Realme 8s 5G: ভারতে আসছে রিয়েলমির নতুন স্মার্টফোন, কবে লঞ্চ? দেখে নিন সম্ভাব্য ফিচার

জানা গিয়েছে, একটি মাইক্রোসাইটের মাধ্যমে রিয়েলমি ৮এস ৫জি ফোনের কালার অপশন প্রকাশ করেছে রিয়েলমি সংস্থা। ইউনিভার্স ব্লু এবং ইউনিভার্স পার্পল--- এই দুই রঙে লঞ্চ হতে পারে রিয়েলমি ৮এস ৫জি স্মার্টফোন।

Realme 8s 5G: ভারতে আসছে রিয়েলমির নতুন স্মার্টফোন, কবে লঞ্চ? দেখে নিন সম্ভাব্য ফিচার
রিয়েলমির নতুন স্মার্টফোন লঞ্চ হতে চলেছে ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2021 | 6:50 AM

আগামী ৯ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হতে চলেছে রিয়েলমি ৮এস ৫জি এবং রিয়েলমি ৮আই, এই দু’টি স্মার্টফোন। গত সপ্তাহেই একথা ঘোষণা করেছেন রিয়েলমি কর্তৃপক্ষ। এবার সংস্থার তরফে রিয়েলমি ৮এস ৫জি ফোনের রঙের অপশনও প্রকাশ করেছে। এর আগেই শোনা গিয়েছিল যে এই ফোনে থাকতে পারে MediaTek Dimensity ৮১০ প্রসেসর এবং তার সঙ্গে ৮ জিবি পর্যন্ত র‍্যাম থাকার সম্ভাবনা রয়েছে। রিয়েলমি ৮আই ফোনেরও বেশ কিছু ফিচার ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। তবে দু’টি ফোন লঞ্চের আগে এবার নতুন করে আরও কিছু বৈশিষ্ট্য প্রকাশ পেয়েছে। শোনা যাচ্ছে, রিয়েলমির এই দুই স্মার্টফোন দুটো র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হতে পারে।

জানা গিয়েছে, ৯ সেপ্টেম্বর রিয়েলমি ৮এস ৫জি এবং রিয়েলমি ৮আই ফোনের সঙ্গে ভারতে লঞ্চ হবে রিয়েলমি প্যাড এবং Realme Cobble এবং Realme Pocket- এই দুই পোর্টেবল ব্লুটুথ স্পিকারও ভারতে লঞ্চ হবে। এর আগে মে মাস প্রথম এই দুটো স্পিকার প্রকাশ্যে এসেছিল। মালয়েশিয়ায় রিয়েলমি ৮এস ৫জি এবং রিয়েলমি ৮আই ফোনের সঙ্গে লঞ্চ হয়েছিল এই দুই পোর্টেবল ব্লুটুথ স্পিকার।

জানা গিয়েছে, একটি মাইক্রোসাইটের মাধ্যমে রিয়েলমি ৮এস ৫জি ফোনের কালার অপশন প্রকাশ করেছে সংস্থা। ইউনিভার্স ব্লু এবং ইউনিভার্স পার্পল— এই দুই রঙে লঞ্চ হতে পারে রিয়েলমি ৮এস ৫জি স্মার্টফোন। এই ফোনের ওজন হতে পারে ১৯১ গ্রাম এবং ৮.৮ মিলিমিটার পুরু হতে পারে এই স্মার্টফোন। এর পাশাপাশি থাকতে পারে নতুন ‘Dynamic RAM Expansion’ ফিচার। এর সাহায্যে ফোনের স্টোরেজ ব্যবহার করে র‍্যামের পরিমাণ বাড়ানো সম্ভব। এর ফলে ৬ জিবি র‍্যামের মডেলে ১১ জিবি পর্যন্ত এবং ৮ জিবি র‍্যামের মডেলে মোট ১৩ জিবি পর্যন্ত র‍্যাম থাকতে পারে।

এছাড়াও টিপস্টার দেবায়ন রায় রিয়েলমি ৮এস ৫জি এবং রিয়েলমি ৮আই— এই দুই ফোনের বেশ কিছু সম্ভাব্য ফিচার প্রকাশ্যে এনেছেন। দেবায়নের দাবি, রিয়েলমি ৮এস ৫জি ফোনে ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও এই ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে। সেই ক্যামেরা সেটিংসে ৬৪ মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেনসর এবং দুটো ২ মেগাপিক্সেলের সেনসর থাকতে পারে। এছাড়াও ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে হোল-পাঞ্চ কাট আউটের মধ্যে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে। এই ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ৯০Hz। এছাড়াও থাকরে পারে আলট্রা স্মুথ ডিসপ্লে। এর পাশাপাশি এই ফোনের সাইডের অংশে থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। রিয়েলমি ৮এস ৫জি ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। এই ব্যাটারিতে আবার ৩৩W Dart Charge ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

আরও পড়ুন- Jio Phone Next: ১০ সেপ্টেম্বর গণেশ চতুর্থীতে ভারতে লঞ্চ হচ্ছে জিওফোন নেক্সট