Raksha Bandhan 2022: সামনে রাখিবন্ধন, গিফট দিয়ে বোনকে চমকে দিতে চান? তাহলে পড়ে নিন

Raksha Bandhan 2022 Gift Ideas: রাখিবন্ধনের মতো পবিত্র উৎসবে সম্পর্কের বাঁধনকে আরও মজবুত করে ভাই-বোনেরা। পাশে থাকার বার্তা দেয় যে বোনেরা, তাদের জন্য সঠিক গিফট বেছে নিতে চান? তবে জেনে নিন এখনই...

Raksha Bandhan 2022: সামনে রাখিবন্ধন, গিফট দিয়ে বোনকে চমকে দিতে চান? তাহলে পড়ে নিন
ছবি - TV9 Bangla
Follow Us:
| Updated on: Aug 09, 2022 | 6:35 PM

Rakhi 2022 Gift Ideas: আমাদের এই বাংলায় প্রথম শুরু হয় রাখিবন্ধন উৎসব। ভাইয়ের হাতে রাখি পরিয়ে সম্পর্কের গিঁটকে আরও শক্ত করে বোনেরা। অন্যদিকে, দায়িত্বশীল ভাইয়েরা উপহার দিয়ে খুশি করে বোনদের। যুগের সঙ্গে তাল মিলিয়ে বদলেছে গিফটের ধরন। ডিজিটাল ক্লাসের যুগে টেক-স্যাভি বোনকে সন্তুষ্ট করবেন কী উপহার দিয়ে, জানেন? তাহলে বিস্তারিত জেনে নিন সেরা চার গ্যাজেট সম্পর্কে।

স্মার্টফোন (Smartphone)

Smartphone

বহুদিন ধরে একই ফোন ব্যবহার করছে বোন, এখন স্ক্রিনটাও হয়তো ঠিক স্পষ্ট নয়। বোনের স্মার্টফোনের এমন অবস্থা হলে কিনে দিন একেবারে নতুন একটি স্মার্টফোন। রাখি বন্ধনে (Raksha Bandhan) অনলাইন মাধ্যমে নানা অফার চলে। সেক্ষেত্রে দামি স্মার্টফোনও ক্রেডিট কার্ড ব্যবহার করে প্রায় 20%-25% ছাড়ে কিনে ফেলতে পারেন। Redmi, Mi, Realme, Oppo, Vivo-র বাজেট ফোন কিনতেই পারেন আপনি। বাজেট বেশি হলে OnePlus বা Samsung-এর মতো অপশন তো রয়েইছে। তবে বাজেট বেশি থাকলে একটা Apple iPhone 13 কিনে বোনকে চমকে দিতে পারেন, সেক্ষেত্রে আপনাকে খসাতে হবে 73,000 টাকার কাছাকাছি!

স্মার্টওয়াচ (Smartwatch)

Smartwatch

বোন যদি হয় ‘ফিটনেস ফ্রিক’ অথবা ঘড়িপ্রেমী, তাহলে তাকে একটি স্মার্টওয়াচ গিফট করতেই পারেন। হাল ফ্যাশানের স্মার্টওয়াচে ফিটনেস ট্র্যাকিং থেকে ফোনের নোটিফিকেশন দেখা বা অডিও প্লে করা, অ্যালার্ম দেওয়া… সবই সম্ভব। ভয়েস কল-ও করা যায় হাতের ছোট্ট যন্ত্রটি থেকে। সস্তায় BOAT বা Noise-এর স্মার্টওয়াচ নিতেই পারেন, সেক্ষেত্রে আপনার বাজেট হওয়া চাই 3,000-এর আশেপাশে। অন্যদিকে, ব্র্যান্ড সচেতন হলে একটি Apple Watch Series 7 Smart Watch গিফট করতেই পারেন, তবে সেক্ষেত্রে আপনারা বাজেট হওয়া উচিত 41,000 টাকার মতো।

Kindle (10th Gen)

Kindle (10th Gen)

বোন যদি হয় বইপোকা, তাহলে তার জন্য সেরা উপহার হতে পারে Kindle (10th Gen)। ডিভাইসে রয়েছে 6 ইঞ্চি e-ink ডিসপ্লে এবং এই গ্যাজেটে কয়েক হাজার বই জমিয়ে রাখা যাবে। একবার চার্জ দিলেই দীর্ঘদিন চলে এই কিন্ডল। নির্দিষ্ট অ্যাপের দ্বারা Kindle Store থেকে বই কিনতে পারেন। হাতে ধরা বইয়ের থেকে অনেক কম মূল্যে Kindle Store থেকে e-book ডাউনলোড করা যায়। সাধারণত Kindle (10th Gen)-এর দাম শুরু হয় 6,799 টাকা থেকে।

ব্লুটুথ স্পিকার (Bluetooth Speaker)

Bluetooth Speaker বইয়ের পাশাপাশি যদি গান শুনতে পছন্দ করে আপনার বোন, তাহলে Bluetooth Speaker হতে পারে আদর্শ উপহার। বর্তমানে 1,000 টাকারও কমেই দুর্দান্ত ব্লুটুথ স্পিকার পাওয়া যায়। কলিং থেকে শুরু করে ভয়েস অ্যাসিস্ট্যান্ট অথবা রেডিয়ো, সবেতেই ভাল অডিও কোয়ালিটি দিয়ে থাকে এই ধরনের স্পিকার। মাত্র 1,799 টাকায় পেয়ে যাবেন boAt Party Pal 20 15 W Bluetooth Party Speaker।