Samsung Galaxy S21 FE 5G: আন্তর্জাতিক বাজারে আত্মপ্রকাশ এই স্মার্টফোন, দ্রুত আসছে ভারতেও, দাম কত হতে পারে?

স্যামসাং গ্যালাক্সি এস২১ ফ্যান এডিশন (এফই) ফোন আসলে স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই ফোনের সাকসেসর মডেল।

Samsung Galaxy S21 FE 5G: আন্তর্জাতিক বাজারে আত্মপ্রকাশ এই স্মার্টফোন, দ্রুত আসছে ভারতেও, দাম কত হতে পারে?
এই ফোনের পিছনের অংশে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস রয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2022 | 2:11 PM

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোন। এই মডেল আসলে স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই ফোনের সাকসেসর। নতুন স্মার্টফোনে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে এবং ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সর্বোচ্চ ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ রয়েছে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে। জানা গিয়েছে, এই ফোনে আগের মডেল অর্থাৎ স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই ফোনের তুলনায় উন্নত নাইট মোড ফিচার থাকবে।

একনজরে দেখে নিন স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনের বিভিন্ন স্পেসিফিকেশন

  • অ্যানড্রয়েড ১২ এবং One UI 4- এর সাহায্যে পরিচালিত হবে এই ফোন।
  • এই ফোনে ৬.৪ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ।
  • স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর বা Exynos ২১০০ প্রসেসর থাকতে পারে। এর সঙ্গে ৮ জিবি পর্যন্ত র‍্যাম যুক্ত থাকবে।
  • এই ফোনের পিছনের অংশে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস রয়েছে। সেখানে একটি ১২ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর সঙ্গে ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো শুটার রয়েছে। এছাড়াও ফোনের সামনের ডিসপ্লেতে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।
  • স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনে ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে। কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ। জিপিএস/এ-জিপিএস, এনএফসি, টাইপ- সি ইউএসবি পোর্ট। এছাড়াও এই ফোনে একটি ইন-ডিসপ্লে অপটিকাল ফিঙ্গারপ্রিন্ট সেনসর রয়েছে।
  • এই ফোনে ৪৫০০এমএএইচ ব্যাটারি, ২৫ ওয়াটের ওয়্যারড চার্জিং এবং ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট রয়েছে। এই ফোন আসলে একটি IP68 সার্টিফায়েড ডিভাইস। অর্থাৎ এই ফোন ডাস্ট এবং ওয়াটার রেসিসট্যান্ট। ফোনের ওজন ১৭৭ গ্রাম।

শোনা যাচ্ছে, ভারতে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই বা ফ্যান এডিশন লঞ্চ হবে খুব তাড়াতাড়ি। ভারতে লঞ্চ হওয়া মডেলে সম্ভবত Exynos ২১০০ প্রসেসর থাকবে। শোনা যাচ্ছে, এই ফোনের দাম ভারতে শুরু হতে পারে ৫২ হাজার টাকা থেকে। আবার জনপ্রিয় টিপস্টার যোগেশ বরার জানিয়েছেন, ভারতে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের দাম আসলে হতে পারে ৪৮ থেকে ৪৯ হাজার টাকার মধ্যে।

আরও পড়ুন- Xiaomi 12 India Launch: ২০২২ সালের এপ্রিলে ভারতে আসছে শাওমি ১২

আরও পড়ুন- Realme GT 2 Series: অবশেষে লঞ্চ হয়েছে রিয়েলমি জিটি ২ এবং রিয়েলমি জিটি ২ প্রো, দাম কত?

আরও পড়ুন- Vivo Y21T: ভারতে লঞ্চ হয়েছে ভিভো ‘ওয়াই’ সিরিজের নতুন ফোন ভিভো ওয়াই২১টি, দাম কত?