Poco M4 Pro 5G: পোকো এম৪ প্রো ৫জি ফোনের সঙ্গে লঞ্চ হয়েছে পোকো এফ৩ ফোনের নতুন রঙের মডেল, দাম কত?

ভারতে পোকো এম৪ প্রো ৫জি ফোন কবে লঞ্চ হবে বা আদৌ লঞ্চ হবে কিনা, সে ব্যাপারে নির্দিষ্ট ভাবে পোকো কর্তৃপক্ষ কিছু ঘোষণা করেননি।

Poco M4 Pro 5G: পোকো এম৪ প্রো ৫জি ফোনের সঙ্গে লঞ্চ হয়েছে পোকো এফ৩ ফোনের নতুন রঙের মডেল, দাম কত?
পোকো এম৪ প্রো ৫জি ফোন আসলে পোকো এম৩ প্রো ৫জি ফোনের সাকসেসর মডেল।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 10, 2021 | 7:00 AM

ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে লঞ্চ হয়েছে পোকো এম৪ প্রো ৫জি ফোন। পোকোর এই নতুন স্মার্টফোন আসলে পোকো এম৩ প্রো ৫জি ফোনের সাকসেসর মডেল। এছাড়াও বলা হচ্ছে পোকো এম৪ প্রো ৫জি ফোন রেডমি নোট ১১ ৫জি ফোনের রি ব্র্যান্ডেড ভার্সান। প্রসঙ্গত উল্লেখ্য, রেডমি নোট ১১ ৫জি ফোন গত মাসে অর্থাৎ অক্টোবরে লঞ্চ হয়েছিল চিনে। জানা গিয়েছে, পোকো এম৪ প্রো ৫জি ফোনে রয়েছে একটি ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। এছাড়াও এই ফোনে রয়েছে একটি অক্টা-কোর MediaTek Dimensity ৮১০ প্রসেসর। গত অগস্ট মাসে এই প্রসেসর লঞ্চ হয়েছে। পোকোর নতুন ৫জি ফোনে রয়েছে ডুয়াল স্টিরিয়ো স্পিকার এবং ১ টিবি পর্যন্ত এক্সপ্যান্ডেবল স্টোরেজ। পোকো এফ৩ ফোনেরও একটি নতুন কালার ভ্যারিয়েন্ট লঞ্চের কথা ঘোষণা করেছে সংস্থা। চলতি বছর শুরুর দিকে লঞ্চ হয়েছিল পোকো এফ৩ ফোন।

পোকো এম৪ প্রো ৫জি ফোনের দাম

এই ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম EUR ২২৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১৯,৬০০ টাকা। এছাড়াও এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম EUR ২৪৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২১,৩০০ টাকা। কুল ব্লু, পোকো ইয়েলো এবং পাওয়ার ব্ল্যাক— এই তিন রঙে লঞ্চ হয়েছে পোকো এম৪ প্রো ৫জি ফোন। আগামী ১১ নভেম্বর থেকে পোকোর নতুন ৫জি স্মার্টফোনের বিক্রি শুরু হবে। এই ফোনের উপর রয়েছে একটি early bird discount। এই ছাড়ের পরিমাণ EUR ৩০, ভারতীয় মুদ্রায় প্রায় ২৬০০ টাকা। যেসব ক্রেতা AliExpress, Goboo এবং Shopee- এর মাধ্যমে পোকো এম৪ প্রো ৫জি ফোন কিনবেন, তাঁরাই কেবলমাত্র এই ছাড় পাবেন।

ভারতে পোকো এম৪ প্রো ৫জি ফোন কবে লঞ্চ হবে বা আদৌ লঞ্চ হবে কিনা, সে ব্যাপারে নির্দিষ্ট ভাবে পোকো কর্তৃপক্ষ কিছু ঘোষণা করেননি। প্রসঙ্গত উল্লেখ্য, গত মে মাসে ইউরোপে লঞ্চ হয়েছিল পোকো এম৩ প্রো ৫জি ফোন। এরপর জুন মাসে ভারতে লঞ্চ হয়েছিল এই ফোন। দাম শুরু হয়েছিল ১৩,৯৯৯ টাকা থেকে। ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৩,৯৯৯ টাকা ধার্য করা হয়েছিল।

পোকো এফ৩ ফোনের নতুন ভ্যারিয়েন্টের দাম 

অন্যদিকে, পোকো এম৪ প্রো ৫জি ফোনের পাশাপাশি পোকো এফ৩ ফোনের মুনলাইট সিলভার কালার অপশনের মডেলও লঞ্চ হয়েছে ৯ নভেম্বর। এর আগে আর্কটিক হোয়াইট, ডিপ ওশান ব্লু এবং নাইট ব্ল্যাক শেডে লঞ্চ হয়েছিল পোকো এফ৩ ফোন। নতুন কালার অপশনের মডেলে রয়েছে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ। এই ভ্যারিয়েন্টের দাম EUR ৩২৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২৮,২০০ টাকা। আগামী ১১ নভেম্বর থেকে এই ফোনের বিক্রি শুরু হবে। এই ফোনে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টও রয়েছে। তার দাম EUR ২৯৯, ভারতীয় মুদ্রায় ২৫,৬০০ টাকা। আগামী ২৬ নভেম্বর থেকে পাওয়া যাবে এই নির্দিষ্ট স্টোরেজ কনফিগারেশনের পোকো এফ৩ মডেল।

আরও পড়ুন- Lava Agni 5G: লাভা কোম্পানির প্রথম ৫জি ফোন লঞ্চ হয়েছে ভারতে, দাম কত? দেখে নিন বিভিন্ন ফিচার