Redmi Smartphone: ভারতে দাম বেড়েছে রেডমি ৯এ এবং রেডমি ৯এ স্পোর্ট, এই দুই স্মার্টফোনের

বর্তমানে রেডমি ৯এ ফোনের ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতে ৭২৯৯ টাকা। আগে ছিল ৬৯৯৯ টাকা। অন্যদিকে, রেডমি ৯এ স্পোর্ট ফোনের ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের বর্তমান দাম ভারতে ৭২৯৯ টাকা। আগে দাম ছিল ৬৯৯৯ টাকা। দু'ক্ষেত্রেই ৩০০ টাকা দাম বেড়েছে।

Redmi Smartphone: ভারতে দাম বেড়েছে রেডমি ৯এ এবং রেডমি ৯এ স্পোর্ট, এই দুই স্মার্টফোনের
রেডমি ৯এ এবং রেডমি ৯এ স্পোর্ট এই দুই বাজেট স্মার্টফোনের দাম বেড়েছে ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 13, 2021 | 3:23 PM

ভারতে রেডমি ৯এ এবং রেডমি ৯এ স্পোর্ট, এই দুই ফোনের দাম বেড়েছে। জানা গিয়েছে, ৩০০ টাকা দাম বেড়েছে রেডমির এই দুই স্মার্টফোন। আগে এই দুই বাজেট স্মার্টফোনের দাম ছিল ৬৯৯৯ টাকা। তবে এখন দাম বেড়ে হয়েছে ৭২৯৯ টাকা। শাওমি কর্তৃপক্ষ রেডমির ফোনের দাম বৃদ্ধির ঘটনাকে ‘অনিবার্য’ বলে অভিহিত করেছে। ফোন নির্মাণকারী সংস্থা জানিয়েছে যে, রেডমির এই দুই স্মার্টফোনের বিভিন্ন কম্পোনেন্ট অর্থাৎ অংশ বিশেষের দাম যেভাবে বেড়েছে যে একপ্রকার বাধ্য হয়েই ফোনের দাম বাড়াতে বাধ্য হয়েছে তারা। গত বছর ভারতে লঞ্চ হয়েছিল রেডমি ৯এ ফোন। আর চলতি বছর সেপ্টেম্বর মাসে রেডমি ৯এ স্পোর্ট লঞ্চ হয়েছে দেশে। এই দুই ফোনেই রয়েছে MediaTek Helio G২৫ প্রসেসর। এছাড়াও ফোনের পিছনের অংশে রয়েছে একটিই রেয়ার ক্যামেরা সেনসর।

বর্তমানে রেডমি ৯এ ফোনের ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতে ৭২৯৯ টাকা। আগে ছিল ৬৯৯৯ টাকা। অতএব বেস ভ্যারিয়েন্টে দাম বেড়েছে ৩০০ টাকা। এই ফোনেরই ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম বর্তমানে ভারতে ৮২৯৯ টাকা। আগে দাম ছিল ৭৯৯৯ টাকা। এক্ষেত্রেও ফোনের দাম ৩০০ টাকাই বেড়েছে। অন্যদিকে, রেডমি ৯এ স্পোর্ট ফোনের ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের বর্তমান দাম ভারতে ৭২৯৯ টাকা। আগে দাম ছিল ৬৯৯৯ টাকা। এই ফোনের বেস মডেলেরও দাম বেড়েছে ৩০০ টাকা। এছড়াও রেডমি ৯এ স্পোর্ট ফোনের ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ কনফিগারেশনের বর্তমান দাম ৮২৯৯ টাকা। আগে দাম ছিল ৭৯৯৯ টাকা। এক্ষেত্রেও ৩০০ টাকা দাম বেড়েছে।

বিভিন্ন রিটেল স্টোর অর্থাৎ দোকানের পাশাপাশি রেডমি ৯এ এবং রেডমি ৯এ স্পোর্ট— এই দুই ফোনের পরিবর্তিত দাম এখন দেখা যাচ্ছে ই-কমার্স সংস্থা অ্যামাজনের ওয়েবসাইট এবং Mi.com- এ। শাওমি সংস্থাও তাদের সাবব্র্যান্ড রেডমির এই দুই স্মার্টফোনের দাম বৃদ্ধির ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছে। তারা জানিয়েছে, চাহিদা এবং যোগানের ব্যাপক অসামঞ্জস্য হওয়ার ফলেই এই দুই ফোনের দাম বেড়ে গিয়েছে। কারণ এই অসামঞ্জস্যের কারণে রেডমি ৯এ এবং রেডমি ৯এ ফোনে ব্যবহৃত বিভিন্ন কম্পোনেন্ট বা যন্ত্রাংশের দাম বেড়ে গিয়েছে। আর এর ফলেই দাম বেড়েছে রেডমি ৯ সিরিজের এই দুই স্মার্টফোনের।

তবে এমন ঘটনা কিন্তু নতুন নয়। এর আগেও বাজেট স্মার্টফোনের দাম বৃদ্ধি করেছে রেডমি। গত কয়েক মাস ধরেই শাওমির স্মার্টফোনের বিশেষ করে বাজেট ফোনের ক্ষেত্রে এই দাম বৃদ্ধির ঘটনা ঘটেছে। এর আগে সেপ্টেম্বর মাসে রেডমি ৯, রেডমি ৯ পাওয়ার, রেডমি ৯ প্রাইম, রেডমি ৯আই, রেডমি নোট ১০টি এবং রেডমি নোট ১০এস ফোনের দাম বেড়েছিল ভারতে। একসঙ্গে হাফডজন অর্থাৎ ৬টি ফোনের দাম বৃদ্ধি করেছিলেন রেডমি কর্তৃপক্ষ।

আরও পড়ুন- Budget Smartphones: ১৫,০০০ টাকার নীচে কোন কোন স্মার্টফোন আপনাকে হাই-এন্ড ডিভাইসের সমস্ত সুবিধা দিতে পারে দেখে নিন…