Oppo A95: ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং-এর দুর্ধর্ষ ওপ্পো ৯৫ লঞ্চ হল, দাম কত?

Oppo A95 Price And Specifications: আবারও বাজেট সেগমেন্টে একটি চমৎকার হ্যান্ডসেট লঞ্চ করল ওপ্পো। সেই নতুন ফোনের দাম-সহ যাবতীয় ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নিন।

Oppo A95: ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং-এর দুর্ধর্ষ ওপ্পো ৯৫ লঞ্চ হল, দাম কত?
মিড-রেঞ্জ সেগমেন্টে দুরন্ত স্মার্টফোন
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 10:54 AM

অপেক্ষার অবসান ঘটিয়ে লঞ্চ করে গেল ওপ্পো এ৯৫। আপাতত এই ফোনটি হাজির হয়েছে কেবল মাত্র মালয়েশিয়ার মার্কেটে। চলতি বছরের এপ্রিল মাসেই চিনের বাজারে হাজির হয়েছিল ওপ্পো এ৯৫ ৫জি। সেই ৫জি মডেলের ডিজাইনের সঙ্গে সামঞ্জস্য রেখেই লঞ্চ হয়েছে ওপ্পো এ৯৫ ৪জি। তবে স্পেসিফিকেশনে অনেকটাই ফারাক থাকছে। এই নতুন Oppo A95 4G স্মার্টফোনে পারফরম্যান্সের জন্য একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর দেওয়া হয়েছে। তবে ৫জি মডেলে ছিল মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর। অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে, যা ৩৩ওয়াট ফাস্ট সচার্জিং সাপোর্ট করে। অন্য দিকে এই ফোনের ৫জি মডেলে ছিল একটি ৪,৩১০এমএএইচ ব্যাটারি, যা ৩০ ওয়াট VOOC ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে।

ওপ্পো এ৯৫ দাম ও উপলব্ধতা –

মালয়েশিয়ার মার্কেটে এই ওপ্পো এ৯৫ ৪জি ফোনটি লঞ্চ করা হয়েছে MYR ১,০৯৯ বা ১৯,৬০০ টাকায়। এই দাম ধার্য করা হয়েছে ফোনটির একমাত্র ভ্যারিয়েন্ট ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের জন্য। রেইনবো সিলভার এবং স্ট্যারি ব্ল্যাক – এই দুই কালার অপশনে লঞ্চ করা হয়েছে ফোনটি। কেনাকাটির জন্য ইতিমধ্যেই ওপ্পোর অফিসিয়াল সাইট, লাজ়াদা এবং শপি-র মতো ই-কমার্স প্ল্যাটফর্মে হাজির হয়ে গিয়েছে ওপ্পো এ৯৫ ৪জি ফোনটি।

ওপ্পো এ৯৫ স্পেসিফিকেশন, ফিচার্স –

ডুয়াল-সিম সাপোর্টেড এই ওপ্পো এ৯৫ ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের উপরে নির্ভরশীল ColorOS 11.1 দ্বারা চালিত হবে। একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে রয়েছে ফোনটিতে, যার রেজোলিউশন ১০৮০X২৪০০ পিক্সেলস, রিফ্রেশ রেট ৬০Hz এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০.৮ শতাংশ। সেলফি ক্যামেরার জন্য ডিসপ্লেতেই থাকছে একটি হোল-পাঞ্চ কাটআউট। পারফরম্যান্সের জন্য এই ওপ্পো স্মার্টফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, যা পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত LPDDR4x র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজের সঙ্গে। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন গ্রাহকরা।

অপ্টিক্স ডিপার্টমেন্টে ওপ্পো এ৯৫ ফোনটি সেরার সেরা! একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ৪জি স্মার্টফোনে। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ৪৮ মেগাপিক্সেল সেন্সর, যার অ্যাপার্চার এফ/১.৭। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ২ মেগাপিক্সেল সেন্সর, যার অ্যাপার্চার এফ/২.৪ এবং আর একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা, যার অ্যাপার্চার এফ/২.৪। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ক্যামেরা, যার অ্যাপার্চার এফ/২.৪।

ওপ্পো এ৯৫ স্মার্টফোনে অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট VOOC ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ফোনের সুরক্ষার দিকটি নিশ্চিত করছে। কানেক্টিভিটির জন্য এই ওপ্পো মডেলে একটি ৩.৫ মিলিমিটার হেডফোন পোর্ট, একটি ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.০ এবং আরও একাধিক ফিচার্স রয়েছে। এই হ্যান্ডসেটের আয়তন ১৬০.৩x৭৩.৮x৭.৯৫ মিলিমিটার এবং ওজন ১৭৫ গ্রাম।

আরও পড়ুন: Moto G71: প্রকাশ্যে এই ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন, থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা এবং স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর

আরও পড়ুন: Samsung Galaxy S21 FE: লঞ্চের আগে ফের ফাঁস এই ফোনের সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন

আরও পড়ুন: OnePlus Nord 2 OS Update: লেটেস্ট সফ্টওয়্যার আপডেট পৌঁছে গেল ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে, ব্যাটারি খরচ কমবে, অন্যান্য ফিচার্স জেনে নিন