Moto E30: মোটোরোলা ‘ই’ সিরিজের এই স্মার্টফোনের অনেক ফিচারের সঙ্গে মিল রয়েছে মোটো ই৪০ ফোনের

মোটোরোলার এই ফোন একটি IP52 সার্টিফায়েড ডিভাইস। অর্থাৎ মোটো ই৩০ ফোন ধুলো এবং জলের ক্ষেত্রে রেসিসট্যান্ট হিসেবে কাজ করে। 

Moto E30: মোটোরোলা 'ই' সিরিজের এই স্মার্টফোনের অনেক ফিচারের সঙ্গে মিল রয়েছে মোটো ই৪০ ফোনের
এই ফোনের ৫০০০mAh ব্যাটারিতে রয়েছে ১০W চার্জিং সাপোর্ট।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2021 | 7:14 AM

মোটোরোলা ‘ই’ সিরিজের নতুন ফোন মোটো ই৩০ লঞ্চ হয়েছে সম্প্রতি। এই বাজেট স্মার্টফোনের ফিচারের সঙ্গে অনেক মিল রয়েছে মোটো ই৪০ ফোনের। প্রসঙ্গত উল্লেখ্য, লেনোভো অধিকৃত কোম্পানি মোটোরোলার মোটো ই৪০ ফোন ইউরোপ এবং ভারতে লঞ্চ হয়েছে গত মাসে অর্থাৎ অক্টোবরে। জানা গিয়েছে, এই ফোনের সঙ্গে মোটো ই৩০ ফোনের ফিচারের প্রচুর মিল রয়েছে। অতএব মোটো ই৩০ ফোনে রয়েছে একটি হোল-পাঞ্চ ডিসপ্লে ডিজাইন, ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ, একটি ৫০০০mAh ব্যাটারি। এই ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১১ (গো এডিশন)- এর সাহায্যে।

মোটো ই৩০ ফোনের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১০,২০০ টাকা। ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ নিয়ে লঞ্চ হয়েছে এই ফোন। দক্ষিণ আমেরিকার বেশ কিছু অঞ্চল যেমন- কলোম্বিয়াতে পাওয়া যাচ্ছে ফোন। এছাড়াও কেনা যাচ্ছে স্লোভাকিয়া থেকে। নীল এবং আরবান গ্রে, এই দুই রঙে পাওয়া যাচ্ছে মোটো ই৩০ স্মার্টফোন। আন্তর্জাতিক বাজারে এই ফোন কবে লঞ্চ সে ব্যাপারে এখনও নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি।

মোটো ই৩০ ফোনের বিভিন্ন ফিচার

  • এই ফোনে রয়েছে ডুয়াল সিমের (ন্যানো) স্লট। এছাড়াও রয়েছে ৬.৫ ইঞ্চির একটি এইচডি প্লাস Max Vision IPS ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ।
  • মোটো ই৩০ ফোনে রয়েছে একটি অক্টা-কোর Unisoc T৭০০ প্রসেসর। এর সঙ্গে রয়েছে ২ জিবি র‍্যাম।
  • মোটোরোলার এই ফোনের ক্যামেরায় ফিচারে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেই মডিউলে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। তার সঙ্গে ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার রয়েছে। এছাড়াও এই ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা সেনসর।
  • মোটো ই৩০ ফোনের অনবোর্ড স্টোরেজ ৩২ জিবি। এই স্টোরেজের পরিমাণ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ a/b/g/n, ব্লুটুথ ভি৫, জিপিএস/এ-জিপিএস, ইউএসবি টাইপ- সি,  একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এছাড়াও ফোনের পিছনের অংশে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।
  • মোটোরোলার এই ফোন একটি IP52 সার্টিফায়েড ডিভাইস। অর্থাৎ মোটো ই৩০ ফোন ধুলো এবং জলের ক্ষেত্রে রেসিসট্যান্ট হিসেবে কাজ করে।
  • এই ফোনের ৫০০০mAh ব্যাটারিতে রয়েছে ১০W চার্জিং সাপোর্ট। একবার চার্জ দিলে ৪০ ঘণ্টা পর্যন্ত এই ফোনে চার্জ থাকবে বলে দাবি করেছে মোটোরোলা সংস্থা। ফোনের ওজন ১৯৮ গ্রাম।

আরও পড়ুন- iQoo Neo: এই সিরিজের দু’টি নতুন স্মার্টফোন iQoo Neo 5s এবং iQoo Neo 6 SE লঞ্চের সম্ভাবনা রয়েছে

আরও পড়ুন- Pixel Fold: গুগলের প্রথম ‘ফোল্ডেবল’ ফোন পিক্সেল ফোল্ড আসছে, কবে লঞ্চ হতে পারে?