Poco M4 Pro 5G: পোকোর নতুন স্মার্টফোনে কী কী ফিচার রয়েছে? দেখে নিন খুঁটিনাটি

পোকো এম৪ প্রো ৫জি ফোনের সঙ্গে একই দিনে অর্থাৎ ৯ নভেম্বর পোকো এফ৩ স্মার্টফোনের একটি নতুন কালার ভ্যারিয়েন্ট লঞ্চ করা হয়েছে।

Poco M4 Pro 5G: পোকোর নতুন স্মার্টফোনে কী কী ফিচার রয়েছে? দেখে নিন খুঁটিনাটি
এই ফোনের পিছনের অংশের ক্যামেরা মডিউলে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 10, 2021 | 9:22 AM

পোকো এম৩ প্রো ৫জি ফোনের সাকসেসর হিসেবে লঞ্চ হয়েছে পোকো এম৪ প্রো ৫জি ফোন। আপাতত ইউরোপে লঞ্চ হয়েছে এই ফোন। ভারতে এই ফোন লঞ্চ হবে কিনা, হলেও কবে হবে, সে ব্যাপারে কিছু জানা যায়নি। পোকো এম৪ প্রো ৫জি ফোনে কী কী ফিচার রয়েছে, একনজরে দেখে নেওয়া যাক।

পোকো এম৪ প্রো ৫জি ফোনের বিভিন্ন ফিচার

  • এই ফোনে রয়েছে ডুয়াল সিমের (ন্যানো) স্লট। অ্যানড্রয়েড ১১ এবং MIUI ১২.৫- এর সাহায্যে পরিচালিত হয় এই ফোন।
  • পোকো এম৪ প্রো ৫জি ফোনে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডট ডিসপ্লে রয়েছে যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ আর টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টস। এই ডিসপ্লেতে রয়েছে DCI-P3 wide colour gamut ফিচার।
  • পোকোর এই নতুন ৫জি ফোনে একটি MediaTek Dimensity ৮১০ প্রসেসর রয়েছে। তার সঙ্গে আবার সর্বোচ্চ ৬ জিবি পর্যন্ত র‍্যাম রয়েছে এই ফোনে।
  • এই ফোনে একটি ডায়নামিক র‍্যাম এক্সপ্যানশন টেকনোলজি রয়েছে। এই ফিচারের সাহায্যে ইন-বিল্ট স্টোরেজ ব্যবহার করে ৮ জিবি পর্যন্ত র‍্যামের পরিমাণ বাড়ানো যাবে বলে দাবি করেছে পোকো সংস্থা।
  • পোকো এম৪ প্রো ৫জি ফোনে রয়েছে একটি ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশের ক্যামেরা মডিউলে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। তার সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড শুটার। এই সেনসরের সঙ্গে রয়েছে একটি ১১৯ ডিগ্রি লেন্স। এছাড়াও এই ক্যামেরা মডিউলে রয়েছে একগুচ্ছ artificial intelligence (AI) ফিচার যেমন- নাইট মোড ও আরও অনেক কিছু। এর সঙ্গে রয়েছে একটি এলইডি ফ্ল্যাশ। এছাড়াও এই ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা সেনসর।
  • পোকো এম৪ প্রো ৫জি ফোনে একটি ৫০০০mAh ব্যাটারি এবং তার সঙ্গে ৩৩W প্রো ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। ফোনের ওজন ১৯৫ গ্রাম।
  • এই ফোনে রয়েছে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। কানেক্টিভিটি অপশন হিসেবে পোকো এম৪ প্রো ৫জি ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস / এ – জিপিএস, Infrared (IR) blaster, NFC, এফএম রেডিয়ো, টাইপ- সি ইউএসবি এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এছাড়াও এই ফোনে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও রয়েছে।

আরও পড়ুন- Poco M4 Pro 5G: পোকো এম৪ প্রো ৫জি ফোনের সঙ্গে লঞ্চ হয়েছে পোকো এফ৩ ফোনের নতুন রঙের মডেল, দাম কত?

আরও পড়ুন- Lava Agni 5G: লাভা কোম্পানির প্রথম ৫জি ফোন লঞ্চ হয়েছে ভারতে, দাম কত? দেখে নিন বিভিন্ন ফিচার