Multiple Numbers On One SIM: ডুয়াল সিম নয়! এবার একটাই সিম কার্ডে দুই বা তার বেশি ফোন নম্বর ব্যবহার করুন, জেনে নিন পদ্ধতি

Tips And Tricks: এবার একটা সিম কার্ডে আপনি দুটো ফোন নম্বর ব্যবহার করতে পারবেন। কী ভাবে, সেই পদ্ধতি জেনে নিন।

Multiple Numbers On One SIM: ডুয়াল সিম নয়! এবার একটাই সিম কার্ডে দুই বা তার বেশি ফোন নম্বর ব্যবহার করুন, জেনে নিন পদ্ধতি
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2022 | 9:02 PM

ইদানিং কালে প্রায় সব স্মার্টফোনই ডুয়াল সিম সাপোর্টেড, যার সাহায্যে আপনি একটা ফোনে দুটো সিম কার্ড (SIM Card) ব্যবহার করতে পারেন। তবে আপনি চাইলে এবার একটা সিম কার্ড দিয়েই দুটো ফোন নম্বর (Phone Number) ব্যবহার করতে পারেন। আর তার জন্য আপনাকে একটা টাকাও খরচ করতে হবে না। কেবল একটি স্মার্টফোন থাকলেই আপনি একটা সিম কার্ড থেকে দুটো নম্বর চালাতে পারবেন। বিশাল কিছু কাঠখড় পোড়ানোরও দরকার নেই আপনার। স্রেফ একটা অ্যাপ ডাউনলোড করতে হবে। আর তাহলেই আপনি একটা ফোনে, একটাই সিম কার্ডে দু-দুটো নম্বর ব্যবহার করতে পারবেন। কী ভাবে সম্ভব এই কাজ, এক নজরে দেখে নেওয়া যাক।

একটা সিম কার্ডে দুটো ফোন নম্বর কী ভাবে ব্যবহার করবেন

১) সবার প্রথমে আপনার অ্যান্ড্রয়েড ফোনের গুগল প্লে স্টোর থেকে টেক্সট মি: সেকেন্ড ফোন নম্বর অ্যাপটি ইনস্টল করুন।

২) এবার আপনাকে জিমেল অ্যাকাউন্টে লগইন করতে হবে। এই অ্যাপে আপনি আপনার একটি নতুন জিমেল অ্যাকাউন্টও যোগ করতে পারেন।

৩) এবার আপনি যখন লগইন করবেন, তখন নীচের দিকে বেশ কয়েকটি অপশন দেখতে পাবেন যেমন, স্টোর, কন্ট্যাক্ট, ইনবক্স, কল এবং নম্বর। এখান থেকে আপনাকে নম্বর অপশনটি বেছে নিতে হবে। যে কোনও নম্বর আপনি বাছাই করতে পারেন। যদিও সেই নম্বর বাছার জন্য আপনাকে অর্থ ব্যয় করতে হবে। আর সেই টাকা দিয়েই আপনি বিভিন্ন দেশের নম্বরও বেছে নিতে পারেন।

৪) অ্যাপটি ইনস্টল করলেই আপনাকে একটি ফ্রি নম্বর দেওয়া হবে, যে নম্বরে আপনি কলও করতে পারেন।

৫) উপরে আপনি ক্রেডিট অপশন দেখতে পাবেন। আপনার যত বেশি ক্রেডিট থাকবে, তত বেশি আপনি কল করতে পারবেন। পাশাপাশি আপনি অর্থ প্রদান করার মধ্যে দিয়েও এই ক্রেডিটগুলি ক্রয় করতে পারেন। এমনকি আপনি ভিডিয়ো বা অন্যান্য অফারগুলির মাধ্যমেও সেগুলি উপার্জন করতে পারবেন।

আরও পড়ুন: এখনই ফেসবুক প্রোটেক্ট অন করুন, না হলে লক হতে পারে আপনার অ্যাকাউন্ট!

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপ চ্যাট লুকিয়ে বা আড়ালে রাখবেন কীভাবে? জেনে নিন সহজ পদ্ধতি

আরও পড়ুন: কী কী কারণে নিষিদ্ধ হতে পারে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট? দেখুন তালিকা