Redmi Note 11 Pro Series: শিগগিরই ভারতে আসছে রেডমি নোট ১১ প্রো সিরিজ়ের দুই ফোন, দাম হতে পারে ২০,০০০ টাকারও কম

Redmi Upcoming Smartphone In India: দুটি স্মার্টফোন নিয়ে ভারতে আসছে রেডমি নোট ১১ প্রো সিরিজ়। তাদের দাম ও ফিচার্স কেমন হতে পারে, দেখে নিন।

Redmi Note 11 Pro Series: শিগগিরই ভারতে আসছে রেডমি নোট ১১ প্রো সিরিজ়ের দুই ফোন, দাম হতে পারে ২০,০০০ টাকারও কম
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2022 | 6:05 PM

রেডমি নোট ১১ (Redmi Note 11) এবং রেডমি নোট ১১এস ভারতে লঞ্চ করেছে বেশ কয়েক মাস হয়ে গেল। স্বাভাবিক ভাবেই এই সিরিজ়ের প্রো মডেল লঞ্চের অপেক্ষা বহু দিন ধরেই করে চলেছেন শাওমি ভক্তরা। সেই অপেক্ষারই অবসান হতে চলেছে এবার। ভারতে শাওমি-র প্রধান মনু কুমার জৈন (Manu Kumar Jain) জানিয়েছেন যে, ভারতে শীঘ্রই লঞ্চ হতে চলেছে রেডমি নোট ১১ প্রো সিরিজ় (Redmi Note 11 Pro Series)। ইউরোপিয়ান মার্কেটে ইতিমধ্যেই চলে এসেছে এই রেডমি মোট ১১ প্রো সিরিজ়। এবার ভারতের পালা।

প্রসঙ্গত, গ্লোবাল মার্কেটে ইউজারদের কাছে রেডমি নোট ১১ প্রো ৪জি এবং রেডমি নোট ১১ প্রো ৫জি – এই দুটি ফোনের মধ্যে যে কোনও একটি বেছে নেওয়ার অপশন রয়েছে ইউজারদের কাছে। এদের একটিতে রয়েছে ৫জি চিপ এবং অপরটিতে মিডিয়াটেকের ৪জি চিপসেট। এখন ভারতের মার্কেটে সেই ৪জি এবং ৫জি – এই দুই ভ্যারিয়েন্টই পাওয়া যাবে কি না, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। তবে গত বছর লঞ্চ হওয়ার রেডমি নোট ১০ প্রো এবং রেডমি নোট ১০ প্রো ম্যাক্স-এর সাকসেসর মডেল হতে চলেছে এই দুটি। এখন দেখার বিষয় হল, শাওমি এই দুই মডেল ভারতে রেডমি নোট ১১ প্রো ৫জি এবং রেডমি নোট ১১ প্রো ম্যাক্স নামে লঞ্চ করে কি না।

কী কী ফিচার্স থাকতে পারে?

রেডমি নোট ১১ প্রো মডেলে থাকছে একটি ১২০হার্ৎজ় রেজ়োলিউশনের অ্যামোলেড ডিসপ্লে। ফোনে ডিজ়াইন সম্পূর্ণ ভাবে নতুন হতে চলেছে। আইফোন ১২ দ্বারা অনুপ্রাণিত বক্সি লুক এবং ফ্ল্যাট সাইডস রয়েছে। বিশ্বের অন্যান্য প্রান্তে রেডমি নোট ১১ প্রো মডেল দুটি অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক এমআইইউআই ১৩ দ্বারা চালিত হচ্ছে। এখন ভারতে এই ফোন দুটিতে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম দেওয়া হয় কি না, সে বিষয়ে কিছু জানা যায়নি।

দুটি ফোনে প্রায় একই রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে ১০৮ মেগাপিক্সেল এইচএমটু সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোন দুটি দেওয়া হচ্ছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যাম। যদিও রেডমি নোট ১১ প্রো ৫জি মডেলে ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা দেওয়া হয়নি। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য দুই মডেলেই রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

দুটি মডেলেই ৫০০০এমএএইচ ব্যাটারি দিয়েছে রেডমি, যারা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এদের মধ্যে ৪জি মডেলটিতে একটি মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর দেওয়া হয়েছে এবং ৫জি ভ্যারিয়েন্টে রয়েছে স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট। ইতিমধ্যেই লঞ্চ হওয়া ভিভো টি১ ৫জি এবং মোটোরোলা মোটো জি৭১ ৫জি ফোন থেকে দেখা দিয়েছে, স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর কতটা শক্তিশালী। এছাড়াও জানা গিয়েছে, রেডমি নোট ১১ সিরিজ়ের প্রো মডেলগুলি ২০,০০০ টাকার মধ্যেই ভারতে লঞ্চ হতে পারে।

আরও পড়ুন: ভারতে রিয়েলমি জিটি নিও ৩ ফোনের দাম হতে পারে ২৫,০০০ টাকা, ফিচার্স ও স্পেসিফিকেশনস কেমন হতে পারে?

আরও পড়ুন: আইফোন ১৩ কেনা যাবে আইফোন ১২- র দামে! কোথায় পাবেন এই ব্যাপক অফার?

আরও পড়ুন: বিক্রি শুরু রিয়েলমি ৯ প্রো ৫জি ফোনের, দাম কত? কী কী অফার রয়েছে?