ভারতে আসছে ওপ্পো এ সিরিজের নতুন ফোন এ১৬, কী কী ফিচার থাকতে পারে এই মডেলে?

চিনে ইতিমধ্যেই ওপ্পো এ১৬ ফোন লঞ্চ হয়েছে। দাম প্রায় ৩১,৮০০ টাকা। তবে ভারতে এই ফোন কবে লঞ্চ হবে, কিংবা এর দাম কত হবে, তা নিয়ে এখনও কিছু জানাননি ওপ্পো কর্তৃপক্ষ। যদিও একটা কথা স্পষ্ট যে ভারতে এই ফোন লঞ্চ হবেই। কারণ বিআইএস বা ব্যুরো অফ স্ট্যান্ডার্ড- এর ওয়েবসাইটে ওপ্পো এ সিরিজের নতুন মডেল ওপ্পো এ১৬- র নাম দেখা গিয়েছে।

ভারতে আসছে ওপ্পো এ সিরিজের নতুন ফোন এ১৬, কী কী ফিচার থাকতে পারে এই মডেলে?
ওপ্পো এ১৬ ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh।

ওপ্পো এ সিরিজের নতুন একটি ফোন লঞ্চের পরিকল্পনা করছে এই সংস্থা। শোনা যাচ্ছে, নতুন মডেলের নাম হতে চলেছে ওপ্পো এ১৬। এর মধ্যেই একাধিক প্ল্যাটফর্ম যেমন ECC, IMDA, TKDN এবং BIS- এ এই ফোনের হদিশ পাওয়া গিয়েছে। আর এইসব সার্টিফিকেট থেকে এটা স্পষ্ট ভাবেই বোঝা গিয়েছে যে, ভারত- সহ বিশ্বের একাধিক দেশে ওপ্পোর নতুন স্মার্টফোন এ১৬ লঞ্চ হতে চলেছে। জানা গিয়েছে, US FCC সার্টিফিকেটও পেয়ে গিয়েছে ওপ্পোর এই স্মার্টফোন।

ওপ্পো এ সিরিজের নতুন ফোন এ১৬ মডেলের সম্ভাব্য ফিচার-

১। ডিজাইনের ক্ষেত্রে শোনা গিয়েছে, ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে লম্বালম্বি ভাবে অর্থাৎ ভার্টিকালি একটি আয়তাকার সরু বাক্সের মধ্যে ক্যামেরা সেট করা থাকবে।

২। এই ফোনের এজ বা কর্নারগুলো হবে গোলাকার।

৩। ওপ্পো এ১৬ ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। সেখানে থাকতে পারে ১০ ওয়াটের চার্জিং সাপোর্ট।

৩। সফটওয়্যারের দিক থেকে সম্ভবত এই ফোনে থাকতে পারে অ্যানড্রয়েড ১১ বেসড ColorOS ১১.১।

৪। কানেকটিভিটি অপশন হিসেবে ওপ্পো এ১৬ মডেলে ওয়াই-ফাই, ৪জি এলটিই এবং ব্লুটুথ থাকতে পারে।

৫। যদিও ওপ্পোর তরফে তাদের নতুন স্মার্টফোনের দাম সম্পর্কে কোনও তথ্য দেওয়া হয়নি, তবে বিভিন্ন সূত্রে শোনা গিয়েছে, সাধ্যের মধ্যেই থাকবে এই ফোনের দাম।

আরও পড়ুন- অ্যাপেলের আইফোন এসই ৩, দেখুন এই ফোনের সম্ভাব্য ফিচার

চিনে ইতিমধ্যেই ওপ্পো এ১৬ ফোন লঞ্চ হয়েছে। দাম প্রায় ৩১,৮০০ টাকা। তবে ভারতে এই ফোন কবে লঞ্চ হবে, কিংবা এর দাম কত হবে, তা নিয়ে এখনও কিছু জানাননি ওপ্পো কর্তৃপক্ষ। যদিও একটা কথা স্পষ্ট যে ভারতে এই ফোন লঞ্চ হবেই। কারণ বিআইএস বা ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড- এর ওয়েবসাইটে ওপ্পো এ সিরিজের নতুন মডেল ওপ্পো এ১৬- র নাম দেখা গিয়েছে।