iPhone 14 Series: আইফোন ১৪ সিরিজের ‘প্রো’ মডেলে থাকতে পারে ২ টিবি স্টোরেজ!

২০২২ সালে লঞ্চ হওয়ার কথা আইফোন ১৪ সিরিজের। মূলত আইফোন ১৩ সিরিজ লঞ্চের আগে থেকেই আইফোন ১৪ সিরিজ নিয়ে আলোচনা শুরু হয়েছে। ইতিমধ্যেই বেশ কিছু সম্ভাব্য ফিচার প্রকাশ্যে এসেওছে।

iPhone 14 Series: আইফোন ১৪ সিরিজের 'প্রো' মডেলে থাকতে পারে ২ টিবি স্টোরেজ!
কবে লঞ্চ হতে পারে আইফোন ১৪ সিরিজ?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2021 | 8:29 AM

এখনও অন্তত এক বছর দেরি রয়েছে আইফোন ১৪ সিরিজ লঞ্চ হতে। কিন্তু ইতিমধ্যেই অ্যাপেলের এই নতুন আইফোনের সিরিজ নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়ে গিয়েছে। সম্প্রতি একটি রিপোর্টে জানা গিয়েছে যে আইফোন ১৪ সিরিজে থাকতে পারে ২ টিবি স্টোরেজ। MyDrivers- এর একটি রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে। অনুমান করা হচ্ছে যে, আইফোন ১৪ সিরিজের প্রো মডেলগুলিতে থাকতে পারে ২ টিবি স্টোরেজ। প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছর আইফোন ১৩ সিরিজ লঞ্চ হয়েছে ১ টিবি স্টোরেজ নিয়ে। এবার তার দ্বিগুণ স্টোরেজ থাকতে পারে আইফোন ১৪ সিরিজের ফোনে।

২০২২ সালে লঞ্চ হওয়ার কথা আইফোন ১৪ সিরিজের। মূলত আইফোন ১৩ সিরিজ লঞ্চের আগে থেকেই আইফোন ১৪ সিরিজ নিয়ে আলোচনা শুরু হয়েছে। ইতিমধ্যেই বেশ কিছু সম্ভাব্য ফিচার প্রকাশ্যে এসেওছে। যেমন শোনা গিয়েছে সম্ভবত আইফোন ১৪ সিরিজের লঞ্চ হতে পারে ভ্যানিলা আইফোন ১৪, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ ম্যাক্স এবং আইফোন ১৪ ম্যাক্স প্রো- এই চারটি লঞ্চ হতে পারে। এর পাশাপাশি এও শোনা গিয়েছে যে ‘প্রো’ মডেলেই থাকতে পারে ২ টিবি স্টোরেজ। অন্যান্য মডেলে যেমন- আইফোন ১৪ ভ্যানিলা ভ্যারিয়েন্ট এবং আইফোন ১৪ ম্যাক্স ফোনে থাকতে পারে ১ টিবি স্টোরেজ। আইফোন ১৩ সিরিজের ক্ষেত্রে এই মডেলে ছিল ৫১২ জিবি স্টোরেজ। তার থেকে একলাফে বেড়ে স্টোরেজ হতে পারে ১ টিবি।

নতুন ডিজাইন এবং সাইজ অপশনে লঞ্চ হতে পারে আইফোন ১৪ সিরিজ। শোনা গিয়েছে যে আইফোন ১৪ প্রো মডেলে সম্ভবত থাকবে না নচ ডিজাইন। তার পরিবর্তে পাঞ্চ-হোল ডিসপ্লে ডিজাইন থাকার সম্ভাবনা রয়েছে। উল্লেখ্যযোগ্য ব্যাপার এটাই যে আইফোন ১৩ সিরিজ লঞ্চের আগেও বিভিন্ন সূত্র মারফৎ এটা শোনা গিয়েছিল যে হয়তো এই সিরিজে অ্যাপেল কর্তৃপক্ষ তাঁদের নচ ডিজাইন বাদ দেবেন। পরিবর্তে আনা হবে অন্য ডিজাইন। কিন্তু আইফোন ১৩ সিরিজে নচ ডিজাইন বাদ যায়নি। তবে এবার আশা যে আইফোন ১৪ সিরিজের ডিসপ্লে থেকে সম্ভবত বাদ যাবে নচ ডিজাইন। তার বদলে সম্ভবত যুক্ত হবে হোল-পাঞ্চ কাট আউট। মূলত আইফোন ১৪ প্রো মডেলের ক্ষেত্রে নচ ডিজাইন বাদ যাবে বলে শোনা গিয়েছে। অ্যাপেল অ্যানালিস্ট মিং চি কুয়ো- ও জানিয়েছেন যে সম্ভবত এবার আইফোনের ডিজাইন তার সমসাময়িক অন্যান্য ফোনের মতো হবে।

অন্যদিকে শোনা যাচ্ছে, আইফোন ১৪ সিরিজের জন্য কুপার্টিনোর টেক জায়ান্ট ৬.১ ইঞ্চি এবং ৬.৭ ইঞ্চি- এই দুই সাইজের ডিসপ্লে রাখতে চলেছে। এর পাশাপাশি এও শোনা গিয়েছে যে, আইফোন ১৩ সিরিজই সম্ভবত শেষ সিরিজ যেখানে ‘মিনি’ মডেল লঞ্চ হয়েছে। আগামী দিনে কোনও আইফোন সিরিজে হয়তো ‘মিনি’ মডেল লঞ্চ হবে না। ফলে আইফোন ১৪ সিরিজে ‘মিনি’ মডেল লঞ্চের সম্ভাবনা সম্ভবত নেই।

আরও পড়ুন- Apple Watch Series 7: ভারতে অ্যাপেল ওয়াচ সিরিজ ৭- এর দাম কত হতে পারে? আভাস দিল ফ্লিপকার্ট