Airtel vs Jio vs Vi: প্রতিদিন ৩ জিবি ডেটা পেতে চান? কোন টেলিকম সংস্থার প্ল্যান সেরা, দেখে নিন

Airtel vs Jio vs Vi: এয়ারটেল, জিও এবং ভোডাফোন-আইডিয়ার প্রিপেড রিচার্জ প্ল্যানে দৈনিক ৩ জিবি ডেটার পাশাপাশি আনলিমিটেড কল, ১০০ এসএমএসের সুবিধাও পাওয়া যাবে।

Airtel vs Jio vs Vi: প্রতিদিন ৩ জিবি ডেটা পেতে চান? কোন টেলিকম সংস্থার প্ল্যান সেরা, দেখে নিন
ছবি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2022 | 11:09 PM

এয়ারটেল, ভোডাফোন-আইডিয়া (ভিআই) এবং জিও— এই তিনটি টেলিকম (Airtel, Vodafone, Jio) সংস্থার বিভিন্ন রিচার্জ (Daily 3GB Data Recharge Plan) প্ল্যানের মধ্যে জোরদার প্রতিযোগিতা চলে হামেশাই। ইউজারদের সুবিধা দিতে নিত্য নতুন প্রিপেড এবং পোস্টপেড প্ল্যান লঞ্চ করে এই তিনটি টেলিকম সংস্থা। সেখানে খরচের ক্ষেত্রে চলে প্রতিযোগিতা। সব টেলিকম সংস্থার প্ল্যানে প্রায় একই ধরনের সুবিধা থাকে। কিন্তু দামের হেরফের হয়। যাঁরা প্রতিদিন বেশ ভাল পরিমাণ ডেটা চান এবং সেই সঙ্গে আনলিমিটেড অফার চান, এছাড়াও ফ্রি-অ্যাকসেস চান বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মের তাঁদের জিন্য এই তিনটি টেলিকম সংস্থারই প্রতিদিন ৩ জিবি ডেটার প্ল্যান রয়েছে। এর সঙ্গে রয়েছে অন্যান্য অনেক সুবিধাও। এবার এই তিনটি টেলিকমের সংস্থার প্রতিদিন ৩ জিবি ডেটার প্ল্যানের অন্যান্য সুবিধাগুলো জেনে নেওয়া যাক।

জিও- র ৪১৯ টাকার প্রিপেড প্ল্যান

রিলায়েন্স জিওর একটি ৪১৯ টাকার প্রিপেড প্ল্যান রয়েছে। এই প্ল্যানে ইউজাররা অনেক আনলিমিটেড বেনিফিট পাবেন। ইউজাররা প্রতিদিন ৩ জিবি ডেটা পাবেন। এই প্ল্যানের মেয়াদ ২৮ দিন। অর্থাৎ ইউজাররা মোট ৮৪ জিবি ডেটা পাবেন। এর পাশাপাশি প্রতিদিন ১০০ ফ্রি এসএমএসের সুবিধা এবং আনলিমিটেড কলের (যেকোনও নেটওয়ার্কে) পরিষেবা রয়েছে। বিভিন্ন জিও অ্যাপ যেমন জিও টিভি, জিও সিনেমা ও আরও অনেক কিছুর ক্ষেত্রে অ্যাকসেস পাবেন ইউজাররা।

এয়ারটেলের ৫৯৯ টাকার রিচার্জ প্ল্যান

জিওর তুলনায় এয়ারটেলের প্ল্যানের দাম অনেকটাই বেশি। তবে কিছু অতিরিক্ত সুবিধাও রয়েছে। এই প্ল্যানের মেয়াদ ২৮ দিন। ডিজনি+হটস্টার এবং অ্যামাজন প্রাইম মোবাইল এডিশনের (৩০ দিন মেয়াদ) অ্যাকসেস পাওয়া যাবে এই প্ল্যানে। এর পাশাপাশি প্রতিদিন ১০০ এসএমএস, ৩ জিবি ডেটা এবং যেকোনও নেটওয়ার্কে আনলিমিটেড কল পরিষেবা পাবেন ইউজাররা। FASTag- এর মাধ্যমে রিচার্জ করলে ইউজাররা রিচার্জ করলে ১০০ টাকা ক্যাশব্যাক পেতে পারেন। এছাড়াও ৩ মাসের জন্য অ্যাপোলো সাবস্ক্রিপশন পাবেন ক্রেতারা। Shaw Academy- তেএকটি ফ্রি অনলাইন ক্লাস করার সুযোগও থাকবে ইউজারদের জন্য। এর পাশাপাশি আরও অনেক সুবিধাও থাকবে।

ভিআই- এর ৪৭৫ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যান

ভোডাফোন আইডিয়ার ৪৭৫ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানে প্রতিদিন ৩ জিবি ডেটা পাবেন গ্রাহকরা। এর পাশাপাশি আনলিমিটেড কল এবং ১০০ এসএমএসের সুবিধাও পাবেন তাঁরা। এই রিচার্জ প্ল্যানের মেয়াদ ২৮ দিন। অতিরিক্ত ‘নাইট ডেটা’ পাবেন ইউজাররা। রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত থাকবে এই সুবিধা। ডেটা রোলওভারের সুবিধাও থাকছে এই প্ল্যানে। উইকেন্ডে সারা সপ্তাহে না ব্যবহার হওয়া ডেটা ব্যবহারের সুযোগ পাবেন ইউজাররা।

আরও পড়ুন- Best Recharge Plan: মাত্র ১৪১ টাকা দিয়ে রিচার্জ করলে ১ বছর নিশ্চিন্তে! আনলিমিটেড ডেটা, ফ্রি কলিংও, প্ল্যানটি কার জানেন?