Realme C21Y: ভারতে লঞ্চ হল রিয়েলমির নতুন বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন, দাম কত? কী কী ফিচারই বা রয়েছে

দু'টি স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি 'সি' সিরিজের নতুন বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন। জুলাই মাসে ভিয়েতনামে লঞ্চ হয়েছে রিয়েলমি সি২১ওয়াই ফোন। এবার লঞ্চ হয়েছে ভারতে। 

Realme C21Y: ভারতে লঞ্চ হল রিয়েলমির নতুন বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন, দাম কত? কী কী ফিচারই বা রয়েছে
এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2021 | 2:08 PM

ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি সংস্থার বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন রিয়েলমি সি২১ওয়াই। রিয়েলমি ‘সি’ সিরিজের এই ফোনে রয়েছে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। এছাড়াও এই ফোনের ব্যাটারি ৫০০০mAh। সেখানে আবার রিভার্স চার্জিং সাপোর্ট রয়েছে। এছাড়াও রয়েছে একটি সুপার পাওয়ার সেভিং মোড। এই ফিচারের সাহায্যে মাত্র ৫ শতাংশ চার্জেও প্রায় আড়াই দিন (২.৩৩ দিন) চালু থাকবে রিয়েলমি সি২১ওয়াই ফোন। বাজেট ফ্রেন্ডলি এই ফোনের ক্যামেরাতেও রয়েছে অত্যাধুনিক ফিচার। সেখানে রয়েছে Super NightScape এবং Chroma Boost- এই দুই ফিচার। এই ফোনের সাহায্যে স্লো-মো এবং ফুল এইচডি (১০৮০পি) ভিডিয়ো রেকর্ডিং সম্ভব। রেডমি ০, ইনফিনিক্স হট ১০এস এবং নোকিয়া জি২০- এই তিনটি ফোনের সঙ্গে জোরদার প্রতিযোগিতায় নামবে রিয়েলমি সি২১ওয়াই ফোন, এমনটাই মনে করেছেন বিশেষজ্ঞদের একাংশ।

ভারতে রিয়েলমি সি২১ওয়াই ফোনের দাম-

দু’টি স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি ‘সি’ সিরিজের নতুন বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন। রিয়েলমি সি২১ওয়াই ফোনের ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ৮৯৯৯ টাকা। অন্যদিকে, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ৯৯৯৯ টাকা। ক্রস ব্ল্যাক এবং ক্রস ব্লু- এই দুই রঙে ভারতে পাওয়া যাবে রিয়েলমি সি২১ওয়াই ফোন। ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট, রিয়েলমি সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট Realme.com এবং নির্দিষ্ট কিছু অফলাইন রিটেলারের থেকে এই ফোন কেনার সুযোগ পাবেন ক্রেতারা। গত মাসে অর্থাৎ জুলাই মাসে ভিয়েতনামে লঞ্চ হয়েছে রিয়েলমি সি২১ওয়াই ফোন। এবার লঞ্চ হয়েছে ভারতে।

রিয়েলমি সি২১ওয়াই ফোনের বিভিন্ন ফিচার-

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোন পরিচালিত হয় Realme UI এবং অ্যানড্রয়েড ১১- এর সাহায্যে।
  • এই ফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে।
  • রিয়েলমি সি২১ওয়াই ফোনে রয়েছে একটি অক্টা-কোর Unisoc T610 প্রসেসর। তার সঙ্গে রয়েছে Mali-G52 GPU এবং ৪ জিবি পর্যন্ত র‍্যাম।
  • এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, একটি ২ মেগাপিক্সেলের মোনোক্রোম সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার। এছাড়াও রিয়েলমি সি২১ওয়াই ফোনে রয়েছে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি সেনসর।
  • রিয়েলমি সি২১ওয়াই ফোনের ইন্টারনাল স্টোরেজ ৬৪ জিবি। তবে মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এই স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই 802.11 b/g/n, ব্লুটুথ ভি ৫.০, জিপিএস / এ – জিপিএস, ফোন চার্জ দেওয়ার জন্য মাইক্রো ইউএসবি, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এই ফোনের পিছনের অংশে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর।
  • এই ফোনের ব্যাটারি ৫০০০mAh। তার সঙ্গে রিভার্স ওয়্যারড চার্জিং সাপোর্ট রয়েছে। ফোনের ওজন ২০০ গ্রাম।

আরও পড়ুন-  ভারতে কি আসছে রেডমি ১০ সিরিজের প্রথম ফোন ‘রেডমি ১০ প্রাইম’? টুইটে তেমনই ইঙ্গিত দিলেন শাওমির আধিকারিক