Poco M4 Pro 5G: ভারতে লঞ্চ হতে পারে পোকো এম৪ প্রো ৫জি স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য স্পেসিফিকেশন

এই ফোনে একটি মিডিয়াটেক Dimensity ৮১০ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। ৬ জিবি এবং ৮ জিবি র‍্যাম ও ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ সহ এই ফোন ভারতে লঞ্চ হতে পারে। 

Poco M4 Pro 5G: ভারতে লঞ্চ হতে পারে পোকো এম৪ প্রো ৫জি স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য স্পেসিফিকেশন
ভারতে পোকো এম৪ প্রো ৫জি ফোন কবে লঞ্চ হবে সেই ব্যাপারেও নির্দিষ্ট ভাবে কিছু জানা যায়নি এখনও। Photo Credit: 91Mobiles
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2022 | 9:38 AM

পোকো এম৪ প্রো ৫জি (Poco M4 Pro 5G) ফোন ভারতে লঞ্চ হতে চলেছে, পোকো ইন্ডিয়ার (Poco India) তরফে এমনই আভাস পাওয়া গিয়েছে টুইটারে। চিনের সংস্থা পোকো সম্প্রতি বেশ কয়েকটি টুইট করেছে। আর সেখান থেকেই অনুমান করা হয়েছে যে ভারতে লঞ্চ হতে চলেছে পোকো এম৪ প্রো ৫জি ফোন। গত বছর নভেম্বর মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল এই ফোন। পোকোর এই ফোন আসলে রেডমি নোট ১১ ৫জি (Redmi Note 11 5G) ফোনের রিব্র্যান্ডেড ভার্সান। গত বছর অক্টোবর মাসে রেডমির এই ফোন লঞ্চ হয়েছিল চিনে।

পোকো ইন্ডিয়ার তরফে টুইটে ভারতে তাদের আসন্ন ফোন পোকো এম৪ প্রো ৫জি- র সম্ভাব্য ডিজাইন সম্পর্কেও তথ্য দেওয়া হয়েছে। প্রকাশ্যে এসেছে এই ফোনের রেয়ার ক্যামেরা ডিজাইন এবং ফোনের সামনের ডিসপ্লের মধ্যে মাঝ বরাবর থাকা হোল পাঞ্চ ডিজাইন। শক্তিশালী প্রসেসর থাকারও সম্ভাবনা রয়েছে এই ফোনে। একনজরে পোকো এম৪ প্রো ৫জি ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন এবং ফিচারগুলো দেখে নেওয়া যাক। প্রসঙ্গত উল্লেখ্য যে টিপস্টার যোগেশ বরার এই তথ্যগুলি টুইটে শেয়ার করেছেন। সেখানে বলা হয়েছে—

  • পোকো এম৪ প্রো ৫জি ফোনে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে থাকতে পারে এবং তার রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ।
  • এই ফোনে একটি মিডিয়াটেক Dimensity ৮১০ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। ৬ জিবি এবং ৮ জিবি র‍্যাম ও ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ সহ এই ফোন ভারতে লঞ্চ হতে পারে।
  • পোকো এম৪ প্রো ৫জি ফোনের ব্যাক ক্যামেরা ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর এবং ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর থাকতে পারে।
  • এছাড়াও ফোনের ডিসপ্লের পাঞ্চ হোল কাটআউটে থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি সেনসর।
  • পোকোর আসন্ন এই স্মার্টফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।
  • অ্যানড্রয়েড ১১ ভিত্তিক MIUI ১২.৫- এর সাহায্যে পরিচালিত হতে পারে পোকো এম৪ প্রো ৫জি ফোন।
  • এই ফোনে একটি ৩.৫ মিলিমিটারের পোর্ট এবং সাইডের অংশে ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকতে পারে।

লঞ্চের সময় যত এগোবে পোকো এম৪ প্রো ৫জি ফোনের আরও কিছু সম্ভাব্য স্পেসিফিকেশন প্রকাশ্যে আসতে পারে। আপাতত গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া ফোনের নিরিখে এই সম্ভাব্য স্পেসিফিকেশনগুলি অনুমান করা হচ্ছে। ভারতে পোকো এম৪ প্রো ৫জি ফোন কবে লঞ্চ হবে সেই ব্যাপারেও নির্দিষ্ট ভাবে কিছু জানা যায়নি এখনও।

আরও পড়ুন- Vivo T1 5G: ভারতে লঞ্চের আগে ফাঁস ভিভো টি১ ৫জি ফোনের সম্ভাব্য ডিজাইন, দাম এবং ক্যামেরা ফিচার

আরও পড়ুন- Soap Instead Of iPhone: ১.৫ লাখ টাকার আইফোন ১৩ প্রো ম্যাক্স অর্ডার করে এক বোতল সাবান-জল পেলেন ক্রেতা!