Galaxy A13 And Galaxy A23: সস্তায় ভারতে ঝড় তুলতে এল স্যামসাং গ্যালাক্সি এ১৩ এবং গ্যালাক্সি এ২৩, ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন

Latest Samsung Smartphones: ভারতে এসে গেলে SGalaxy A13 এবং Galaxy A23 ফোন দুটি। এই দুই স্মার্টফোনের দাম ও ফিচার্স সংক্রান্ত সব তথ্য জেনে নিন।

Galaxy A13 And Galaxy A23: সস্তায় ভারতে ঝড় তুলতে এল স্যামসাং গ্যালাক্সি এ১৩ এবং গ্যালাক্সি এ২৩, ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন
গ্যালাক্সি এ১৩ এবং গ্যালাক্সি এ২৩।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 2:35 PM

সপ্তাহান্তে দুটি চমৎকার স্মার্টফোন নিয়ে এল স্যামসাং (Samsung)। শুক্রবার ভারতে লঞ্চ হল স্যামসাং গ্যালাক্সি এ১৩ (Samsung Galaxy A13) এবং স্যামসাং গ্যালাক্সি এ২৩ (Samsung Galaxy A23)। বেশ কম দামেই ভারতের মার্কেটে এই ফোন দুটি নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে স্যামসাং গ্যালাক্সি এ১২ ফোনের সাকসেসর মডেল হল গ্যালাক্সি এ১৩ এবং অন্য দিকে গ্যালাক্সি এ২২ স্মার্টফোনের পরবর্তী প্রজন্মের মডেল হল গ্যালাক্সি এ২৩। সদ্য লঞ্চ হওয়া এই স্যামসাং গ্যালাক্সি এ১৩ এবং গ্যালাক্সি এ২৩ এই দুটি ফোনের দাম ও স্পেসিফিকেশনস সংক্রান্ত সব তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এ১৩ দাম

মোট তিনটি র‌্যাম ও স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছে এই গ্যালাক্সি এ১৩ ফোনটি। তাগের মধ্যে বেস মডেল ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতে মাত্র ১৪,৯৯৯ টাকা। আবার ৪জিবি র‌্যাম ও ১২৮জিবি ভ্যারিয়েন্টের দাম ১৫,৯৯৯ টাকা ও সর্বশেষ ৬জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম ১৭,৪৯৯ টাকা। এই স্মার্টফোনের মোট চারটি কালার অপশন রয়েছে – কালো, লাইট ব্লু, কমলা এবং সাদা।

স্যামসাং গ্যালাক্সি এ২৩ দাম

স্যামসাং গ্যালাক্সি এ২৩ ফোনটি উপলব্ধ হয়েছে মোট দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে। তাদের মধ্যে ৬জিবি র‌্যাম মডেলের দাম ভারতে ১৯,৪৯৯ টাকা এবং ৮জিবি র‌্যাম মডেলের দাম ২০,৯৯৯ টাকা। মোট তিনটি কালার অপশন রয়েছে এই ফোনের – কালো, লাইট ব্লু এবং কমলা।

স্যামসাং গ্যালাক্সি এ১৩ স্পেসিফিকেশনস

স্যামসাং গ্যালাক্সি এ১৩ ফোনে রয়েছে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস আইপিএস এলসিডি ইনফিনিটি-ভি ডিসপ্লে। পারফর্ম্যান্সের জন্য এই ফোনে দেওয়া হয়েছে একটি এগজ়িনোস ৮৫০ চিপসেট, যা পেয়ার করা থাকছে ৬জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সঙ্গে। এছাড়াও থাকছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন গ্রাহকরা। সফ্টওয়্যারের দিক থেকে ফোনটি দৌড়বে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ অপারেটিং সিস্টেমের সাহায্যে।

কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং আর একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং হেডফোন জ্যাক দেওয়া হয়েছে ফোনটিতে। গ্যালাক্সি এ১৩ ফোনে রয়েছে অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

স্যামসাং গ্যালাক্সি এ২৩ স্পেসিফিকেশনস

এই গ্যালাক্সি এ২৩ মডেলে রয়েছে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস আইপিএস এলসিডি ইনফিনিটি-ভি ডিসপ্লে। পারফর্ম্যান্সের জন্য এই ফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট, যা পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত ইন্য়ারনাল স্টোরেজের সঙ্গে। থাকছে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লটও, যার সাহায্যে ফোনের স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন গ্রাহকরা। সফ্টওয়্যারের দিক থেকে ফোনটি চালিত হবে অ্যান্ড্রয়েড ১২ আউট অফ দ্য বক্স ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ অপারেটিং সিস্টেমের সাহায্য়ে।

কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনেও। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা। সেকেন্ডারি হিসেবে থাকছে একটি ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং আর একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং হেডফোন জ্যাক রয়েছে এই ফোনেও। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে এই গ্যালাক্সি এ১৩ ফোনে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আরও পড়ুন: আইফোন বা শাওমি ভুলে যান! ২০২১ সালে মুড়ি-মুড়কির মতো বিক্রি হয়েছে এই স্যামসাং হ্যান্ডসেট, জনপ্রিয়তায় ১ নম্বরে

আরও পড়ুন:ভারতে গ্যালাক্সি এস২২ আলট্রার একটি ১টিবি স্টোরেজ মডেল নিয়ে এল স্যামসাং, দাম ১,৩৪,৯৯৯ টাকা

আরও পড়ুন: অ্যাপ থ্রটলিং কী? যার জন্য স্যামসাং ও ওয়ানপ্লাস-কে গ্রাহকদের কাছে ক্ষমা চাইতে হয়েছে…