Realme C35: ৫০ মেগাপিক্সেল AI ট্রিপল ক্যামেরা নিয়ে হাজির হল রিয়েলমি সি৩৫, দাম ও সম্পূর্ণ ফিচার্স দেখে নিন

ফোনটির গুরুত্বপূর্ণ কিছু ফিচার্সের মধ্যে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল এআই-পাওয়ার্ড ট্রিপল ক্যামেরা সেটআপ, একটি ইউনিসক প্রসেসর ও অত্যন্ত শক্তিশালী ৫০০০এমএএইচ ব্যাটারি।

Realme C35: ৫০ মেগাপিক্সেল AI ট্রিপল ক্যামেরা নিয়ে হাজির হল রিয়েলমি সি৩৫, দাম ও সম্পূর্ণ ফিচার্স দেখে নিন
দুরন্ত লুকের রিয়েলমি সি৩৫।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 11, 2022 | 11:59 AM

বৃহস্পতিবার একটি নতুন স্মার্টফোন লঞ্চ করল রিয়েলমি। সংস্থার সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম রিয়েলমি সি৩৫ (Realme C35)। ফোনটির গুরুত্বপূর্ণ কিছু ফিচার্সের মধ্যে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল এআই-পাওয়ার্ড ট্রিপল ক্যামেরা (50MP AI Triple Camera) সেটআপ, একটি ইউনিসক প্রসেসর ও অত্যন্ত শক্তিশালী ৫০০০এমএএইচ ব্যাটারি (5000mAh Battery)। এই ফোনটি আসলে রিয়েলমি সি২৫ মডেলের সাকসেসর, যা গত বছর লঞ্চ হয়েছিল। সেই ফোনে আবার ছিল ৬০০০এমএএইচ ব্যাটারি এবং একটি অক্টা-কোর মিডিয়াটেক প্রসেসর। রিয়েলমি সি৩৫ ফোনের দাম-সহ সমগ্র ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নেওয়া যাক।

দাম ও উপলব্ধতা

আপাতত এই ফোনটি লঞ্চ করা হয়েছে কেবলমাত্র থাইল্যান্ডের মার্কেটের জন্য। সে দেশে এই ফোনটি মোট দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছে। তাদে মধ্যে ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ মডেলের দাম টিএইচবি ৫,৭৯৯ বা ভারতীয় মুদ্রায় প্রায় ১৩,৩৫০ টাকা। আবার ফোনের ৪জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম টিএইচবি ৬,২৯৯ বা ১৪,৫০০ টাকা প্রায়। সম্প্রতি ইউরাসিয়ান ইকোনমিক কমিশন সার্টিফিকেশন সাইটে ফোনটি হাজির হয়েছে। আর সেখান থেকেই ইঙ্গিত মিলেছে, ভারত-সহ বিশ্বের অন্যান্য প্রান্তে ফোনটি শীঘ্রই লঞ্চ হয়ে যাবে।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

ডুয়াল-সিম সাপোর্টেড এই ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই আর এডিশন দ্বারা চালিত হবে। রিয়েলমি সি৩৫ ফোনে রয়েছে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ওয়াটারড্রপ নচ ডিসপ্লে যার রেজ়োলিউশন ১০৮০x২৪০০ পিক্সেলস এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০.৭। পারফর্ম্যান্সের জন্য এই ফোনে একটি অক্টা-কোর ইউনিসক টি৬১৬ প্রসেসর রয়েছে, যা পেয়ার করা থাকছে ৬জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে।

ফটোগ্রাফির দিক থেকে রিয়েলমি সি৩৫ ফোনে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল এবং অ্যাপার্চার এফ/১.৮ ৫পি লেন্স। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি ম্যাক্রো সেন্সর এবং একটি ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোর্ট্রেইট সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য রিয়েলমি সি৩৫ ফোনটিতে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে।

১২৮জিবি পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজ রয়েছে এই ফোনের। এছাড়াও থাকছে একটি ডেডিকেটেড মাউক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা। রিয়েলমি সি৩৫ ফোনে অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.০, একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক এবং একটি ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট।

অনবোর্ড সেন্সর হিসেবে জিপিএস/এ-জিপিএস, অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, ম্যাগনেটোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর-সহ একাধিক অপশন রয়েছে। ফোনটির পরিমাপ ১৬৪.৪x৭৫.৬x৮.১ মিমি এবং ওজন মাত্র ১৮৯ গ্রাম।

আরও পড়ুন: ভারতে আসছে ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি স্মার্টফোন, কবে লঞ্চ?

আরও পড়ুন: ভারতে আসতে চলেছে আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো, কবে লঞ্চ?

আরও পড়ুন: ভালবাসার দিন উপলক্ষ্যে শাওমির বিশেষ ছাড়! দাম কমেছে একগুচ্ছ রেডমি ও এমআই ফোনের, দেখে নিন বিস্তারিত