PayCM Posters: দুর্নীতির অভিযোগে ‘প্রযুক্তিগত’ খোঁটা, মুখ্যমন্ত্রীর মুখ দিয়ে QR Code স্ক্যানারের পোস্টারে ছয়লাপ বেঙ্গালুরুর রাস্তা

Bengaluru News: প্রযুক্তি আর খোঁটা যখন একত্রিত হয়, কেমন লাগে তখন? ঠিক যেমনটা বেঙ্গালুরুতে হল। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তাঁর মুখ দিয়ে QR Code স্ক্যানারের পোস্টার বসানো হয়েছে বেঙ্গালুরু শহরের যত্রতত্র। অভিযোগ উঠেছে কংগ্রেসের বিরুদ্ধে।

PayCM Posters: দুর্নীতির অভিযোগে 'প্রযুক্তিগত' খোঁটা, মুখ্যমন্ত্রীর মুখ দিয়ে QR Code স্ক্যানারের পোস্টারে ছয়লাপ বেঙ্গালুরুর রাস্তা
পোস্টারে ছয়লাপ বেঙ্গালুরুর রাস্তা।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2022 | 2:22 PM

Basavaraj Bommai: বেঙ্গালুরুর রাস্তায় ইতিউতি চোখ ঘোরালেই QR Code স্ক্যানারের ছড়াছড়ি। দেশের টেক শহরের দেওয়ালগুলি সেখানকার মুখ্যমন্ত্রীর ছবি-সহ QR Code দেওয়া পোস্টারে ছয়লাপ। সেই পোস্টারে QR Code স্ক্যানারের মধ্যেই রয়েছে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের ছবি। ক্যাম্পেনের নাম PayCM। আর পোস্টার এবং সেই পোস্টারে PayCM-এর লোগোটি এমন ভাবেই ডিজ়াইন করা হয়েছে, যা দেখে Paytm-এর থেকে আলাদা করার কোনও উপায় নেই। গত বুধবার, 21 সেপ্টেম্বর বেঙ্গালুরুর কোনও এক দেওয়ালের এই ছবি সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়েছে।

ইলেকট্রনিক ওয়ালেট Paytm-এর নকশার সঙ্গে সাদৃশ্যপূর্ণ QR Code-এর মাঝখানে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের মুখ যেমন রয়েছে, তেমনই ঠিক তার উপরে লেখা হয়েছে, “এখানে 40% গৃহীত।” এখানে আসলে বিজেপি সরকারের বিরুদ্ধে 40% কমিশনের অভিযোগ উল্লেখ করা হয়েছে। শুধু তাই নয়। পোস্টারের নীচে লেখা, “দুর্নীতির জন্য মুখ্যমন্ত্রীকে অর্থ প্রদান করতে এই QR Code স্ক্যান করুন।”

সূত্রের খবর, কর্ণাটক রাজ্য সরকারের বিরুদ্ধে আক্রমণাত্মক এই প্রচারাভিযানটি কংগ্রেসের তরফে করা হয়েছে। সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ এনেছিল কংগ্রেস।

PayCM Posters Basavaraj Bommai’s Face

পোস্টার খুলতে-খুলতে বেঙ্গালুরুর পুলিশকর্মীরা হয়রান।

গত 13 সেপ্টেম্বর ‘40% দুর্নীতি’-র অভিযোগে বিজেপি সরকারের বিরুদ্ধে প্রচার শুরু করেছিল কংগ্রেস। কর্ণাটক প্রদেশ কংগ্রেস কমিটি (KPCC) একটি টোল-ফ্রি হেল্পলাইন (844 770 40 40) নম্বরের ঘোষণা করার পাশাপাশি www.40percentsarkara.com ওয়েবসাইটও চালু করেছে, যাতে রাজ্যের মানুষজন কল করতে বা লগ ইন করতে এবং সরকারের বিরুদ্ধে তাদের অভিযোগ নথিভুক্ত করতে পারে।

একটি যৌথ সাংবাদিক সম্মেলনে কংগ্রেস নেতা ডি কে শিবকুমার এবং সিদ্দারামাইয়া বেঙ্গালুরু সরকারের দুর্নীতির অভিযোগ তুলে একটি ভিডিয়ো প্রচার শুরু করেছিলেন। “40 পার্সেন্ট সরকার, বিজেপি আন্দ্রে ভ্রষ্টাচার (40% সরকার, বিজেপি মানে দুর্নীতি) স্লোগান-সহ প্রচারাভিযান প্রতিটি কর্ণাটকবাসীকে বিজেপির বিরুদ্ধে তাদের আওয়াজ তুলতে সাহায্য করবে”, বলেছিলেন ডিকে শিবকুমার।