Oppo A11s: ট্রিপল রিয়ার ক্যামেরা সাপোর্টেড ওপ্পো এ১১এস লঞ্চ হল, ৯০Hz ডিসপ্লে, দাম ও ফিচার্স জেনে নিন

Oppo A11s Price And Specifications: নতুন স্মার্টফোন নিয়ে এল ওপ্পো। সস্তার সেই ওপ্পো এ১১এস ফোনটি সম্পর্কে যাবতীয় জরুরি তথ্য জেনে নিন।

Oppo A11s: ট্রিপল রিয়ার ক্যামেরা সাপোর্টেড ওপ্পো এ১১এস লঞ্চ হল, ৯০Hz ডিসপ্লে, দাম ও ফিচার্স জেনে নিন
ওপ্পোর নতুন স্মার্টফোন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 27, 2021 | 7:05 PM

নতুন স্মার্টফোন নিয়ে হাজির হল ওপ্পো। সংস্থার সেই লেটেস্ট হ্যান্ডসেট ওপ্পো এ১১এস লঞ্চ করা হয়েছে বেশ কম দামে। ওপ্পো এ সিরিজের এই নতুন ফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং একটি হোল-পাঞ্চ ডিসপ্লে ডিজাইন। পারফর্ম্যান্সের দিক থেকে এই লেটেস্ট ওপ্পো মডেলে রয়েছে ৯০Hz ডিসপ্লে ডিজাইন এবং পারফরম্যান্সের জন্য একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর। দুটি ভিন্ন কালার অপশন এবং কনফিগারেশন থাকছে এই ফোনের এবং তার সঙ্গে ১২৮জিবি পর্যন্ত ইনবিল্ট স্টোরেজ। প্রসঙ্গত, এই ওপ্পো এ১১এস ফোনটি আসলে ওপ্পো এ১১ ফোনের আপগ্রেডেড ভার্সন।

ওপ্পো এ১১এস দাম ও উপলব্ধতা

ওপ্পো এ১১এস ফোনটি আপাতত লঞ্চ করা হয়েছে কেবল মাত্র চিনের মার্কেটের জন্য। সে দেশে এই ফোনের ৪জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম CNY ৯৯৯ বা ১১,৮০০ টাকা। এছাড়াও এই ফোনের আর একটি হাই-এন্ড মডেল রয়েছে। সেই ৮জিবি ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম CNY ১১৯৯ বা ১৪,১০০ টাকা। চিনে ওপ্পোর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ড্রিম হোয়াইট এবং ম্যাটে ব্ল্যাক কালার অপশনে ফোনটি কিনতে পারবেন গ্রাহকরা।

ওপ্পো এ১১এস স্পেসিফিকেশনস, ফিচার্স

ডুয়াল-সিম সাপোর্টেড এই ওপ্পো ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম ভিত্তিক কালারওএস ৭.২ দ্বারা চালিত হবে। একটি ৬.৫ ইঞ্চির HD+ ডিসপ্লে রয়েছে এই ফোনে, যার রেজোলিউশন ৭২০X১৬০০ পিক্সেলস, অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ৯০Hz। পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসরের সাহায্যে। এই প্রসেসর পেয়ার করা থাকছে অ্যাড্রিনো ৬১০ জিপিইউ এবং ৮জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে।

ওপ্পো এ১১এস স্মার্টফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে যার প্রাইমারি সেন্সর ১৩ মেগাপিক্সেল এবং অ্যাপার্চার f/২.২। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং আর একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ওপ্পো এ১১এস ফোনে দেওয়া হয়েছে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর, যার অ্যাপার্চার f/2.0।

এই স্মার্টফোনে রয়েছে ১২৮জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ। কানেক্টিভিটির দিক থেকে ফোনটিতে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫, জিপিএস/এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট এবং একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক। অনবোর্ড সেন্সর হিসেবে এই ফোনে রয়েছে অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর। ফোনটির রিয়ার প্যানেলে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে এই ফোনে যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ওপ্পো এ১১এস ফোনের আয়তন ১৬৩.৯X৭৫.১X৮.৪ মিমি এবং ওজন মাত্র ১৮৬ গ্রাম।

আরও পড়ুন: ১ জানুয়ারি, ২০২২ লেনোভোর গেমিং স্মার্টফোন আসছে, ১৪৪Hz স্ক্রিন, ডুয়াল-ইঞ্জিন এয়ার কুলিং

আরও পড়ুন: এই প্রথম ৫জি স্মার্টফোন লঞ্চ করল টেকনো, ৬০০০mAh ব্যাটারি ও ৫০MP ক্যামেরা, জেনে নিন দাম

আরও পড়ুন: প্রকাশ্যে আইকিউওও ইউ৫ ফোনের বিভিন্ন স্টোরেজ কনফিগারেশনের দাম, বিক্রি শুরু বছর পয়লা থেকে