Samsung Galaxy S22 Ultra 1TB Storage: ভারতে গ্যালাক্সি এস২২ আলট্রার একটি ১টিবি স্টোরেজ মডেল নিয়ে এল স্যামসাং, দাম ১,৩৪,৯৯৯ টাকা

1TB Storage Variant Galaxy S22 Ultra: গত মাসেই ভারতে এসেছিল স্যামসাং গ্যালাক্সি এস২২ আলট্রা। হাই-রেঞ্জের সেই ফোনেরই এবার একটি নতুন ১টিবি স্টোরেজ মডেল লঞ্চ হল ভারতে।

Samsung Galaxy S22 Ultra 1TB Storage: ভারতে গ্যালাক্সি এস২২ আলট্রার একটি ১টিবি স্টোরেজ মডেল নিয়ে এল স্যামসাং, দাম ১,৩৪,৯৯৯ টাকা
এস পেন সাপোর্টেড দুর্ধর্ষ গ্যালাক্সি এস২২ আলট্রা।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 2:18 PM

গত মাসেই ভারতে লঞ্চ হয়েছিল স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজ়। এই লাইনআপে রয়েছে মোট তিনটি ফোন – গ্যালাক্সি এস২২, গ্যালাক্সি এস২২ প্লাস এবং গ্যালাক্সি এস২২ আলট্রা (Samsung Galaxy S22 Ultra)। এই সিরিজ়ের ফোনগুলির বিরুদ্ধে অ্যাপ থ্রটলিংয়ের অভিযোগ থাকলেও সামগ্রিক পারফর্ম্যান্সের রিভিউ অনেকেরই নজর কেড়ে নিয়েছে। পাশাপাশি এই প্রথম বার ভারতে স্যামসাং গ্যালাক্সি এস সিরিজ়ের ফোনে এগজ়িনোজ়ের পরিবর্তে স্ন্যাপড্রাগন চিপসেট দেওয়া হয়েছে। এদের মধ্যে গ্যালাক্সি এস২২ আলট্রা ভারতে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছিল – তাদের একটি ১২জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ এবং অপরটি ১২জিবি র‌্যাম ও ৫১২জিবি স্টোরেজ। এবার এই গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনের একটি নতুন ১টিবি (1TB) স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ হল ভারতে। সেই নতুন মডেলের দাম ও ফিচার্স সংক্রান্ত সব তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

দাম ও উপলব্ধতা

এই নতুন স্যামসাং গ্যালাক্সি এস২২ আলট্রা ১টিবি মডেলটির দাম ভারতে ১,৩৪,৯৯৯ টাকা। ২৮ মার্চ, সন্ধে ৬টা থেকে এই ফোনটি স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। লাইভ সেলের দিনই অর্থাৎ ২৮ মার্চ যাঁরা এই নতুন মডেলটি ক্রয় করবেন, তাঁরা সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন একটি গ্যালাক্সি ওয়াচ৪, যার দাম এই মুহূর্তে ২,৯৯৯ টাকা। পাশাপাশি আপগ্রেড বোনাস হিসেবে কাস্টমাররা ৮,০০০ টাকা ছাড় পেয়ে যাবেন এই ফোন ক্রয় করে।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনে রয়েছে একটি ৬.৮ ইঞ্চির কিউএইচডি প্লাস এজ ডায়নামিক অ্যামোলেড টুএক্স ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ় এবং টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্ৎজ়। ভিসন বুস্টার, আই কমফোর্ট শিল্ড, গোরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন রয়েছে এই ডিসপ্লেতে। পারফর্ম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেটের সাহায্যে। এই প্রসেসর পেয়ার করা থাকছে ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ১টিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সঙ্গে। গ্রাফিক্সের জন্য থাকছে অ্যাড্রিনো জিপিইউ। সফ্টওয়্যার হিসেবে এই ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম ভিত্তিক ওয়ানইউআই ৪.১ কাস্টম স্কিন আউট অফ দ্য বক্স।

একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে এই ফোনে, যা বায়োমেট্রিক সিকিওরিটির জন্য কাজে লাগবে। রয়েছে, একেজি স্পিকার্স এবং এস পেন সাপোর্ট। শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে, যা ৪৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং ও ১৫ ওয়াট ওয়্যারলেস এবং ওয়্যারলেস পাওয়ারশেয়ার সাপোর্ট করবে। কানেক্টিভিটির দিক থেকে ফোনটিতে রয়েছে, ৫জি, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.২, জিপিএস+গ্লোনাস, এনএফসি, এমএসটি এবং একটি ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট।

অপ্টিক্সের দিক থেকে এই গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনে একটি কোয়াড-ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, যা ডুয়াল পিক্সেল অটোফোকাস, ওআইএস সাপোর্ট করবে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা এবং একটি ১০ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে রয়েছে একটি ৪০ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

আরও পড়ুন: ডুয়াল সিম নয়! এবার একটাই সিম কার্ডে দুই বা তার বেশি ফোন নম্বর ব্যবহার করুন, জেনে নিন পদ্ধতি

আরও পড়ুন: ওপ্পো ‘কে’ সিরিজের নতুন ফোন ওপ্পো কে১০ লঞ্চ হয়েছে ভারতে, দেখুন দাম ও ফিচার

আরও পড়ুন: ভারতে বাজেট ফোন ইনফিনিক্স হট ১১ ২০২২- এর দাম হতে পারে ১০ হাজারের কম, প্রকাশ্যে ফোনের ডিজাইন