Tecno Spark 8: ভারতে লঞ্চ হয়েছে এই ফোনের নতুন স্টোরেজ ভ্যারিয়েন্ট, দাম কত?

Tecno Spark 8 ফোনের নতুন ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯২৯৯ টাকা। বিভিন্ন রিটেল স্টোর থেকে এখন এই ফোন কেনা যাবে।

Tecno Spark 8: ভারতে লঞ্চ হয়েছে এই ফোনের নতুন স্টোরেজ ভ্যারিয়েন্ট, দাম কত?
দেখে নিন, এই স্মার্টফোনের বিভিন্ন ফিচার।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2021 | 11:31 PM

ভারতে লঞ্চ হয়েছে Tecno Spark 8 ফোনের নতুন ভ্যারিয়েন্ট। এই ফোন আসলে একটি বাজেট স্মার্টফোন। নতুন ভ্যারিয়েন্টে রয়েছে ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ। গত ১০ নভেম্বর বুধবার এই ফোন লঞ্চ হয়েছে ভারতে। প্রসঙ্গত উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে লঞ্চ হয়েছিল Tecno Spark 8 ফোন। এই মডেলের তুলনায় নতুন ভ্যারিয়েন্টে বেশ কিছু পরিবর্তন এসেছে। র‍্যাম এবং স্টোরেজ ছাড়াও নতুন মডেলে রয়েছে নতুন প্রসেসর, সামান্য হলেও বড় ডিসপ্লে। Tecno Spark আসলে চিনের সংস্থা। এই কোম্পানির দাবি তাদের নতুন ফোনে রয়েছে একটি মেটাল কোডিং ডিজাইন। যার ফলে এই ফোনের লুকসে একটা প্রিমিয়াম ফিল পাওয়া যাবে।

ভারতে Tecno Spark 8 ফোনের নতুন ভ্যারিয়েন্টের দাম কত? 

Tecno Spark 8 ফোনের নতুন ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯২৯৯ টাকা। বিভিন্ন রিটেল স্টোর থেকে এখন এই ফোন কেনা যাবে। Atlantic Blue, Iris Purple এবং Turquoise Cyan— এই তিনটি রঙে ভারতে লঞ্চ হয়েছে Tecno Spark 8 ফোনের নতুন ভ্যারিয়েন্ট। এর আগে এই ফোনের ২ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনের মডেল লঞ্চ হয়েছিল দেশে। তার দাম ছিল ৭৯৯৯ টাকা।

একনজরে দেখে নিন Tecno Spark 8 ফোনের নতুন ভ্যারিয়েন্টের বিভিন্ন ফিচার

  • এই ফোনে রয়েছে ডুয়াল সিমের (ন্যানো) সাপোর্ট। এই ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১১ বেসড HiOS v৭.৬- এর সাহায্যে।
  • এই ফোনে রয়েছে একটি ৬.৫৬ ইঞ্চির এইচডি প্লাস Dot Notch ডিসপ্লে। এছ্রাও এই ফোনে একটি অক্টা কোর MediaTek Helio G২৫ গেমিং প্রসেসর রয়েছে।
  • Tecno Spark 8 ফোনের নতুন স্টোরেজ ভ্যারিয়েন্টে প্রসেসরের সঙ্গে রয়েছে ৩ জিবি LPDDR4x র‍্যাম। এছাড়াও প্রসেসরের সঙ্গে রয়েছে HyperEngine টেকনোলজি। এই আধুনিক ও উন্নত প্রযুক্তির সাহায্যে দারুণ গেমিং এক্সপিরিয়েন্স পাবেন ইউজাররা।
  • ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপে ১৬ মেগাপিক্সেলের মেন ক্যামেরার সঙ্গে রয়েছে একটি AI লেন্স এবং একটি কোয়াড এলইডি ফ্ল্যাশ। এছাড়াও এই ফোনের ব্যাক ক্যামেরায় AI Beauty, Smile Shot, AI Portrait, HDR, AR Shot, Filters, Time-lapse, Panorama, Slow Motion— এইসব ফিচার রয়েছে।
  • এই ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। এখানেও রয়েছে ডুয়াল এলইডি ফ্ল্যাশ।
  • এই ফোনের ৩২ জিবি eMMC ৫.১ অনবোর্ড স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই ফাই ৮০২.১১ ac, ব্লুটুথ ভি ৫.০, জিপিএস, মাইক্রো ইউএসবি, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এছাড়াও ফোনের পিছনের অংশে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর। আর এই ফোনে রয়েছে একটি ৫০০০mAh ব্যাটারি।

আরও পড়ুন- Budget Smartphone: ১০ হাজার টাকার কমে ভারতে পাবেন এইসব ঝাঁ-চকচকে স্মার্টফোন, দেখে নিন তালিকা