Xiaomi Civi Pro: চিনে লঞ্চ হতে পারে শাওমি Civi সিরিজের এই নতুন স্মার্টফোন, দেখুন সম্ভাব্য ফিচার

৬ জিবি, ৮ জিবি, ১২ জিবি এবং ১৬ জিবি- এই চারটি র‍্যাম অপশনে লঞ্চ হতে পারে শাওমি Civi প্রো ফোন। এই ফোনের সঙ্গে ভ্যানিলা ভ্যারিয়েন্টের অনেক মিল থাকবে বলে মনে করা হচ্ছে।

Xiaomi Civi Pro: চিনে লঞ্চ হতে পারে শাওমি Civi সিরিজের এই নতুন স্মার্টফোন, দেখুন সম্ভাব্য ফিচার
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2021 | 8:59 AM

সম্প্রতি চিনে লঞ্চ হয়েছে শাওমির নতুন স্মার্টফোন Xiaomi Civi। এক সপ্তাহের ব্যবধানে TENAA লিস্টিংয়ে নতুন একটি শাওমির স্মার্টফোন দেখা গিয়েছে যার মডেল নম্বর 2109119BC। শোনা যাচ্ছে, নতুন মডেল নম্বরের ফোনের অনেক ফিচারই নাকি সদ্য লঞ্চ হওয়া শাওমি Civi স্মার্টফোনের মতো। আর এর থেকেই অনুমান করা হচ্ছে যে, শাওমি Civi ভ্যানিলা ভ্যারিয়েন্টের পর সম্ভবত এবার লঞ্চ হতে চলেছে শাওমি Civi প্রো ফোন। উল্লেখ্য, আগেই শোনা গিয়েছিল যে, শাওমি সংস্থা তাদের Civi স্মার্টফোনের সিরিজ লঞ্চ করবে। এই সিরিজেরই প্রথম ফোন হিসেবে Civi ভ্যানিলা ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছিল চিনে। এবার প্রো ভ্যারিয়েন্ট লঞ্চ হওয়ার পালা।

শাওমি Civi ফোনে ছিল একটি ৬.৫৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে এবং স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর। শোনা যাচ্ছে, শাওমি Civi প্রো ভ্যারিয়েন্টে থাকতে পারে ৬.৫৫ ইঞ্চির OLED স্ক্রিন এবং একটি ৪৪০০mAh ব্যাটারি। যদিও শাওমি সংস্থা এখনও পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে তাদের Civi প্রো মডেলের লঞ্চ কিংবা এর ফিচার সম্পর্কে কিছুই জানায়নি। তবে TENAA লিস্টিংয়ে 2109119BC মডেল নাম্বার সমেত যে ফোন দেখা গিয়েছে তা শাওমি Civi প্রো হতে চলেছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। শোনা যাচ্ছে, শাওমি Civi প্রো ফোনে থাকতে পারে ২.৪ গিগা হার্টজের অক্টা-কোর প্রসেসর। এর পাশাপাশি ৬ জিবি, ৮ জিবি, ১২ জিবি এবং ১৬ জিবি- এই চারটি র‍্যাম অপশনে লঞ্চ হতে পারে শাওমি Civi প্রো ফোন। এই ফোনের সঙ্গে ভ্যানিলা ভ্যারিয়েন্টের অনেক মিল থাকবে বলে মনে করা হচ্ছে। এই ফোনে থাকতে পারে ৬৪ জিবি, ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি ইনবিল্ট স্টোরেজ।

তবে শাওমি Civi প্রো ফোন নিয়ে এত হইচই শুরু হলেও সংস্থার এক আধিকারিক (public relations head) ওয়াং হুয়া এই ফোন লঞ্চের কথা সম্পূর্ণ অস্বীকার করেছে। তিনি এও জানিয়েছেন যে এমন কোনও ফোনের কথা নাকি শোনেনই। সবটাই গুজব বলে উড়িয়ে দিয়েছেন শাওমি সংস্থার ওই আধিকারিক। অন্যদিকে, চিনের লঞ্চের পরপরই হঠাৎ শাওমি কর্তৃপক্ষ ঘোষণা করেছিলেন যে ভারতে এই স্মার্টফোনে লঞ্চ হবে না। স্পষ্ট ভাবে নির্দিষ্ট কোনও কারণ দেখায়নি শাওমি সংস্থা। কিন্তু ভারতে যে শাওমি Civi ফোন লঞ্চ হবে না, সেকথা স্পহষ্ট করেই জানিয়ে দিয়েছিলেন শাওমি কর্তৃপক্ষ। পাশাপাশি এও জানানো হয়েছে যে আন্তর্জাতিক বাজারেও আত্মপ্রকাশ করবে না শাওমির এই স্মার্টফোন। আর তাই শাওমি Civi  প্রো ফোন আগামী দিনে চিনে লঞ্চ হলেও ভারতের বাজারে কিংবা গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে কি না, তা নিয়ে সংসশয় রয়েছে।

আরও পড়ুন- iPhone 14 Series: আইফোন ১৪ সিরিজের ‘প্রো’ মডেলে থাকতে পারে ২ টিবি স্টোরেজ!