Vivo Y21T: জল্পনার অবসান ঘটিয়ে ইন্দোনেশিয়ায় এল ভিভো ওয়াই২১টি, সামনের সপ্তাহেই ভারতে

Vivo Y21T Price, Specifications: নতুন ফোন লঞ্চ করল ভিভো। এদিন ইন্দোনেশিয়ায় নিয়ে আসা হয়েছে। সামনের সপ্তাহেই ভারতে আসছে সেই ভিভো ওয়াই২১টি ফোনটি। দাম ও ফিচার্স জেনে নিন।

Vivo Y21T: জল্পনার অবসান ঘটিয়ে ইন্দোনেশিয়ায় এল ভিভো ওয়াই২১টি, সামনের সপ্তাহেই ভারতে
দুর্দান্ত ভিভো ওয়াই২১টি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2022 | 12:34 PM

জল্পনা চলছিল বেশ কিছু দিন ধরেই। শেষমেশ যাবতীয় জল্পনার ভিভো ওয়াই২১টি (Vivo Y21T) ফোনটি লঞ্চ হয়ে গেল। বাজেট সেগমেন্টের এই ফোনে রয়েছে একটি ওয়াটারড্রপ-স্টাইল নচ এবং ট্রিপল রিয়ার ক্যামেরা। পারফর্ম্যান্সের জন্য এই ফোনে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর দেওয়া হয়েছে। ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টও রয়েছে। মোট দুটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে এই ফোনের। তবে একটাই মাত্র স্টোরেজ কনফিগারেশন দেওয়া হয়েছে ফোনটিতে।

ভিভো ওয়াই২১টি দাম ও উপলব্ধতা

ভিভো ওয়াই২১টি ফোনটি আপাতত ইন্দোনেশিয়ার মার্কেটে নিয়ে আসা হয়েছে। সে দেশে এই ফোনের একমাত্র স্টোরেজ মডেল ৬জিবি র‌্যাম ও ১২৮জিবি ভ্যারিয়েন্টের দাম IDR ৩,০৯৯,০০ বা ১৬,২০০ টাকা। মিডনাইট ব্লু এবং পার্ল হোয়াইট এই দুই কালার ভ্যারিয়েন্টে ফোনটি পাওয়া যাবে। সামনের সপ্তাহেই ভিভো ওয়াই২১টি ফোনটি ভারতে লঞ্চ করতে পারে। দেশে এই ফোনের ৪জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম হবে ১৬,৪৯০ টাকা।

ভিভো ওয়াই২১টি স্পেসিফিকেশন

ডুয়াল সিম সাপোর্টেড এই ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক ফানটাচ ওএস ১২ (Funtouch OS 12) দ্বারা। পারফর্ম্যান্সের জন্য একটি স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর রয়েছে যা পেয়ার করা থাকছে ৬জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে। এছাড়াও এই ফোনের র‌্যাম ভার্চুয়ালি এক্সপ্যান্ড করে নেওয়া যেতে পারে। পাশাপাশি আবার বিল্ট-ইন স্টোরেজও বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা।

ভিভো ওয়াই২১টি ফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল এবং অ্যাপার্চার f/১.৮। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং আর একটি ২ মেগাপিক্সেল ডেপথ। এই দুই গৌণ ক্যামেরার অ্যাপার্চার f/২.৪। সেলফি ও ভিডিয়ো ক্যামেরার জন্য এই ফোনে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা রয়েছে যার অ্যাপার্চার f/1.8।

কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াইফাই, ব্লুটুথ ভি৫, জিপিএস/এ-জিপিএস, এফএম রেডিও, একটি ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট এবং একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক। অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, ম্যাগনেটোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর রয়েছে। রয়েছে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও।

১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে এই স্মার্টফোনে। রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লটও, যার সাহায্যে ফোনের স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে এই ফোনে যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনটির আয়তন ১৬৪.২৬X৭৬.০৮X৮ মিমি এবং ওজন মাত্র ১৮২ গ্রাম।

আরও পড়ুন: রিয়েলমি জিটি ২ প্রো ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন কেমন হবে?

আরও পড়ুন: নতুন বছরের শুরুর দিকে কোন কোন স্মার্টফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে? রইল তালিকা

আরও পড়ুন: একটা যুগের অবসান! ৪ জানুয়ারি থেকে অকেজো সমস্ত ব্ল্যাকবেরি ফোন