Xiaomi 11T Pro: ভারতে লঞ্চ হতে চলেছে শাওমি ১১টি প্রো ৫জি স্মার্টফোন, কবে লঞ্চ?

ইউরোপে ইতিমধ্যেই এই ফোন লঞ্চ হয়েছে। দাম এবং ফিচার ও স্পেসিফিকেশনের দিক থেকে এই ফোনের সঙ্গে ভারতীয় ভ্যারিয়েন্টের মিল থাকবে বলে মনে করা হচ্ছে।

Xiaomi 11T Pro: ভারতে লঞ্চ হতে চলেছে শাওমি ১১টি প্রো ৫জি স্মার্টফোন, কবে লঞ্চ?
ইউরোপে ইতিমধ্যেই এই ফোন লঞ্চ হয়েছে। এবার পালা ভারতের। Photo Credit: mi.com
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2022 | 6:31 PM

ভারতে নতুন ‘হাইপারফোন’ লঞ্চ করবে শাওমি। আর সেই ফোন আসলে হতে চলেছে শাওমি ১১টি প্রো ৫জি। এই দুই তথ্য আগেই প্রকাশ্যে এসেছিল। এবার জানা গেল যে আগামী ১৯ জানুয়ারি শাওমি ১১টি প্রো ৫জি ফোন লঞ্চ হবে ভারতে। এই ফোনের জন্য ইতিমধ্যেই Mi.com- এ একটি মাইক্রোসাইট তৈরি হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, শাওমি ১১টি প্রো ৫জি ফোন গত বছর লঞ্চ হয়েছিল ইউরোপে। এই ফোনে রয়েছে ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে রয়েছে এই ফোনে। আর ফোনের পিছনের অংশে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। এছাড়াও এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর রয়েছে। আগামী ১৯ জানুয়ারি যে ভারতে শাওমি ১১টি প্রো ৫জি ফোন লঞ্চ হবে একথা টুইটারে ঘোষণা করেছে শাওমি ইন্ডিয়া। একটি টিজার প্রকাশ করা হয়েছে শাওমি ইন্ডিয়ার অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে। শোনা যাচ্ছে, এই ফোনের সঙ্গে শাওমি ১১টি ভ্যানিলা মডেলও লঞ্চ হতে পারে ভারতে।

শাওমি ১১টি প্রো ৫জি ফোনের দাম ভারতে কত হতে পারে?

ইউরোপে এই ফোন লঞ্চ হয়েছিল তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে। ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৫৪,৫০০ টাকা। ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৫৮,৭০০ টাকা। আর ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৬২,৯০০ টাকা। অনুমান ভারতেও এই একই স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হবে শাওমি ১১টি প্রো ৫জি ফোন। আর দামের ক্ষেত্রেও ইউরোপে লঞ্চ হওয়া মডেলগুলোর সঙ্গে সামঞ্জস্য থাকবে বলেই অনুমান করা হচ্ছে।

শাওমি ১১টি প্রো ৫জি ফোনের স্পেসিফিকেশন

ইউরোপে লঞ্চ হওয়া শাওমি ১১টি প্রো ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১২ জিবি পর্যন্ত র‍্যাম, ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ, ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং একটি টেলিফটো শুটার, ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর রয়েছে। এছাড়াও রয়েছে ৫০০০এমএএইচ ব্যাটারি, ১২০ ওয়াটের  শাওমি হাইপারচার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট এবং Harman Kardon- এর ডুয়াল স্টিরিয়ো স্পিকার। অনুমান এইসব ফিচার ভারতে লঞ্চ হতে চলা শাওমি ১১টি প্রো ৫জি ফোনের মধ্যে দেখা যাবে।

আরও পড়ুন- Vivo Y33T: ১৮৯৯০ টাকায় ভারতে ভিভো ওয়াই৩৩টি লঞ্চ হল, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ৫০০০এমএএইচ ব্যাটারি

আরও পড়ুন- Moto G71 5G In India: ভারতে নতুন ৫জি ফোন নিয়ে এল মোটোরোলা, স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, দাম ১৮,৯৯৯ টাকা

আরও পড়ুন- Tecno Telescopic Macro Lens: স্মার্টফোন ক্যামেরায় টেলিস্কোপিক ম্যাক্রো লেন্স, বিশ্বের প্রথম সংস্থা হিসেবে টেকনোর চমক!