Budget Smartphone: ১০ হাজার টাকার কমে ভারতে পাবেন এইসব ঝাঁ-চকচকে স্মার্টফোন, দেখে নিন তালিকা

রিয়েলমি, মাইক্রোম্যাক্স, মোটরোলার মতো নামিদামি ব্র্যান্ডের ফোন রয়েছে এই তালিকায়। দেখে নিন, কোন কোন মডেল রয়েছে।

Budget Smartphone: ১০ হাজার টাকার কমে ভারতে পাবেন এইসব ঝাঁ-চকচকে স্মার্টফোন, দেখে নিন তালিকা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 10, 2021 | 1:26 PM

নতুন স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন? এদিকে বাজেট সীমিত? ১০ হাজার টাকার মধ্যে ঝাঁ-চকচকে স্মার্টফোন কিনতে চাইলে নজরে থাকুক রিয়েলমি, মাইক্রোম্যাক্স, মোটরোলার মতো নামিদামি ব্র্যান্ডের ফোন। এছাড়াও জিওফোন নেক্সটের নামও এই তালিকায় যুক্ত করা যেতে পারে। এবার একনজরে দেখে নিন চারটি সেরা স্মার্টফোন, যা আপনি পেয়ে যাবেন ১০ হাজার টাকার মধ্যেই। এইসব বাজেট ফোন আপনার পকেটে থাকলে হলফ করে বলা যাবে যে ক্রেতা লাভবান হয়েছেন।

রিয়েলমি নারজো ৩০এ- রিয়েলমির এই স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ৮৯৯৯ টাকা থেকে। রিয়েলমি নারজো ৩০এ ফোনের বেস ভ্যারিয়েন্টের দাম ৮৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। ভারতে ১০ হাজার টাকার কমে যেসমস্ত স্মার্টফোন এখন বিক্রি হচ্ছে, তার মধ্যে রিয়েলমি সংস্থার এই ফোন অন্যতম। এই ফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির ডিসপ্লে, MediaTek Helio G৮৫ প্রসেসর, ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর, ১৩ মেগাপিক্সেলের রেয়ার মেন ক্যামেরা সেনসর, ৬০০০mAh ব্যাটারি এবং আরও অনেক কিছু।

মোটোরোলা মোটো ই৭ প্লাস- লেনোভো অধিকৃত সংস্থা মোটোরোলার স্মার্টফোন মোটো ই৭ প্লাসের দামও ১০ হাজার টাকার মধ্যেই। এই ফোনের বেস ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে ৮৯৯৯ টাকা থেকে। এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির একটি ডিসপ্লে, Qualcomm Snapdragon ৪৬০ প্রসেসর, একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেলের ডুয়াল রেয়ার ক্যামেরা সিস্টেম এবং ৫০০০mAh ব্যাটারি। এছাড়াও আরও অনেক উন্নত ও আধুনিক ফিচার রয়েছে মোটো ই৭ প্লাস ফোনে।

রিয়েলমি সি২৫- ১০ হাজার টাকার মধ্যে ভারতে আরও একটি স্মার্টফোন রয়েছে। রিয়েলমি সংস্থার এই ফোনের নাম রিয়েলমি সি২৫। এই ফোনের বেস মডেলের দাম শুরু হচ্ছে ৯৯৯৯ টাকা থেকে। এই স্মার্টফোনেও রয়েছে ৬.৫ ইঞ্চির একটি ডিসপ্লে। এছাড়াও রিয়েলমি সি২৫ ফোনে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, ৬০০০mAh- এর একটি ব্যাটারি এবং ফোনের ব্যাক ক্যামেরায় রয়েছে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর।

মাইক্রোম্যাক্স ইন ২বি- মাইক্রোম্যাক্সের এই ফোনের দামও ১০ হাজার টাকার কম। বেস ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে ৮৪৯৯ টাকা থেকে। মাইক্রোম্যাক্স ইন ২বি ফোনে রয়েছে একটি ৬.২৫ ইঞ্চির ডিসপ্লে, ডুয়াল রেয়ার ক্যামেরা সিস্টেম, ১৩ মেগাপিক্সেলের মেন সেনসরের সঙ্গে রয়েছে ২ মেগাপিক্সেলের আর একটা সেনসর, Unisoc T৬১০ প্রসেসর, ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর এবং ৫০০০mAh- এর একটি ব্যাটারি। অন্যান্য আরও অনেক ফিচার রয়েছে মাইক্রোম্যাক্সের এই স্মার্টফোনে।

আরও পড়ুন- Realme GT 2 Pro: আগামী বছরের শুরুর দিকে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, প্রকাশ্যে সম্ভাব্য দাম

আরও পড়ুন- Vivo V23e: ভিভো ‘ভি’ সিরিজের নতুন স্মার্টফোনে কী কী ফিচার রয়েছে? দেখে নিন