প্রতীক্ষার অবসান, অবশেষে ভারতে লঞ্চ হল রিয়েলমির নতুন ৫জি স্মার্টফোন ‘এক্স৭ ম্যাক্স’

রিয়েলমি এক্স৭ ম্যাক্স ৫জি ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সোনি IMX682 সেনসর। সেই সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার। আর রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

প্রতীক্ষার অবসান, অবশেষে ভারতে লঞ্চ হল রিয়েলমির নতুন ৫জি স্মার্টফোন 'এক্স৭ ম্যাক্স'
ভারতে লঞ্চ হল রিয়েলমির নতুন ৫জি ফোন।

অবশেষে ভারতে লঞ্চ হল রিয়েলমি এক্স৭ ম্যাক্স ৫জি ফোন। মার্চ মাসে চিনে লঞ্চ হয়েছিল রিয়েলমি জিটি নিও। এই ফোনেরই রিব্র্যান্ডেড ভার্সান রিয়েলমি এক্স৭ ম্যাক্স ৫জি ফোন।

ভারতে এই ফোনের দাম-

রিয়েলমি এক্স৭ ম্যাক্স ৫জি ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে ২৬,৯৯৯ টাকা থেকে। অন্যদিকে, ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৯,৯৯৯ টাকা। অ্যাস্টেরয়েড ব্ল্যাক, মার্কারি সিলভার এবং মিল্কি ওয়ে… এই তিনটি রঙে পাওয়া যাবে রিয়েলমির নতুন ৫জি স্মার্টফোন। আগামী ৪ জুন থেকে ফ্লিপকার্ট, Realme.com এবং অন্যান্য বড় দোকানে এই ফোন কিনতে পাওয়া যাবে। অনলাইন সেল শুরু হবে সেদিন দুপুর ১২টা থেকে।

রিয়েলমি এক্স৭ ম্যাক্স ৫জি ফোনের বিভিন্ন ফিচার-

১। এই ফোনে রয়েছে octa-core MediaTek Dimensity 1200 প্রসেসর। এছাড়াও রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেই সঙ্গে রয়েছে ১২০Hz রিফ্রেশ রেটের সুপার AMOLED ডিসপ্লে। এই ফোনের ব্যাটারিতে রয়েছে ৫০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

২। ডুয়াল সিমের এই ফোনে রয়েছে অ্যানড্রয়েড ১১ এবং Realme UI 2.0। এছাড়াও ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে রয়েছে রিয়েলমির নতুন ফোনে।

৩। রিয়েলমি এক্স৭ ম্যাক্স ৫জি ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সোনি IMX682 সেনসর। সেই সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার। আর রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

৪। ৫জি এই ফোনে ৪জি এলটিই পরিষেবাও রয়েছে। এছাড়াও ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.১, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ সি এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক রয়েছে রিয়েলমির নতুন স্মার্টফোনে। সেই সঙ্গে এই ফোনে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

আরও পড়ুন- ভারতে আসছে ওপ্পো এ সিরিজের নতুন ফোন এ১৬, কী কী ফিচার থাকতে পারে এই মডেলে?

৫। এই ফোনের ব্যাটারি ৪৫০০mAh। তার সঙ্গে রয়েছে ৫০ ওয়াটের সুপারডার্ট ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও ৬৫ ওয়াটের আরও একটি চার্জার রয়েছে। ফোনের ওজন প্রায় ১৭৯ গ্রাম। এই ফোনে রয়েছে ডলবি অ্যাটমোস এবং হাই রেসোলিউশন অডিয়ো সাপোর্ট। এছাড়াও রয়েছে IPX4 ওয়াটার রেসিসট্যান্ট সার্টিফিকেট।

৬। রিয়েলমির এই নতুন ফোনে একটি স্টেনলেস স্টিলের ভেপার কুলিং সিস্টেম রয়েছে। সাধারণ কপার ভেপার কুলিং সিস্টেমের থেকে এর ক্ষমতা ৪২ শতাংশ বেশি বলে দাবি করেছেন রিয়েলমি কর্তৃপক্ষ। বলা হয়েছে, নতুন কুলিং সিস্টেম আগের তুলনায় ৫০ শতাংশ বেশি ফোন ঠাণ্ডা রাখবে।