস প্রোটেকশন।

সফ্টওয়্যার ও প্রসেসর – এই ফোনেও রয়েছে ওয়ানপ্লাস-এর অক্সিজেন ওএস ইন্টারফেস। সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ভিত্তিক অক্সিজেনওএস ১১ দ্বারা চালিত হবে ফোনটি। পারফর্ম্যান্সের জন্য এই ওয়ানপ্লাস ৯আরটি ফোনে থাকছে একটি কোয়ালকম স্ন্য়াপড্রাগন ৮৮৮ প্রসেসর।

ক্যামেরা – একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে ওয়ানপ্লাস ৯আরটি ৫জি ফোনে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকচে একটি ৫০ মেগাপিক্সেল সেন্সর। এই ক্যামেরায় আবার অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার্সও রয়েছে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং ম্য়াক্রো ফটোগ্রাফির জন্য় একটি ২ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

স্পেস কুলিং প্রযুক্তি – ওয়ানপ্লাস ৯-এর মতোই এই ওয়ানপ্লাস ৯আরটি ফোনেও দেওয়া হয়েছে স্পেস কুলিং প্রযুক্তি। এই অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে ওয়ানপ্লাস ফোন ওভারচার্জ হলেও কখনও তা গরম হবে না। পাশাপাশি অত্যাধিক ব্যবহারেও ফোনটিকে মজবুত রাখতে সাহায্য করবে এই প্রযুক্তি। এছাড়াও হিট ডিসিপেশন এবং আরও পরিণত পারফর্ম্যান্সের জন্য এই মোবাইলে রয়েছে একটি বড় হিট সিঙ্ক।

ব্যাটারি ও চার্জিং – অত্য়ন্ত শক্তিশালী একটি ৪,৫০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ওয়ানপ্লাস ৯আরটি ৫জি ফোনে, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। একটি ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্টের মাধ্যমে ফোনের র‌্যাপ চার্জ ৬৫টি প্রযুক্তি দ্বারা চার্জড আপ হবে ফোনটি।

কানেক্টিভিটি – এই স্মার্টফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২ কানেক্টিভিটি, জিপিএস/এ-জিপিএস এবং এনএফসি সাপোর্ট।

আয়তন ও ওজন – ওয়ানপ্লাস ৯আরটি ৫জি ফোনের পরিমাপ প্রায় ১৬৩ মিমি এবং ওজন ১৯৮.৫ গ্রাম।

আরও পড়ুন: ২৪,০০০ টাকা ছাড়ে আইফোন ১৩! এখন না কিনলে আর কবে?

আরও পড়ুন: এক ধাক্কায় ভারতে ১,০০০ টাকা সস্তা হল ভিভো ওয়াই৭২ ৫জি

আরও পড়ুন: একটা আইফোনে দুটো হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট কী ভাবে চালাবেন? সহজ ট্রিকস শিখে নিন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla