Realme GT 2 Pro: রিয়েলমি জিটি ২ প্রো ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন কেমন হবে?

বলা হচ্ছে, রিয়েলমি জিটি ২ প্রো ফোনে ডুয়াল এলইডি ফ্ল্যাশ, হোল পাঞ্চ কাট আউট যুক্ত ডিসপ্লে থাকতে পারে।

Realme GT 2 Pro: রিয়েলমি জিটি ২ প্রো ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন কেমন হবে?
আগামী ৪ জানুয়ারি চিনে লঞ্চ হবে রিয়েলমি জিটি ২ প্রো ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2022 | 11:45 AM

আগামী ৪ জানুয়ারি চিনে লঞ্চ হতে চলেছে রিয়েলমি জিটি ২ প্রো ফোন। রিয়েলমি জিটি ২ সিরিজের এই ফোনের ক্যামেরা ফিচার সম্প্রতি ফাঁস হয়েছে। সেখানে বলা হয়েছে, এই ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস থাকতে পারে। ফোনের পিছনের অংশে এই ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে। আর সেখানে দুটো ৫০ মেগাপিক্সেলের সেনসর থাকতে পারে। প্রসঙ্গত উল্লেখ্য, রিয়েলমি জিটি ২ সিরিজে মোট তিনটি মডেল লঞ্চ হতে পারে।রিয়েলমি জিটি ২, রিয়েলমি জিটি ২ প্রো এবং রিয়েলমি জিটি ২ মাস্টার এডিশন।

বলা হচ্ছে, রিয়েলমি জিটি ২ প্রো ফোনে ৫০ মেগাপিক্সেলের একটি সোনি IMX766 প্রাইমারি ক্যামেরা এবং অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার রয়েছে। দ্বিতীয় সেনসরটির ৫০ মেগাপিক্সেলেরই হবে। এর সঙ্গে রয়েছে ১৫০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ দেবে এমন একটি লেন্স। রিয়েলমি সংস্থা জানিয়েছে যে বিশ্বে এই প্রথম কোনও ফোনে এমন ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা রয়েছে। এর পাশাপাশি চিনের মাইক্রোব্লগিং সাইট উইবোর পোস্ট থেকে জানা গিয়েছে যে রিয়েলমি জিটি ২ প্রো ফোনে একটি মাইক্রো লেন্স থাকবে। তার সঙ্গে ২ মেগাপিক্সেলের সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এই ক্যামেরাকে মাইক্রোস্কোপ ২.০ বলা হচ্ছে। এর সাহায্যে খুব ছোট কোনও ছবি তোলা সম্ভব হবে, যাবে বলে ‘এক্সট্রিম মাইক্রো’।

রিয়েলমি জিটি ২ প্রো ফোনের ডিজাইন এবং সম্ভাব্য কিছু স্পেসিফিকেশন এর মধ্যে প্রকাশ্যে এসেছে। যেমন বলা হচ্ছে, রিয়েলমি জিটি ২ প্রো ফোনে ডুয়াল এলইডি ফ্ল্যাশ, হোল পাঞ্চ কাট আউট যুক্ত ডিসপ্লে থাকতে পারে। এছাড়াও এই ফোনে একটি বায়ো-বেসড পলিমার ডিজাইন এবং ১৫০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ ফিচার যুক্ত আলট্রা ওয়াইড সেনসর থাকতে পারে। এছাড়াও বলা হয়েছে ডিসপ্লের উপর থাকতে পারে একটি হোল পাঞ্চ ডিজাইন। সেই কাট আউটে সেলফি ক্যামেরা সেনসর সজ্জিত থাকার সম্ভাবনা রয়েছে। তবে এই হোল পাঞ্চ কাট আউট ডিসপ্লের উপর বাঁদিকের কোণে থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও ওই ভিডিয়োতে দেখা গিয়েছে ফোনের ডানদিকে থাকবে ভলিউম বাটন।

রিয়েলমি সংস্থা জানিয়েছে, তাদের এই হাই এন্ড ফ্ল্যাগশিপ মডেল তৈরির অন্যতম কারণ হল তরুণ প্রজন্ম। অর্থাৎ তরুণ প্রজন্মের কথায় মাথায় রেখেই এই ফোন নির্মাণ করেছে তারা। এই জেনারেশন ওয়াই- ই তাদের মূল গ্রাহক এবং ক্রেতা হবে রিয়েলমি জিটি ২ প্রো ফোনের জন্য।

আরও পড়ুন- Smartphone 2022: নতুন বছরের শুরুর দিকে কোন কোন স্মার্টফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে? রইল তালিকা

আরও পড়ুন- BlackBerry Phones: একটা যুগের অবসান! ৪ জানুয়ারি থেকে অকেজো সমস্ত ব্ল্যাকবেরি ফোন

আরও পড়ুন- Realme 9 Pro Plus: একধিক সার্টিফিকেশন সাইটে হাজির হল রিয়েলমি ৯ প্রো প্লাস, লঞ্চ হতে পারে শীঘ্রই