Apple HomePod Mini: লঞ্চের এক মাস পরে জনসাধারণের জন্য উপলব্ধ হল এই স্মার্ট স্পিকার, দাম ৯,৯৯০ টাকা, কিনবেন কী ভাবে?

Apple HomePod Mini Price, Specifications: বিশ্বের আরও বিভিন্ন প্রান্তের মতো ভারতেও এবার অফিসিয়ালি কেনাকাটির জন্য উপলব্ধ হল অ্যাপল হোমপড মিনি। এই স্মার্ট স্পিকারের দাম-সহ ফিচার্স, স্পেসিফিকেশনস সংক্রান্ত সব তথ্য জেনে নিন।

Apple HomePod Mini: লঞ্চের এক মাস পরে জনসাধারণের জন্য উপলব্ধ হল এই স্মার্ট স্পিকার, দাম ৯,৯৯০ টাকা, কিনবেন কী ভাবে?
অ্যাপল হোমপড মিনির নতুন কালার মডেল

গত মাসেই ‘অ্যাপল আনলিশড’ শীর্ষক ইভেন্টে নতুন কালার ভ্যারিয়েন্টে হোমপড মিনি লঞ্চ করেছে অ্যাপল। হোমপড মিনির সেই নতুন কালার মডেল ছাড়াও লঞ্চ হয়েছিল ১৪ এবং ১৬ ইঞ্চির ম্যাকবুক প্রো ল্যাপটপ। লঞ্চের প্রায় এক মাস পরে এই হোমপড মিনি কেনাকাটির জন্য উপলব্ধ হল। ২৪ নভেম্বর বুধবার থেকেই অ্যাপল-এর অনলাইন স্টোরে মাত্র ৯,৯০০ টাকায় উপলব্ধ হয়েছে অ্যাপল হোমপড মিনি (HomePod Mini)। তিনটি নতুন কালারে হাজির হয়েছে এই লেটেস্ট হোমপড মিনি। চলতি বছরের অক্টোবর মাসের আগে এই স্মার্ট স্পিকার ডিভাইস কেবল মাত্র কালো এবং সাদা রঙে পাওয়া যেত।

অ্যাপল হোমপড মিনি: নতুন কালার

২০২০ সালেই সারা বিশ্বে ছোট ভ্যারিয়েন্টে হোমপড মিনি লঞ্চ করে অ্যাপল। কিন্তু পরবর্তীতে সে ভাবে সাড়া না মেলায় তার প্রডাকশনও বন্ধ করে দেওয়া হয়। ফের নতুন করে সাদা এবং কালো রঙের এই হোমপড মিনির একটু বড় ভার্সন লঞ্চ করা হয় গত বছরেই। সেই স্মার্ট ডিভাইসেরই এবার সাদা ও কালোর পাশাপাশি তিনটি নতুন কালার ভ্যারিয়েন্ট হলুদ, কমলা এবং নীল লঞ্চ করে অ্যাপল। গ্রাহকের স্মার্ট হোম সেটআপে নতুন রঙের ছোঁয়া দিতেই অ্যাপল-এর তরফ থেকে এই পদক্ষেপ নেওয়া হয়।

অ্যাপল হোমপড মিনি: দাম, উপলব্ধতা, কী ভাবে কিনবেন

অ্যাপল হোমপড মিনি-র এই নতুন তিনটি কালার মডেলের দাম একই রাখা হয়েছে – ৯,৯০০ টাকা। অ্যাপল-এর অফিসিয়াল অনলাইন স্টোর থেকেই এই নতুন রঙের হোমপড মিনি কিনতে পারবেন গ্রাহকরা। এই লেটেস্ট হোমপড মিনি স্পিকার প্রতি মাসে ১,১৬৫ টাকার কিস্তির (EMI) মাধ্যমেও কিনতে পারবেন গ্রাহকরা। এই মুহূর্তে অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, কানাডা, চিন, ফ্রান্স, জার্মানি, হংকং, ভারত, ইতালি, জাপান, মেক্সিকো, নিউ জিল্যান্ড, স্পেন, তাইওয়ান, ইউকে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মার্কেটেই পাওয়া যাবে অ্যাপল হোমপড মিনি।

অ্যাপল হোমপড মিনি: ফিচার্স ও স্পেসিফিকেশনস

এই লেটেস্ট হোমপড মিনি ৩.৩ ইঞ্চি লম্বা, ৩৬০ ডিগ্রি সাউন্ড ও তার সঙ্গে সিরি সাপোর্ট রয়েছে। এই সিরির সাহায্যে ইউজাররা কণ্ঠস্বরের মাধ্যমেই অ্যাপল হোমপড মিনি নিয়ন্ত্রণ করতে পারবেন। এছাড়াও এই স্মার্ট হোম ডিভাইসে রয়েছে, ইন্টারকম ফিচার এবং একই সঙ্গে একাধিক স্পিকারে কানেক্ট করার ফিচারও দেওয়া হয়েছে। একাধিক রুম থেকে একই মিউজিক প্লে করার মতো চমৎকার বৈশিষ্ট্য রয়েছে স্পিকারটির।

অ্যাপল হোমপড মিনি: এই সব ডিভাইসে কানেক্ট করা যাবে

আইফোন এসই, আইফোন ৬এস বা তার পরের কোনও ভার্সন, আইপড টাচ (7th জেনারেশন), আইওএস ১৫ সফ্টওয়্যার দ্বারা চালিত যে কোনও অ্যাপল ডিভাইসের সঙ্গে কানেক্ট করা যাবে এই অ্যাপল হোমপড মিনি। এছাড়াও আইপ্যাড প্রো, আউপ্যাড (5th জেনারেশন ও তার পরবর্তী), আইপ্যাড এয়ার ২ বা তার পরবর্তী কোনও মডেল বা আইপ্যাড মিনি ৪ অথবা আইপ্যাডওএস ১৫ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত সব ডিভাইস কানেক্ট করেই চালানো যাবে অ্যাপল হোমপড মিনি।

আরও পড়ুন: কিউ সিরিজে নতুন দুটি হেডফোন লঞ্চ করল সাউন্ডকোর, অযাচিত শব্দ দূরে সরিয়ে রাখবে, অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন সাপোর্ট

আরও পড়ুন: Noise X-Fit 1: ভারতে লঞ্চ হয়েছে এই নতুন স্মার্টওয়াচ, রয়েছে ১০ দিনের ব্যাটারি লাইফ, দাম কত?

আরও পড়ুন: 55 Inches Smart TV: ৫৫ ইঞ্চির পাঁচটি স্মার্ট টিভি, যা পাওয়া যাবে ৫০ হাজার টাকার কম দামে

Click on your DTH Provider to Add TV9 Bangla