Oppo: নতুন ফোন নিয়ে কাজ শুরু করেছে ওপ্পো, থাকতে পারে MediaTek Dimensity ৯২০ প্রসেসর

ওপ্পোর আসন্ন ফোনের পিছনের অংশে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর থাকতে পারে।

Oppo: নতুন ফোন নিয়ে কাজ শুরু করেছে ওপ্পো, থাকতে পারে MediaTek Dimensity ৯২০ প্রসেসর
দুটো স্টোরেজ কনফিগারেশন নিয়ে লঞ্চ হতে পারে ওপ্পোর আসন্ন ফোন।

সদ্যই তিনটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে চিনের সংস্থা ওপ্পো। লঞ্চ হয়েছে ওপ্প রেনো ৭ সিরিজের তিনটি ফোন। শোনা গিয়েছে, ফের একটি নতুন স্মার্টফোন নিয়ে কাজ শুরু করেছেন ওপ্পো কর্তৃপক্ষ। এই ফোনে থাকতে পারে MediaTek Dimensity ৯২০ চিপসেট। নতুন ফোনের নাম কী হবে, তা অবশ্য জানায়নি ওপ্পো সংস্থা। তবে আসন্ন এই স্মার্টফোনের কিছু স্পেসিফিকেশন ইতিমধ্যেই ফাঁস হয়েছে। এমনকি ফোনের সম্ভাব্য দামের ব্যাপারেও আভাস পাওয়া গিয়েছে। শোনা যাচ্ছে, ওপ্পোর এই আসন্ন স্মার্টফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ, ৪৫০০mAh ব্যাটারি এবং ৬০ ওয়াটের সুপার ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট থাকতে পারে।

চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট Weibo- তে জনপ্রিয় টিপস্টার আর্সেনাল ওপ্পোর এই নতুন ফোন লঞ্চের খবর প্রকাশ করেছে। এই টিপস্টারের দাবি অনুযায়ী, এই ফোনে MediaTek Dimensity ৯২০ প্রসেসর থাকার পাশাপাশি দুটো স্টোরেজ ভ্যারিয়েন্টও থাকতে পারে। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম হতে পারে CNY ১৯৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২৩,৪০০ টাকা। অন্যদিকে, ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম হতে পারে CNY ২২৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২৬,৯০০ টাকা।

টিপস্টার আর্সেনালের মতে ওপ্পোর আসন্ন ফোনে একটি ৬.৪৩ ইঞ্চির AMOLED ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ। এই ডিসপ্লের উপর থাকতে পারে গোরিলা গ্লাসের একটি আস্তরণ। এই ফোনে যে প্রসেসর থাকার কথা বলা হচ্ছে, সেই MediaTek Dimensity ৯২০ প্রসেসর চলতি বছর অগস্ট মাসে লঞ্চ হয়েছে। বিশেষ করে ৫জি ফোনের জন্য এই চিপসেট ডিজাইন করা হয়েছে। এই প্রসেসরে হার্ডওয়্যার বেসড 4K HDR ভিডিয়ো রেকর্ডিংয়ের সুবিধা রয়েছে। এই প্রসেসরের সঙ্গে আবার ৮ জিবি র‍্যাম এবং ১২৮ ও ২৫৬ জিবি UFS ২.২ স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে।

ওপ্পোর আসন্ন ফোনের পিছনের অংশে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর থাকতে পারে। ওপ্পো রেনো ৭ ৫জি ফোনেও একই ক্যামেরা সেনসর রয়েছে। সদ্যই লঞ্চ হয়েছে ওপ্পো রেনো ৭ সিরিজের এই ভ্যানিলা ভ্যারিয়েন্ট। ওপ্পোর আগামী ফোনের মডেলে একটি Sony IMX355 আলট্রা ওয়াইড শুটার এবং একটি ম্যাক্রো ক্যামেরা ( এ সেন্টিমিটার ফোকাল লেংথ সমেত) থাকতে পারে। এছাড়াও ফোনের সামনের ডিসপ্লেতে ১৬ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা সেনসর থাকতে পারে। যদিও এ যাবৎ ওপ্পো সংস্থা তাদের এই নতুন ফোন সম্পর্কে কিছুই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেনি।

আরও পড়ুন- Vivo Y32 Specifications: ভিভো ওয়াই৩২-এর ফিচার্স লিক হয়ে গেল! ভিভো ওয়াই৩৩এস-এর ডিজাইনের সঙ্গে হুবহু মিল

আরও পড়ুন- Xiaomi 12 Launch Date: ১২ ডিসেম্বর শিয়াওমি ১২ লঞ্চের সম্ভাবনা, ফিচার্স কেমন হতে পারে?

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla