Poco F3: পোকো এম৪ প্রো ৫জি ফোনের সঙ্গে লঞ্চ হবে পোকো এফ৩ ফোনের ‘রিফ্রেশড’ ভার্সান

চলতি বছর শুরুর দিকে অরিজিনাল পোকো এফ৩ মডেল লঞ্চ হয়েছিল। তার থেকে নতুন মডেলে কিছু পরিবর্তন হবে বলে মনে করা হচ্ছে। ৯ নভেম্বর লঞ্চ হবে পোকো এফ৩ ফোনের রিফ্রেশড ভার্সান।

Poco F3: পোকো এম৪ প্রো ৫জি ফোনের সঙ্গে লঞ্চ হবে পোকো এফ৩ ফোনের 'রিফ্রেশড' ভার্সান
৯ নভেম্বর লঞ্চ হবে এই ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2021 | 2:19 PM

পোকো এম৪ প্রো স্মার্টফোনের সঙ্গে লঞ্চ হতে চলেছে পোকো এফ৩ ফোন। সম্প্রতি এমনটাই ঘোষণা করেছে পোকো সংস্থা। আগামী ৯ নভেম্বর লঞ্চ হওয়ার কথা পোকো এম৪ প্রো ফোনের। ওই একই দিনে এবার লঞ্চ হবে পোকো এফ৩ ফোনও। সম্প্রতি টুইট করে ফ্যানদের জন্য এই সারপ্রাইজ দিয়েছেন পোকো কর্তৃপক্ষ। তাঁরা জানিয়েছেন, একটি রিফ্রেশড ভার্সান হিসেবে কামব্যাক করছে অর্থাৎ ফিরে আসছে পোকো এফ৩ ফোন। গ্লোবাল মার্কেটে অর্থাৎ আন্তর্জাতিক বাজারে লঞ্চ হবে পোকো এফ৩ ফোনের রিফ্রেশড ভার্সান।

চলতি বছর শুরুর দিকে অরিজিনাল পোকো এফ৩ মডেল লঞ্চ হয়েছিল। তার থেকে নতুন মডেলে কিছু পরিবর্তন হবে বলে মনে করা হচ্ছে। সম্ভবত প্রসেসর, ক্যামেরা, ব্যাটারি এবং চার্জিং সাপোর্টের ক্ষেত্রে অরিজিনাল পোকো এফ৩ ফোনের তুলনায় নতুন রিফ্রেশড ভার্সান পোকো এফ৩ ফোনে সামান্য পরিবর্তন দেখা যাবে। তবে নতুন পোকো এফ৩ ফোনে Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর থাকবে না। পোকো সংস্থার গ্লোবাল হেড কেভিন কিউ সম্প্রতি অ্যানড্রয়েড অথরিটির সঙ্গে একটি সাক্ষাৎকারে তেমনই আভাস দিয়েছেন। যেহেতু স্ন্যাপড্রাগন ৮৮ প্রসেসর প্রচুর পরিমাণে শক্তি খরচ করে, তাই এই প্রসেসরের দিকে বিশেষ নজর নেই পোকো কর্তৃপক্ষের।

নতুন পোকো এফ৩ ফোন কেমন হতে চলেছে, সে ব্যাপারে এখনও কোনও তথ্য প্রকাশ্যে আনেনি সংস্থা। আগের পোকো এফ৩ ফোনের তুলনায় নতুন মডেলে কী কী পরিবর্তন আসতে পারে, সেই ব্যাপারেও কিছু জানানো হয়নি। অন্যদিকে, পোকো এম৩ প্রো ৫জি ফোনের সাকসেসর মডেল হিসেবে লঞ্চ হতে চলেছে পোকো এম৪ প্রো ৫জি ফোন। চলতি বছর পোকো কোম্পানির শেষ ফোন হিসেবে লঞ্চ হতে চলেছে এই স্মার্টফোন। ইতিমধ্যেই পোকো এম৪ প্রো ৫জি ফোনের বেশ কিছু ফিচার প্রকাশ্যে এসেছে। Geekbench সার্টিফিকেশন সাইটেও এই ফোনের হদিশ পাওয়া গিয়েছে। এছাড়াও বেশ কয়েকটি সার্টিফিকেশন ওয়েবসাইটে এই ফোনের নাম দেখা গিয়েছে। শোনা যাচ্ছে, রেডমি নোট ১১ ফোন আর পোকো এম৪ প্রো ৫জি ফোনের মধ্যে অনেক মিল রয়েছে।

আপাতত চিনে লঞ্চ হবে এই স্মার্টফোন। তবে গ্লোবাল মার্কেট বা অন্য কোনও দেশ যেমন- ভারতে কবে এই ফোন লঞ্চ হবে সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। পোকো এম৪ প্রো ৫জি ফোন সম্পর্কে এখনও আনুষ্ঠানিক ভাবে কোনও তথ্য ঘোষণা করেননি পোকো কর্তৃপক্ষ। অনুমান লঞ্চের পরেই এই ফোনের যাবতীয় তথ্য প্রকাশ করবে পোকো সংস্থা। ৯ নভেম্বর ভারতীয় সময় বিলে ৫টা ৩০মিনিটে এই ফোন লঞ্চ হবে। ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে এই ফোন লঞ্চ হবে বলে জানা গিয়েছে। টুইটার, ইউটিউব এবং ফেসবুকে এই ফোন লঞ্চের লাইভ অনুষ্ঠান সম্প্রচার করা হবে।

আরও পড়ুন- Moto E30: মোটোরোলা ‘ই’ সিরিজের এই স্মার্টফোনের অনেক ফিচারের সঙ্গে মিল রয়েছে মোটো ই৪০ ফোনের