Budget Smartphones: ১৫,০০০ টাকার নীচে কোন কোন স্মার্টফোন আপনাকে হাই-এন্ড ডিভাইসের সমস্ত সুবিধা দিতে পারে দেখে নিন…

Smartphones under 15,000: ১৫,০০০ টাকার কম দামের মোবাইল ফোনগুলির মধ্যে কিছু কিছু ফোন আছে যেগুলো গেমিং, ক্যামেরা এবং ব্যাটারির ভাল অভিজ্ঞতা প্রদান করতে পারে আপনাকে।

Budget Smartphones: ১৫,০০০ টাকার নীচে কোন কোন স্মার্টফোন আপনাকে হাই-এন্ড ডিভাইসের সমস্ত সুবিধা দিতে পারে দেখে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2021 | 1:49 PM

১৫,০০ টাকার মধ্যে সেরা স্মার্টফোন কোনগুলি? এই প্রশ্নের উত্তর এখন গুগলকেও প্রতিদিন মুখস্থ রাখতে হয়। কারণ এই সাব-ক্যাটাগরির স্মার্টফোনের জনপ্রিয়তা সবচেয়ে বেশি। আবার এই রেঞ্জে এখন ৫ জি ও অফার করে স্মার্টফোনের কোম্পানিগুলো। তাই আপনি যদি ১৫,০০০ টাকার মধ্যে সেরা মোবাইল ফোনের সন্ধানে থাকেন, তাহলে আপনার জন্য এই মুহূর্তের কিছু সেরা স্মার্টফোন সম্বন্ধে এই প্রতিবেদনে বলা হল।

১৫,০০০ টাকার কম দামের মোবাইল ফোনগুলির মধ্যে কিছু কিছু ফোন আছে যেগুলো গেমিং, ক্যামেরা এবং ব্যাটারির ভাল অভিজ্ঞতা প্রদান করতে পারে আপনাকে।

Poco M3 Pro, Moto G30 এবং এই ধরনের স্মার্টফোনগুলি সম্প্রতি বেশ ভাল অভিজ্ঞতা দিতে পেরেছে। পাশাপাশি এগুলো দামের দিক থেকেও বেশ সস্তার স্মার্টফোন। অধিকন্তু, এই তালিকার স্মার্টফোনগুলিতে উচ্চ রিফ্রেশ রেট ডিসপ্লে, উচ্চ-রেজোলিউশন ক্যামেরা সিস্টেম, দ্রুত চার্জিং এবং কিছু আকর্ষণীয় একচেটিয়া বৈশিষ্ট্য সহ আসে। যা আগে হাই-এন্ড ডিভাইসগুলিতেই খালি সীমাবদ্ধ ছিল।

Smartphones under 15,000:

Poco M3 Pro 5G: Poco M3 Pro 5G একটি ৯০Hz উচ্চ রিফ্রেশ হার সাপোর্ট করে। এছাড়া এতে ৬.৫৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। এর মধ্যে অক্টা-কোরের পাশাপাশি মিডিয়াটেকের ডাইমেসিটি ৭০০ SoC প্রসেসর রয়েছে। এই স্মার্টফোনটিতে ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ রয়েছে। ক্যামেরার ক্ষেত্রে Poco M3 Pro 5G-তে ৪৮-মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং সেলফির জন্য একটি ৮-মেগাপিক্সেল সেন্সর রয়েছে। Poco M3 Pro 5G একটি ৫০০০mAh ব্যাটারির সঙ্গে আসে যা ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করে। বর্তমানে, Poco M3 Pro 5G ১৪,৪৯৯ টাকায় পাওয়া যায়।

Moto G30: Motorola G30 হল এই ব্র্যান্ডের একটা বাজেট স্মার্টফোন। এর দাম ১০,৯৯৯ টাকা। স্মার্টফোনটিতে ৯০Hz রিফ্রেশ রেট সহ একটি ৬.৫-ইঞ্চির IPS LCD প্যানেল রয়েছে। এটি ২GHz এর একটি Snapdragon 662 চিপসেট দ্বারা চালিত। ডিভাইসটি ৪ জিবি র‍্যাম আর ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েশনে আসে যা মাইক্রো এস ডি-এর মাধ্যমে ১ টিবি পর্যন্ত বাড়ানো যায়। Moto G30-তে একটা ৬৪-মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা সিস্টেম এবং সামনের দিকে সেলফির জন্য একটি ১৩-মেগাপিক্সেল শ্যুটার লেন্স রয়েছে। স্মার্টফোনটি ২০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থনকারী ৫০০০mAh-এর ব্যাটারি রয়েছে।

Realme Narzo 30 5G: Realme Narzo 5G এই তালিকার আরেকটি ৫জি স্মার্টফোন। স্মার্টফোনটির ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম ১৪,৯৯৯ টাকায। Realme Narzo 30 5G-তে ৯০Hz রিফ্রেশ রেট সহ একটি ৬.৫-ইঞ্চির FHD+ IPS LCD প্যানেল রয়েছে। এটি ডাইমেন্সিটি ৭০০ SoC দ্বারা চালিত। স্মার্টফোনটিতে একটি ৪৮-মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম এবং সামনে সেলফির জন্য একটি ১৬-মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এতে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫০০০mAh-এর ব্যাটারি রয়েছে।

Redmi Note 10S: Redmi Note 10S-স্মার্টফোনটিতে ৬০Hz এর স্ট্যান্ডার্ড রিফ্রেশ রেট সহ একটি ৬.৪৩-ইঞ্চির AMOLED প্যানেল রয়েছে। এটি ২.০৫ GHz এর মিডিয়াটেক হেলিও জি৯৫ SoC এর দ্বারা চালিত হয়। ডিভাইসটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পর্যন্ত পায়। এটিতে একটি ৬৪-মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা সিস্টেম এবং সেলফির জন্য একটি ১৩-মেগাপিক্সেল শ্যুটার লেন্স রয়েছে। Redmi Note 10S-এ ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০mAh-এর ব্যাটারি রয়েছে। এই ফোনের দাম ১৪,৯৯৯ টাকা।

আরও পড়ুন: Poco M4 Pro 5G: পোকো এম৪ প্রো ৫জি ফোনের সঙ্গে লঞ্চ হয়েছে পোকো এফ৩ ফোনের নতুন রঙের মডেল, দাম কত?

আরও পড়ুন: Budget Smartphone: ১০ হাজার টাকার কমে ভারতে পাবেন এইসব ঝাঁ-চকচকে স্মার্টফোন, দেখে নিন তালিকা

আরও পড়ুন: Tecno Spark 8: ভারতে লঞ্চ হয়েছে এই ফোনের নতুন স্টোরেজ ভ্যারিয়েন্ট, দাম কত?