Xiaomi 12 Launch Date: ১২ ডিসেম্বর শিয়াওমি ১২ লঞ্চের সম্ভাবনা, ফিচার্স কেমন হতে পারে?

Xiaomi 12 And Xiaomi 12X: ১২ ডিসেম্বরই ১২ সিরিজের ফোন লঞ্চ করতে চলেছে শিয়াওমি। এই দুটি ফোনের ফিচার্স ও স্পেসিফিকেশনস কেমন হতে পারে, দেখে নিন।

Xiaomi 12 Launch Date: ১২ ডিসেম্বর শিয়াওমি ১২ লঞ্চের সম্ভাবনা, ফিচার্স কেমন হতে পারে?
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 5:28 PM

শিয়াওমি ১২ ফোনটি কি এই বছরই লঞ্চ করে যাবে? হ্যাঁ, চলতি বছরেই লঞ্চ করতে চলেছে বহু প্রতিতক্ষিত এই স্মার্টফোন, সূত্রের খবর অন্তত এমনই। বিগত কয়েক দিনে এই ফোনের ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে। এবার লেটেস্ট একটি লিক থেকে শিয়াওমি ১২ (Xiaomi 12) ফোনের লঞ্চ ডেটও ফাঁস হয়ে গেল। সেই ফ্রেশ লিক থেকে জানা গিয়েছে, ১২ ডিসেম্বর লঞ্চ করতে পারে শিয়াওমি ১২।

এর আগে একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছিল, পারফরম্যান্সের দিক থেকে শিয়াওমি ১২ ফোনটি একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা দেওয়া হচ্ছে ফোনটিতে। যদিও আসন্ন এই ফ্ল্যাগশিপ সিরিজে থাকতে পারে আরও একটি ফোন, যার নাম শিয়াওমি ১২এক্স। ১২ ডিসেম্বর শিয়াওমি ১২ মডেলের সঙ্গে লঞ্চ করা হতে পারে শিয়াওমি ১২এক্স ফোনটিও।

চাইনিজ পাবলিকেশন মাইড্রাইভার্স-এর একটি রিপোর্ট উল্লেখ করা হয়েছে, অনন্যতার দিকে নজর রেখেই ফোনটি ১২ ডিসেম্বর লঞ্চিংয়ের পরিকল্পনা করা হচ্ছে। বিষয়টা ঠিক কেমন? শিয়াওমি-র এই ফ্ল্যাগশিপ সিরিজের সঙ্গেই যেহেতু ১২ জুড়ে রয়েছে, সেই কারণেই ফোনটি ১২ ডিসেম্বর লঞ্চ করার চিন্তাভাবনা রয়েছে কোম্পানির। যদিও ফোনটি আপাতত চিনেই লঞ্চ করবে। বিশ্বের অন্যান্য প্রান্তে এখনই এই ফোন লঞ্চের কোনও প্রশ্ন নেই।

এদিকে শিয়াওমি ১২ বিশ্বের প্রথম স্মার্টফোন হতে চলেছে, যাতে একটি স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট দেওয়া হচ্ছে। এখনও পর্যন্ত অফিসিয়ালি এই চিপসেট লঞ্চ করেনি। তবে সূত্রের খবর, ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বরের মধ্যেই এই লেটেস্ট চিপসেট কোয়ালকম টেক সামিটে অফিসিয়ালি লঞ্চ হতে পারে।

শিয়াওমি ১২ সম্ভাব্য ফিচার্স

এই ফোনে একটি কার্ভড ডিসপ্লে এবং সিমেট্রিকাল স্পিকার্স দেওয়া হচ্ছে। চিনের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবো-তে ডিজিটাল চ্যাট স্টেশনের একটি পোস্ট থেকে এমন তথ্য জানা গিয়েছে। একটি ফুল HD+ AMOLED ডিসপ্লে থাকছে ফোনটিতে, যার রেজোলিউশন ১০৮০X২৪০০ পিক্সেলস এবং রিফ্রেশ রেট ১২০Hz। ক্যামেরা ডিপার্টমেন্টেও ফোনটি অসাধারণ হতে চলেছে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়াও অত্যন্ত শক্তিশালী একটি ব্যাটারি দেওয়া হচ্ছে এই ফোনে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

শিয়াওমি ১২এক্স সম্ভাব্য ফিচার্স

শিয়াওমি ১২-এর সঙ্গেই ১২ ডিসেম্বর চিনে লঞ্চ হতে পারে শিয়াওমি ১২এক্স। এই হ্যান্ডসেটে দেওয়া হচ্ছে একটি স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। মনে করা হচ্ছে, এই ফোনটি আসলে এমআই ১১এক্স-এর সাকসেসর মডেল হতে চলেছে। শিয়াওমি ১২এক্স ফোনে একটি ৬.২৮ ইঞ্চির OLED ডিসপ্লে দেওয়া হতে পারে যার রেজোলিউশন ১০৮০X২৪০০ পিক্সেলস। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হচ্ছে এই ফোনে। এই ব্যাটারি ৬৭ ওয়াট ওয়্যারড চার্জিং এবং ৩৩ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে বলে জানা গিয়েছে। প্রাইমারি ক্যামেরা হিসেবে এই ফোনে একটি ৫০ মেগাপিক্সেল সেন্সর থাকছে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য দেওয়া হচ্ছে একটি ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

আরও পড়ুন: Moto G51 5G: লঞ্চের আগেই প্রকাশ্যে মোটো জি৫১ ৫জি-র দাম, ২০ হাজার টাকার মধ্যে জি-সিরিজের প্রথম ফোন

আরও পড়ুন: Infinix Note 11S: কম দামেই ভারতে নতুন গেমিং স্মার্টফোন নিয়ে আসছে ইনফিনিক্স, পাইপলাইনে কোম্পানির প্রথম ৫জি মডেলও

আরও পড়ুন: Huawei Nova 8 SE 4G: কোয়াড রিয়ার ক্যামেরা, কিরিন ৭১০এ প্রসেসরের ফোন লঞ্চ করল হুয়াওয়ে, দাম জেনে নিন