Amazon Echo Buds 2nd Gen: দ্বিতীয় প্রজন্মের অ্যামাজন ইকো বাডস লঞ্চ হল ভারতে, রয়েছে অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন, দাম ১১,৯৯৯ টাকা

Amazon TWS Earbuds: এবার ভারতেও চলে এল দ্বিতীয় প্রজন্মের অ্যামাজন ইকোবাডস। এই অডিও ডিভাইসের দাম ও ফিচার্স সম্পর্কে জেনে নিন।

Amazon Echo Buds 2nd Gen: দ্বিতীয় প্রজন্মের অ্যামাজন ইকো বাডস লঞ্চ হল ভারতে, রয়েছে অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন, দাম ১১,৯৯৯ টাকা
দ্বিতীয় প্রজন্মের অ্যামাজন ইকোবাডস।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2022 | 2:19 PM

অ্যামাজন ইকো বাডস সেকেন্ড জেনারেশন (Amazon Echo Buds 2nd Gen) ভারতে লঞ্চ হয়ে গেল। এক বছর আগে বিশ্ববাজারে এই টিডব্লুএস ইয়ারবাডসের (TWS Earbuds) আগমন হয়েছিল। পশ্চিমাঞ্চলের মার্কেটে অ্যামাজন ইকো বাডস সেকেন্ড জেনারেশন লঞ্চ হয়েছিল ২০২১ সালের এপ্রিল মাসে। পূর্ববর্তী প্রজন্মের থেকে এই অডিও ডিভাইসের মূল পার্থক্যটি হল, এর ডিজ়াইন আপগ্রেডেশন এবং অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন (Active Noise Cancellation) ফিচার। ওয়্যারলেস চার্জিং কেস সহযোগে এই ইয়ারবাডসের দাম ভারতের বাজারে ১৩,৯৯৯ টাকা। অন্য দিকে ইউএসবি-সি ওয়্যার্ড চার্জিংঅপশন-সহ এই ডিভাইসের দাম ১১,৯৯৯ টাকা।

অ্যামাজন ডিভাইসেস ইন্ডিয়ার কান্ট্রি ম্যানেজার পরাগ গুপ্তা বলছেন, “ইকো রেঞ্জের এই অন্য দ্য গো ডিভাইসটি ভারতের ইউজারদের নিয়ে আসতে পেরে আমরা খুবই খুশি। অ্যামাজন অ্যালেক্সা যেমন ভারতীয়দের পছন্দ হয়েছে, এই অডিও ডিভাইসও ভারতীয়রা পছন্দ করবেন বলেই আমাদের ধারণা।”

আগের জেনারেশনের ইকো বাডসের থেকে আকারে অন্তত ২০ শতাংশ ছোট হতে চলেছে সেকেন্ড জেনারেশন অ্যামাজন ইকো বাডস। প্রতিটি ইয়ারক্যাপে রয়েছে হাই-পারফর্ম্যান্স ড্রাইভার। ব্যালেন্সড সাউন্ড ও তার সঙ্গে লো ডিস্টর্শন ও এক্সটেন্ডেড ডায়নামিক রেঞ্জ দিতে সক্ষম এই অ্যামাজন ইকো বাডস সেকেন্ড জেনারেশন। রয়েছে অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন। আগের প্রজন্মের ইকো বাডসের থেকে অন্তত দ্বিগুণ নয়েজ় ক্যান্সেল করার ক্ষমতা রয়েছে এই ইয়ারবাডসের। এই এএনসি ফিচারটি ইয়ারবাড প্রেস বা হোল্ড করে এনাবল করা যাবে। এছাড়াও, অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্ট্যান্টকে, ‘অ্যালেক্সা টার্ন অন নয়েজ় ক্যান্সেলেশন’ বলেও চালু করা যাবে।

পাসথ্রু মোড অন করে রাখলে এই সেকেন্ড জেনারেশন অ্যামাজন ইকো বাডসে অ্যাম্বিয়েন্ট সাউন্ড অ্যাডজাস্ট করে নিতে পারবেন। অ্যালেক্সা অ্যাপের ডিভাইস সেটিংস থেকেও এই কাজটি করে নিতে পারবেন ইউজাররা। এই লেটেস্ট ইকো বাডস আকারে ছোট্ট, খুবই হালকা, আইপিএক্স৪-রেটিং দেওয়া হয়েছে ঘাম ও বৃষ্টির জল থেকে সুরক্ষিত রাখার জন্য। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এই ইয়ারবাডস কানে পরে খুবই আরাম বোধ করবেন ইউজাররা।

একবার চার্জে এই অ্যামাজন ইকো বাডস সেকেন্ড জেনারেশন লাগাতার ৫ ঘণ্টার মিউজ়িক প্লেব্যাক দিতে পারবে। আবার অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন এবং অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে কমান্ড করলে এই অডিও ডিভাইস ১৫ ঘণ্টার মিউজ়িক প্লেব্যাক দিতে পারবে। এই অ্যামাজন ইকো বাডস সেকেন্ড জেনারেশন জোরদার টক্কর দিতে পারবে স্যামসাং গ্যালাক্সি বাডস ২, ওয়ানপ্লাস বাডস প্রো এবং সনি ডব্লুএফ-১০০০এক্সএমথ্রি ইত্যাদি ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারবাডসের সঙ্গে।

আরও পড়ুন: হরেক ব্র্যান্ডের স্মার্টফোন ও স্মার্টটিভিতে কমপক্ষে ৫০০০ টাকা ছাড়! শুরু হল অ্যামাজনের বিশেষ সেল

আরও পড়ুন: চমৎকার তিনটি স্মার্টফোন নিয়ে ভারতে এল আইকিউওও ৯ সিরিজ়, দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: অ্যামাজনে আইফোন ১৩- র দামে ১১ হাজার টাকা ছাড়! ভ্যানিলা মডেলের তিনটি স্টোরেজেই প্রযোজ্য এই অফার